Madhya Pradesh: মার্চ থেকে জেলবন্দী ৩ জনের বিরুদ্ধে রাম নবমী হিংসার মামলা, প্রশ্ন সব মহলে

রাম নবমীর দিন একটি মোটর বাইকে আগুন লাগিয়ে দেওয়ার অভিযোগ যে তিনজনের বিরুদ্ধে, গত ৫ মার্চ মাস থেকে তারা জেলে বন্দী রয়েছেন। এই একই থানায় তাদের বিরুদ্ধে খুনের চেষ্টার মামলা রয়েছে।
মধ্যপ্রদেশ পুলিশ হেডকোয়ার্টার
মধ্যপ্রদেশ পুলিশ হেডকোয়ার্টারফাইল ছবি, মধ্যপ্রদেশ পুলিশের ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

মার্চ মাস থেকেই জেলবন্দী রয়েছেন তিনজন। অথচ রাম নবমীর দিন হওয়া সাম্প্রদায়িক সংঘর্ষের ঘটনায় সেই তিনজনের বিরুদ্ধেই মামলা দায়ের করলো মধ্যপ্রদেশ পুলিশ! এই ঘটনায় অবাক সংশ্লিষ্ট মহল। পাশাপাশি দাঙ্গা মামলার পুলিশি তদন্ত নিয়েও উঠছে প্রশ্ন।

চলতি মাসের ১০ তারিখ রাম নবমীকে কেন্দ্র করে মধ্যপ্রদেশের বারাওয়ানি জেলার সেন্ধওয়াতে সাম্প্রদায়িক সংঘর্ষের ঘটনা ঘটে। একটি মোটর বাইকে আগুন লাগিয়ে দেওয়ার অভিযোগ যে তিনজনের বিরুদ্ধে, গত ৫ মার্চ মাস থেকে তারা জেলে বন্দী রয়েছেন। এই একই থানায় তাদের বিরুদ্ধে খুনের চেষ্টার মামলা রয়েছে।

এই বিষয়ে পুলিশকে প্রশ্ন করা হলে তারা জানায়, থানায় যেমন অভিযোগ জমা পড়েছে সেই হিসেবে মামলা দায়ের করা হয়েছে। থানার সিনিয়র পুলিশ আধিকারিক মনোহর সিংহ জানিয়েছেন, "আমরা এই বিষয়টি তদন্ত করব। ওই ৩ জন যে জেলে বন্দী, সেই বিষয়ে জেল সুপারের কাছ থেকে তথ্য সংগ্রহ করবো।"

জানা গেছে, এই তিনজনের নাম শাহবাজ, ফাকরু এবং রউফ। শাহবাজের মা সাকিনা জানিয়েছেন, "পুলিশ এখানে এসেছিল আমার ছেলের খোঁজ করতে। অথচ সে দেড় মাস ধরে জেলেই আছে। আমি পুলিশের কাছে জানতে চেয়েছি, আমার ছেলে জেলে থাকা সত্বেও দাঙ্গা মামলায় তার বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয় কি করে? কিন্তু পুলিশ আমাদের কোনো কথা শোনেনি। জোর করে আমাদের ঘর থেকে বের করে দিয়েছে। আমরা হাতজোড় করে ক্ষমাও চেয়েছি। কিন্তু কিছুই লাভ হয়নি। তারা আমার ছোট ছেলেকেও নিয়ে গেছে জোর করে।"

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in