Parliament Attack: সংসদে নিরাপত্তা লঙ্ঘনের ঘটনায় শাহের পদত্যাগের দাবি বিরোধীদের, মুলতুবি অধিবেশন

People's Reporter: লোকসভার স্পীকার ওম বিড়লা নিরাপত্তায় গাফিলতির দায় স্বীকার করে জানান “সরকার কখনই লোকসভায় হস্তক্ষেপ করে না এবং আমরা এটি কখনই হতে দেব না।“
লোকসভায় হামলা
লোকসভায় হামলা

লোকসভায় হামলার ঘটনায় বৃহস্পতিবার তুলকালাম সংসদের নিম্নকক্ষ। দেশের স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহের পদত্যাগের দাবিতে বিক্ষোভ দেখাতে শুরু করেন বিরোধীরা। যার জেরে দুপুর ২ টো পর্যন্ত মুলতুবি করা হল লোকসভা অধিবেশন। লোকসভার স্পীকার ওম বিড়লা নিরাপত্তায় গাফিলতির দায় স্বীকার করে জানান, এই ঘটনার জন্য সরকার দায়ী নয়।

বৃহস্পতিবার অধীবেশন শুরু হওয়ার পরই অমিত শাহের পদত্যাগের দাবি তুলে স্লোগান দিতে শুরু করে বিরোধীরা। বিরোধী সদস্যদের স্লোগানের পরে স্পীকার ওম বিড়লা জানান, "গতকাল যে ঘটনাটি ঘটেছে, তার জন্য আমরা সবাই চিন্তিত। আমরা সবাই জানি যে, নিরাপত্তা সহ সবকিছুই সংসদের আওতায় আসে, বিশেষ করে লোকসভা। আমি গতকাল আপনাদের সকলের সাথে আলোচনা করেছি। নিরাপত্তার সমস্ত দায়িত্ব লোকসভা সচিবালয়ের। লোকসভা সচিবালয় আবার বিষয়গুলি নিয়ে আলোচনা করবে।"

তিনি আরও জানান, “সরকার কখনই লোকসভায় হস্তক্ষেপ করে না এবং আমরা এটি কখনই হতে দেব না।“

এরপরও বিরোধীরা শাহের পদত্যাগের স্লোগান বন্ধ করেনি। এরপর স্পীকার আবারও সাংসদদের উদ্দেশ্যে বলেন, "ভুল উদাহরণ স্থাপন করবেন না। আমরা অতীতের সমস্ত ঘটনা নিয়ে আলোচনা করব। লোকসভার স্পীকার হিসাবে প্রত্যেকের নিরাপত্তার দায়িত্ব আমার। নিরাপত্তার সমস্যা নিয়ে আমি আপনাদের সবার সাথে বসে আলোচনা করব।"

এই বিষয় নিয়ে কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং স্পীকারের মন্তব্য সমর্থন করে বলেন, "সবাই এই ঘটনার নিন্দা করেছেন। আপনি বিষয়টি বিবেচনা করেছেন এবং তদন্তের নির্দেশও দিয়েছেন। আমরা কাদের পাস ইস্যু করব সে বিষয়ে আমাদের সতর্ক থাকতে হবে। ভবিষ্যতে সম্ভাব্য সকল সতর্কতা অবলম্বন করা হবে।"

তিনি আরও বলেন, "যে ঘটনাটি ঘটেছে সেটা খুবই দুর্ভাগ্যজনক। দেশের শাসক দল ও বিরোধী দলের সকল সাংসদকে অবশ্যই নিশ্চিত করতে হবে যে, যারা সংসদে নৈরাজ্যকর পরিস্থিতি তৈরি করতে পারে, তাদের যেন পাস দেওয়া না হয়।"

উল্লেখ্য, বুধবার দুপুরে লোকসভা কক্ষের ভেতরে প্রবেশ করে যারা হলুদ ধোঁয়া স্প্রে করেছিলেন তাদের পাস দিয়েছিলেন কর্ণাটকের মাইসুরের বিজেপি সাংসদ প্রতাপ সিমহা।

লোকসভায় হামলা
Madhya Pradesh: প্রকাশ্যে মাছ-মাংস-ডিম বিক্রি করা যাবে না! শপথ নিয়েই নির্দেশ মুখ্যমন্ত্রী মোহনের
লোকসভায় হামলা
Parliament Attack: কর্ণাটকের বিজেপি সাংসদের দেওয়া পাস নিয়েই সংসদ কক্ষে প্রবেশ যুবকদের!

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in