Karnataka: বাড়ছে অপুষ্টি, স্বাস্থ্য সূচকে নীচে - গুজরাট কীভাবে মডেল? মোদীকে আক্রমণে সিদ্দারামাইয়া

People's Reporter: সিদ্দারামাইয়া বলেন, গুজরাটের স্বাস্থ্য সূচক ক্রমশ নীচের দিকে নামছে। ভারতে অপুষ্টি সূচক ক্রমশ বাড়ছে। এগুলো কেন হচ্ছে তার উত্তর 'বিশ্বগুরু' প্রধানমন্ত্রীকেই দিতে হবে।
কর্ণাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া
কর্ণাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়াফাইল ছবি সংগৃহীত

গুজরাটের স্বাস্থ্য সূচক ক্রমশ নীচের দিকে নামছে। ভারতে অপুষ্টি সূচক ক্রমশ বাড়ছে। এগুলো কেন হচ্ছে তার উত্তর 'বিশ্বগুরু' প্রধানমন্ত্রীকেই দিতে হবে। বুধবার কর্ণাটকে অ্যানিমিয়া মুক্ত পৌস্টিকা কর্ণাটক কর্মসূচির সূচনা করতে গিয়ে একথা বলেন রাজ্যের কংগ্রেস পরিচালিত সরকারের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া।

এদিন সিদ্দারামাইয়া বলেন, যারা গুজরাটকে মডেল রাজ্য হিসেবে তুলে ধরার চেষ্টা করেন তাঁদের উত্তর দেওয়া উচিত যে কেন গুজরাটে অপুষ্টি ক্রমশ বাড়ছে আর স্বাস্থ্য সূচকে ক্রমশ নিচের দিকে নামছে।

সিদ্দারামাইয়া আরও বলেন, এভাবে কি কোনও রাজ্য দেশের মধ্যে মডেল হয়ে উঠতে পারে? কোনও রাজ্য কখনও দারিদ্র্য এবং অশিক্ষা দূর না করে নাগরিকদের সুস্বাস্থ্য দিতে পারে। আমাদের রাজ্য সরকারের প্রথম কাজ রাজ্য থেকে এই তিন অসুখকে দূর করা। আমরা রাজ্যের প্রতিটি মানুষের দরজায় স্বাস্থ্যের সুবিধা পৌঁছে দিতে চাই।

এদিনের অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া রাজ্যের মহিলা ও শিশুকল্যাণ মন্ত্রী লক্ষ্মী হেব্বালকর এবং স্বাস্থ্য মন্ত্রী দীনেশ গুন্ডুরাওকে বলেন, রাজ্যের সমস্ত শিশুদের সুস্বাস্থ্য ফিরিয়ে দিতে এবং রাজ্য সরকারের প্রকল্পের সুবিধা পৌঁছে দিতে ঐক্যবদ্ধভাবে কাজ করুন।

কর্ণাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া
গতবছর বিশ্বজুড়ে ৩.৩ কোটি শিশু পায়নি হামের টিকা! তালিকায় চতুর্থ স্থানে যুগ্মভাবে ভারত ও পাকিস্তান
কর্ণাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া
Unicef: শুকিয়ে যাচ্ছে জলের উৎস! বিশ্বের প্রায় ৭৪ কোটি শিশুর প্রাণ ঝুঁকিতে, Unicef রিপোর্টে চাঞ্চল্য

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in