Maharashtra: শিন্ডের খাসতালুকে ৩০০ টাকার জন্য নাবালককে নগ্ন করে মার, ২০ ঘণ্টা পর মামলা দায়ের

People's Reporter: পকসো আইনের ধারায় ও অন্যান্য বেআইনি মারধর সংক্রান্ত ভারতীয় দণ্ডবিধির বিভিন্ন ধারায় মামলা দায়ের করেছে পুলিশ।
ছবি প্রতীকী
ছবি প্রতীকীছবি সংগৃহীত

এক লজ্জাজনক ও নক্ক্যারজনক ঘটনার সাক্ষী থাকল মুম্বই শহরতলীর থানেবাসী। প্রকাশ্য দিবালোকে মাত্র ৩০০ টাকা শোধ না করতে পারায় এক নাবালককে চুরির অপবাদ দিয়ে উলঙ্গ করে মারধর করার অভিযোগ উঠলো দুই ব্যক্তির বিরুদ্ধে। মঙ্গলবারের এই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল এই মুহূর্তে। ঘটনার প্রায় ২০ ঘণ্টা পর কালওয়া থানায় ডিসিপি’র নির্দেশে এফআইআর দায়ের হয়। ইতিমধ্যেই এক অভিযুক্তকে গ্রেফতারও করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

মঙ্গলবার রাজ্যের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডের নিজের শহর থানের কাছেই কালওয়ায় সংখ্যালঘু সম্প্রদায়ের এক ১৭ বছরের কিশোরের বাড়িতে জোর করে ঢুকে পড়ে স্থানীয় দুই ব্যক্তি। পুলিশ জানিয়েছে, অভিযুক্ত তৌসিফ খানবান্ডে ও সামিল খানবান্ডে প্রথমে ওই নাবালককে একটি ব্লু টুথ হেডফোন চুরির অপবাদ দেয়। একইসঙ্গে আগে ধার করা ৩০০ টাকা ফিরিয়ে দেওয়ার জন্য জোরাজুরি করতে থাকে। কিন্তু নাবালক ছেলেটি চুরির অপবাদ অস্বীকার করে এবং ৩০০ টাকা শোধ করবে না বলে জানায়। এরপর দুই অভিযুক্ত তাকে স্থানীয় জামা মসজিদের কাছে নিয়ে যায়।

জামা মসজিদের কাছে গিয়ে তৌসিফ ও সামিল ছেলেটিকে মেরে মাটিতে ফেলে দিয়ে তার কোমর থেকে বেল্ট খুলে মারধর শুরু করে। নাবালক ছেলেটি সাহায্যের আবেদন জানিয়ে চিৎকার করলেও কেউ এগিয়ে আসেনি। উল্টে সামিল পিছন থেকে ছেলেটির একটি ভিডিও বানায়। এরপর বেল্ট দিয়ে মারতে মারতে নাবালককে উলঙ্গ অবস্থায় ছুটতে বাধ্য করে দুই অভিযুক্ত। পরে সে কোনওমতে সেখান থেকে পালিয়ে স্থানীয় কালওয়া থানায় পৌঁছে অভিযোগ জানালে পুলিশও অভিযোগকে সাধারণ অপরাধ বলে মুখ ঘুরিয়ে নেয়।

এদিন রাতের দিকে সোশ্যাল মিডিয়ায় হঠাৎ করেই এই ঘটনার একটি ভিডিও ভাইরাল হলে তা সমাজকর্মী ডঃ বিনু ভারগিসের নজরে আসে। তিনি থানে পুলিশের শীর্ষ আধিকারিকদের ওই ভিডিও পাঠিয়ে ঘটনাটির বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার দাবি জানান। ঘটনার ২০ ঘণ্টা পর জোন-১ এর ডিসিপি গনেশ এন গাওয়াড়ের নির্দেশে কালওয়া থানায় ওই নিগৃহীত নাবালকের বয়ান অনুযায়ী এফআইআয় দায়ের করা হয়েছে। ভারগিস জানিয়েছেন, পকসো আইনের ধারায় ও অন্যান্য বেআইনি মারধর সংক্রান্ত ভারতীয় দণ্ডবিধির বিভিন্ন ধারায় মামলা দায়ের করেছে পুলিশ। বুধবার দুপুর নাগাদ মূল অভিযুক্ত তৌসিফ গ্রেফতার হলেও সামিল এখনও পলাতক বলে জানিয়েছে পুলিশ।

-With IANS Inputs

ছবি প্রতীকী
Karnataka: বাড়ছে অপুষ্টি, স্বাস্থ্য সূচকে নীচে - গুজরাট কীভাবে মডেল? মোদীকে আক্রমণে সিদ্দারামাইয়া
ছবি প্রতীকী
সমাজবিজ্ঞানের পাঠ্যবইয়ে রামায়ণ-মহাভারত! NCERT-র সুপারিশের তীব্র সমালোচনায় বিরোধী দল ও শিক্ষাবিদরা

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in