Madhya Pradesh: প্রাক্তন মন্ত্রীর দল ছেড়ে কংগ্রেসে যোগ দেবার ইঙ্গিত, মধ্যপ্রদেশ বিজেপিতে শোরগোল

মঙ্গলবার নরোত্তম মিশ্র জানান, দীপক জোশী মন্ত্রীসভায় আমার সহকর্মী ছিলেন। তিনি দলের এক গুরুত্বপূর্ণ নেতা এবং আমরা সকলে তাঁর সঙ্গে আছি। দীপক জোশীকে বোঝানোর দায়িত্ব দেওয়া হয়েছে নরোত্তম মিশ্রকে।
মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র এবং বিজেপি নেতা দীপক জোশী
মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র এবং বিজেপি নেতা দীপক জোশী

মধ্যপ্রদেশের বিজেপি নেতা এবং রাজ্যের প্রাক্তন মন্ত্রী দীপক জোশী বিজেপি ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন। বিজেপি ছেড়ে কংগ্রেসের যোগ দেবার সম্ভাবনার কথাঅ ইতিমধ্যেই রাজ্যের রাজনৈতিক মহলে ছড়িয়ে পড়েছে। যে ঘটনার পরে ড্যামেজ কন্ট্রোলে নেমেছেন মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র। মঙ্গলবার এক বিবৃতিতে তিনি জানিয়েছেন, দল দীপক জোশীর সঙ্গে আছে।

মঙ্গলবার এই বিষয়ে কথা বলতে গিয়ে নরোত্তম মিশ্র জানান, দীপক জোশী মন্ত্রীসভায় আমার সহকর্মী ছিলেন। তিনি দলের এক গুরুত্বপূর্ণ নেতা এবং আমরা সকলে তাঁর সঙ্গে আছি। উল্লেখ্য, বিজেপির পক্ষ থেকে বিক্ষুব্ধ দীপক জোশীকে বোঝানোর দায়িত্ব দেওয়া হয়েছে নরোত্তম মিশ্রকে।

মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আরও জানিয়েছেন, তিনি জোশীর প্রয়াত বাবা কৈলাস চন্দ্র জোশীর হাত ধরে রাজনীতি শিখেছেন। কৈলাস জোশী ১৯৭৭-৭৮ সালে মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রীর দায়িত্বভার সামলান। ২০০৩ সালে বাগলি কেন্দ্র থেকে বিধায়ক নির্বাচিত হন দীপক জোশী। এরপর বাগলি কেন্দ্র সংরক্ষিত হয়ে যাওয়ার কারণে কেন্দ্র বদল করে হাটপিপলিয়া কেন্দ্র থেকে ২০০৮, ২০১৩ সালে তিনি নির্বাচিত হন। যদিও ২০১৮ সালের নির্বাচনে এই কেন্দ্রে তিনি কংগ্রেস প্রার্থী মনোজ চৌধুরির কাছে পরাজিত হন। যদিও ২০২০ সালে মধ্যপ্রদেশে পালাবদলের সময় মনোজ চৌধুরী জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার সঙ্গেই কংগ্রেস ত্যাগ করে বিজেপিতে যোগ দেন।  

উল্লেখ্য, ২০১৮ সালের নির্বাচনে পরাজিত হবার পর থেকেই তিনি দলে কোণঠাসা হয়ে পড়েন বলে জানিয়েছেন। সূত্র অনুসারে, জোশী বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগ দেবার ইচ্ছা প্রকাশ করার পরেই বিজেপির এক অংশের নেতারা তাঁর সঙ্গে তড়িঘড়ি দেখা করেন এবং তাঁকে বুঝিয়ে তাঁর মনোভাব বদলের চেষ্টা করেন।

মধ্যপ্রদেশের রাজনৈতিক মহলের মতে, রাজ্যের তিন বারের বিজেপি বিধায়ক দলত্যাগ করে কংগ্রেসে গেলে তা বিজেপির জন্য বড়ো ধাক্কা হবে। কারণ এই বছরের শেষেই রাজ্যে বিধানসভা নির্বাচন।

সোমবার আইএএনএস-এর সঙ্গে কথা বলার সময় জোশী জানিয়েছেন, তিনি রাজ্য কংগ্রেস সভাপতি কমল নাথ-এর সঙ্গে আগামী ৬ মে দেখা করবেন। তিনি আরও জানিয়েছেন, আমার বাবার মূল মন্ত্র ছিল সততা। আমি বাগলি বিধানসভা কেন্দ্র প্রসঙ্গে একাধিকবার নানা অভিযোগ তুলেছি। কিন্তু কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। আমি আমার বাবার দেখানো সততার পথেই চলবো।

মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র এবং বিজেপি নেতা দীপক জোশী
গুজরাট হাই কোর্টেও মিলল না অন্তর্বর্তী স্থগিতাদেশ, জেলযাত্রা নিয়ে চাপে রাহুল গান্ধী
মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র এবং বিজেপি নেতা দীপক জোশী
ধর্মীয় স্বাধীনতা নেই, ভারতকে 'কালো তালিকায়' রাখার সুপারিশ মার্কিন কমিশনের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in