Bombay High Court: ‘ওটা ভালোবাসা, লালসা নয়’, নাবালিকা ধর্ষণে অভিযুক্তকে জামিন দিল হাইকোর্ট

People's Reporter: বিচারপতি জোশী ফালকে বলেছেন, "প্রেমের কারণে অভিযুক্ত এবং নির্যাতিতা একত্রিত হয়েছিল। এখানে যে যৌন নির্যাতনের অভিযোগ করা হয়েছে তা আসলে যুবক-যুবতীর মধ্যে আকর্ষণের কারণের হয়েছে।
বোম্বে হাইকোর্ট
বোম্বে হাইকোর্টছবি সৌজন্যে Live Law

১৩ বছরের এক নাবালিকাকে ধর্ষণের অভিযোগে গ্রেফতার করা হয়েছিল এক ব্যক্তিকে। সেই অভিযুক্তকে জামিনে মুক্ত করল বোম্বে হাইকোর্ট। আদালতের তরফে জানানো হয়, মেয়েটির সঙ্গে অভিযুক্তের একটি ভালোবাসার সম্পর্ক ছিল। তিনি নাবালিকাকে ধর্ষণ করেননি, ওটা ভালোবাসা ছিল।

এই রায় দেওয়ার সময় বোম্বে হাইকোর্টের নাগপুর বেঞ্চের বিচারপতি উর্মিলা যোশি ফালকের পর্যবেক্ষণ, ঘটনার সময় নির্যাতিতার বয়স ছিল ১৩ বছর। কিন্তু সে পুলিশকে জানিয়েছিল, সে স্বেচ্ছায় বাড়ি ছেড়েছিল অভিযুক্ত নীতিন ধাবেরাওয়ের সঙ্গে। ছেলেটির বয়স ছিল তখন ২৬ বছর।

বিচারপতি জোশী ফালকে তাঁর রায়ে বলেছেন, "প্রেমের কারণে অভিযুক্ত এবং নির্যাতিতা একত্রিত হয়েছিল। এখানে যে যৌন নির্যাতনের অভিযোগ করা হয়েছে তা আসলে যুবক-যুবতীর মধ্যে আকর্ষণের কারণের হয়েছে। এটি কোনো একজনের যৌন লালসার কারণে হয়নি।"

উল্লেখ্য, ২০২০ সালের আগস্ট মাসে নির্যাতিতার বাবা তাঁর মেয়ের নিখোঁজের অভিযোগ দায়ের করেন। পরে মেয়েকে খুঁজে পাওয়া গেলে অভিযুক্ত নীতিন ধাবেরাওয়ের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ দায়ের করেন তিনি। পরে মেয়েটি পুলিশকে জানিয়েছিল, সে স্বেচ্ছায় বাড়ি ছেড়েছিল কারণ অভিযুক্তের সাথে তার প্রণয়ঘটিত সম্পর্ক ছিল।

মেয়েটি পুলিশকে আরও জানিয়েছিল, অভিযুক্ত নীতিন তাকে বিয়ে করার প্রতিশ্রুতি দিয়েছিল। আর সেকারণেই সে তার বাড়ি থেকে গহনা এবং নগদ টাকা চুরি করে পালিয়ে গিয়েছিল।

বোম্বে হাইকোর্ট
Bharat Jodo Nyay Yatra: চাই ১০ বছরের অন্যায় কাল-এর অবসান - রাহুল গান্ধীর ভারত জোড়ো ন্যায় যাত্রা শুরু
বোম্বে হাইকোর্ট
Milind Deora: কংগ্রেসে প্রতিভাবানদের স্থান নেই - দল ছেড়েই শিবসেনা-শিন্ধে গোষ্ঠীতে যোগ মিলিন্দ দেওরার
বোম্বে হাইকোর্ট
কেন্দ্রের নয়া শিক্ষানীতির বিরুদ্ধে যন্তর-মন্তরে বিক্ষোভ ১৬ বিরোধী ছাত্র সংগঠনের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in