Madhya Pradesh: মূল সমস্যা থেকে নজর ঘোরাতে সাম্প্রদায়িক উত্তেজনার পরিকল্পনা করছে বিজেপি - কমলনাথ

প্রবীণ নেতার আরও অভিযোগ, সম্প্রতি মধ্যপ্রদেশ এবং জাতীয় রাজধানী সহ দেশের অন্যান্য অংশে যে সাম্প্রদায়িক সংঘর্ষ শুরু হয়েছে তা মূল সমস্যাগুলো থেকে মনোযোগ সরানোর জন্য বিজেপির একটি ‘পূর্বপরিকল্পিত কৌশল'।
Madhya Pradesh: মূল সমস্যা থেকে নজর ঘোরাতে সাম্প্রদায়িক উত্তেজনার পরিকল্পনা করছে বিজেপি - কমলনাথ
কমলনাথ, শিবরাজ সিং চৌহানফাইল ছবি

মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমল নাথ সোমবার অভিযোগ করেছেন যে, বিজেপি নেতৃত্বাধীন কেন্দ্রীয় ও রাজ্য সরকারকে মুদ্রাস্ফীতি এবং বেকারত্বের সমস্যা থেকে জনসাধারণের দৃষ্টি সরানোর জন্য দেশে সাম্প্রদায়িক উত্তেজনা তৈরি করছে।

প্রবীণ কংগ্রেস নেতার আরও অভিযোগ, সম্প্রতি মধ্যপ্রদেশ এবং জাতীয় রাজধানী সহ দেশের অন্যান্য অংশে যে সাম্প্রদায়িক সংঘর্ষ শুরু হয়েছে তা মূল সমস্যাগুলো থেকে মনোযোগ সরানোর জন্য বিজেপির একটি ‘পূর্বপরিকল্পিত কৌশল'।

অবৈধ দখল এবং অপরাধের সাথে জড়িতদের বিরুদ্ধে মধ্যপ্রদেশ সরকারের বুলডোজার ড্রাইভের বিষয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানের নিন্দা করে কমলনাথ বলেন, "তিনি জনসমর্থন হারিয়েছেন"। "মানুষ এখন আর বিজেপির সাথে নেই। পুলিশ-প্রশাসন-পয়সা বিজেপির সাথে চলে গেছে।"

কংগ্রেস নেতার আরও অভিযোগ, মধ্যপ্রদেশের সাম্প্রদায়িক হিংসা প্রভাবিত এলাকায় রাজ্য পুলিশের পদক্ষেপ পক্ষপাতদুষ্ট। রাজ্য পুলিশ বিজেপির নির্দেশে ব্যবস্থা নিয়েছে। দাঙ্গা-আক্রান্ত এলাকায় বেশ কয়েকটি বাড়ি ভেঙে ফেলা হয়েছে এবং রাজ্যে সাম্প্রদায়িক হিংসার অভিযোগে এখনও পর্যন্ত ১০০ জনেরও বেশি ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে।

দেশ জুড়ে বিরোধী দলগুলির সমালোচনার সম্মুখীন হয়ে, মুখ্যমন্ত্রী চৌহান জানিয়েছেন, অবৈধ দখলের বিরুদ্ধে একটি ধ্বংস অভিযান শুরু করা হয়েছে।

কমলনাথ, শিবরাজ সিং চৌহান
Madhya Pradesh: বিজেপি বিধায়কের খবর সংগ্রহ করতে গিয়ে পুলিশি হেনস্থার শিকার - অভিযোগ সাংবাদিকদের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.