M K Stalin: স্ট্যালিনের ডাকে আগামীকাল দিল্লিতে বিরোধী নেতৃত্বের বৈঠক

এর আগে, রাহুল গান্ধীর সাংসদ পদ বাতিল প্রসঙ্গে কড়া অবস্থান নিয়েছে ডিএমকে। এমনকি আদানি কান্ডে জেপিসি-র দাবিতেও কংগ্রেসের সঙ্গে একইভাবে সরব হয়েছে ডিএমকে।
এম কে স্ট্যালিন
এম কে স্ট্যালিনফাইল ছবি সংগৃহীত

দেশের সমস্ত বিরোধী দলের নেতৃত্বকে নিয়ে এক সম্মেলনের ডাক দিলেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন। ৩ এপ্রিল দিল্লিতে এই সম্মেলন অনুষ্ঠিত হবে। এই সম্মেলনে যোগ দিতে আমন্ত্রণ জানানো হয়েছে রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট, ঝাড়খন্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সরেন এবং বিহারের উপ মুখ্যমন্ত্রী তেজস্বী যাদবকে।

ডিএমকে সূত্র থেকে জানা গেছে, আগামীকালের এই সম্মেলনে কমপক্ষে ২০টি বিরোধী দলের নেতৃত্ব অংশ নেবেন। সম্মেলনে ‘সোশ্যাল জাস্টিস – দ্য রোড অ্যাহেড’ শীর্ষক বিষয়ে আলোচনা হবে। ২০২২ সালে মূলত এম কে স্ট্যালিনের উদ্যোগে অল ইন্ডিয়া সোশ্যাল জাস্টিস ফোরাম তৈরি করা হয়।

আগামীকালের সম্মেলন থেকে দেশজুড়ে জাতভিত্তিক জনগণনার দাবি তোলা হবে। যা নিয়ে ইতিমধ্যেই কেন্দ্রীয় সরকার এবং বিভিন্ন রাজ্য সরকারের মধ্যে বিবাদ চলছে।

জানা গেছে, তিন মুখ্যমন্ত্রী ছাড়াও এই সম্মেলনে যোগ দেবার আমন্ত্রণ জানানো হয়েছে বিআরএস, আপ, এনসিপি এবং তৃণমূল কংগ্রেসকে। যদিও সম্মেলনে সমস্ত রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানানো হলেও ডিএমকে-র পক্ষ থেকে একে অরাজনৈতিক মঞ্চ হিসেবে বলা হয়েছে।

এর আগে, রাহুল গান্ধীর সাংসদ পদ বাতিল প্রসঙ্গে কড়া অবস্থান নিয়েছে ডিএমকে। এমনকি আদানি কান্ডে জেপিসি-র দাবিতেও কংগ্রেসের সঙ্গে একইভাবে সরব হয়েছে ডিএমকে।

রাহুল গান্ধীর সাংসদপদ বাতিল সম্পর্কে স্ট্যালিন জানিয়েছেন, একমাত্র সুপ্রিম কোর্টই চূড়ান্ত সিদ্ধান্ত জানাতে পারে। কিন্তু সবকিছু দেখে মনে হয়েছে বিজেপি শুধুমাত্র রাহুল গান্ধীর সাংসদপদ খারিজের জন্য সুযোগের অপেক্ষা করছিল এবং তাই জেলা আদালতের রায় আসা মাত্র তড়িঘড়ি সাংসদপদ খারিজ করেছে।

- with inputs from IANS

আরও পড়ুন

এম কে স্ট্যালিন
Bihar: সাম্প্রদায়িক হিংসার জের, সাসারামে সভা বাতিল অমিত শাহের
এম কে স্ট্যালিন
Medicine Price Hike: আজ থেকেই প্রয়োজনীয় জীবনদায়ী ওষুধের দাম বাড়ছে ১২ শতাংশ

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in