Karnataka: প্রার্থী ঘোষণা ঘিরে উত্তেজনা তুঙ্গে, কংগ্রেস-বিজেপির মধ্যে চলছে রাজনৈতিক তর্জা

জানা যাচ্ছে, ১৬৬ আসনে প্রার্থী ঘোষণা করেছে কংগ্রেস। অন্যদিকে, বিজেপি এখনও প্রথম তালিকাই প্রকাশ করতে পারেনি। যা নিয়ে বিজেপিকে কটাক্ষ করেছেন কংগ্রেসের মুখপাত্র রণদীপ সিং সুরজেওয়ালা।
বাসভরাজ বোম্মাই এবং সিদ্দারামাইয়া
বাসভরাজ বোম্মাই এবং সিদ্দারামাইয়াফাইল ছবি

কর্ণাটকে সম্মুখ সমরে কংগ্রেস-বিজেপি। বিধানসভা নির্বাচনে প্রার্থী ঘোষণা ঘিরে উত্তেজনা তুঙ্গে উঠেছে দুই দলের মধ্যেই। আসন বন্টন নিয়ে দলের শীর্ষ নেতাদের মধ্যে যে অভ্যন্তরীণ কোন্দল চলছে, তা নিয়েও একে-অপরকে কটাক্ষ শুরু করেছে দুই শিবিরই।

জানা যাচ্ছে, ১৬৬ আসনে প্রার্থী ঘোষণা করেছে কংগ্রেস। অন্যদিকে, বিজেপি এখনও প্রথম তালিকাই প্রকাশ করতে পারেনি। যা নিয়ে বিজেপিকে কটাক্ষ করেছেন কংগ্রেসের মুখপাত্র রণদীপ সিং সুরজেওয়ালা (Randeep Singh Surjewala)।

তিনি দাবি করেন, ‘প্রতিষ্ঠান বিরোধী মনোভাবকে অস্বীকার করতে, নিজেদের আসন পরিবর্তনের জন্য উঠে পড়ে লেগেছেন মুখ্যমন্ত্রী বাসভরাজ বোম্মাই (Basavaraj Bommai)-সহ বিজেপির সিনিয়র মন্ত্রীরা।’

আবার অন্যদিকে, কংগ্রেসের প্রাক্তন মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়ার আসন নিয়ে বিভ্রান্তির কথা তুলে ধরে সুরজেওয়ালাকে বিঁধেছেন বিজেপির রাজ্যসভার সাংসদ লাহার সিং সিরোয়া (Lahar Singh Siroya)।

সুরজেওয়ালাকে ট্যাগ করে টুইটারে লাহার বলেন, 'আপনি কি বলতে পারবেন, কেন নির্বাচনী এলাকা বাদামী, চামুণ্ডেশ্বরী ও কোলার থেকে পালিয়ে যাচ্ছেন আপনাদের প্রাক্তন কংগ্রেস মুখ্যমন্ত্রী এবং বিরোধী নেতা সিদ্দারামাইয়া?'

প্রাক্তন কংগ্রেস মুখ্যমন্ত্রী এবং বিরোধী নেতা সিদ্দারামাইয়া নিজের জন্য দ্বিতীয় আসন দাবি করায় কংগ্রেসের অন্দরে জোর চর্চা চলছে। প্রথমে সিদ্দারামাইয়া ঘোষণা করেছিলেন যে, তিনি কোলার আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন। কিন্তু পরে তিনি বরুণা আসন বেছে নেন। এখন, তিনি কোলার থেকেও প্রতিদ্বন্দ্বিতা করতে চাইছেন। যা নিয়ে কংগ্রেসকে বিঁধেছে বিজেপি।

আগামী কয়েক দিনের মধ্যে আরও নাম প্রকাশ করবে কংগ্রেস। বিজেপিও নিজের প্রার্থী তালিকা প্রকাশ করবে। তবে, আসন নিয়ে দলের অন্দরে জোর লবি চলছে বলে জানা গেছে।

কর্ণাটকে বিধানসভা নির্বাচন হবে আগামী ১০ মে (রবিবার)। গণনা ১৩ মে। আর, মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ ২০ এপ্রিল।

বাসভরাজ বোম্মাই এবং সিদ্দারামাইয়া
Kerala: NCERT-র পাঠ্যপুস্তকে বদল - বিকল্প বই প্রকাশের ভাবনা কেরালার বাম সরকারের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in