'সরকার বিরোধী' গান গাওয়ার অভিযোগ! আরও এক র‍্যাপারের বিরুদ্ধে FIR মুম্বাই পুলিশের

পুলিশ সূত্রে খবর, উমেশ খাড়ের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৫০৫, ৫০৫(২) ধারা এবং তথ্যপ্রযুক্তি আইন,২০০০-র অধীনে ৬৭ নম্বর ধারায় মামলা দায়ের হয়েছে।
উমেশ খাড়ে
উমেশ খাড়েছবি - সংগৃহীত

'সরকার বিরোধী' গান গাওয়ার অভিযোগে উমেশ খাড়ে নামে এক র‍্যাপারের বিরুদ্ধে এফআইআর দায়ের করলো মুম্বাই পুলিশ। অভিযোগ, গানের মাধ্যমে একাধিক রাজনীতিবিদদেরও অপমান করা হয়েছে।

রাজ মুঙ্গেশের পর এবার উমেশ খাড়ে। এর আগে রাজ মুঙ্গেশ নামে এক র‍্যাপারের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছিল। সম্প্রতি উমেশ খাড়ের একটি গান ভাইরাল হয়েছে। গানের নাম 'ভঙ্গলি কেলি জনতা', মারাঠি ভাষায় লেখা হয়েছে গানটি। যার বাংলা মানে 'আপনারা জনগণকে উলঙ্গ করে দিচ্ছেন'। গানের মাধ্যমে তিনি মূলত বার্তা দিতে চেয়েছেন যে, রাজনীতিবিদরা ঠিক কতটা স্বার্থপর তা জনগণের জানা দরকার। যার জন্য সাধারণ মানুষ সর্বদা বিপদের সম্মুখীন হন। এই গান প্রকাশ্যে আসতেই উমেশের বিরুদ্ধে মুম্বাইয়ের ওয়াডালা থানায় এফআইআর দায়ের হয়েছে। পুলিশ সূত্রে খবর, উমেশ খাড়ের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৫০৫, ৫০৫(২) ধারা এবং তথ্যপ্রযুক্তি আইন, ২০০০-র অধীনে ৬৭ নম্বর ধারায় মামলা দায়ের হয়েছে।

শনিবার ডেপুটি কমিশনার সঞ্জয় লাটকার জানিয়েছেন, বৃহস্পতিবার জিজ্ঞাসাবাদের জন্য উমেশ খাড়েকে ডাকা হয়েছিল। জেরার পর তাঁকে ছেড়ে দেওয়া হয়। ওই র‍্যাপারকে একটি নোটিশও দেওয়া হয়েছে। যাতে প্রয়োজনে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে তাঁকে।

এই মামলা দায়েরের বিরুদ্ধে এনসিপি নেতা জিতেন্দ্র আওহাদ ট্যুইটারে লেখেন, পুলিশ বলছে গানে অপমান জনক কথা ব্যবহার করা হয়েছে। কিন্ত কী এমন ভুল আছে বুঝলাম না। দুই র‍্যাপারকে পুলিশ হেনস্থা করছে।

প্রসঙ্গত উল্লেখ্য, এর আগে রাজ মুঙ্গেশ নামে আরও এক র‍্যাপারের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছিল। অভিযোগ, এই র‍্যাপারও নিজের র‍্যাপের মাধ্যমে সরকারকে অবমাননা করেছে। রাজের বিরুদ্ধে মামলা দায়ের করেছিলেন শিব সেনার যুব শাখা যুব সেনার কোর কমিটির এক সদস্য

উমেশ খাড়ে
Karnataka: প্রার্থী ঘোষণা ঘিরে উত্তেজনা তুঙ্গে, কংগ্রেস-বিজেপির মধ্যে চলছে রাজনৈতিক তর্জা
উমেশ খাড়ে
পঞ্চায়েত ভোটের আগে রাজ্যের বিভিন্ন প্রান্তে তৃণমূল-বিজেপি ছাড়ার হিড়িক - যোগদান CPIM-এ

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in