Milind Deora: কংগ্রেসে প্রতিভাবানদের স্থান নেই - দল ছেড়েই শিবসেনা-শিন্ধে গোষ্ঠীতে যোগ মিলিন্দ দেওরার

People's Reporter: যোগদান অনুষ্ঠানে মিলিন্দ দেওয়ার সঙ্গে তাঁর স্ত্রী পূজা শেঠী ও পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। দেওরার হাতে ফুল, দলীয় পতাকা ও উত্তরীয় তুলে দেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ধে।
মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর বাসভবনে মিলিন্দ দেওরার শিবসেনা শিন্ধে গোষ্ঠীতে যোগদানের অনুষ্ঠান
মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর বাসভবনে মিলিন্দ দেওরার শিবসেনা শিন্ধে গোষ্ঠীতে যোগদানের অনুষ্ঠানছবি এক্স হ্যান্ডেল থেকে সংগৃহীত

রবিবার সকালে কংগ্রেস ছাড়ার কয়েকঘণ্টার মধ্যেই শিবসেনা একনাথ শিন্ধে গোষ্ঠীতে যোগ দিলেন মিলিন্দ দেওরা। রবিবার সকালেই তিনি কংগ্রেস ছাড়াও কথা ঘোষণা করেন। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী ও শিবসেনা শিন্ধে গোষ্ঠীর প্রধান একনাথ শিন্ধে তাঁকে তাঁর দলে স্বাগত জানিয়েছেন।

এদিনের যোগদান অনুষ্ঠানে মিলিন্দ দেওয়ার সঙ্গে তাঁর স্ত্রী পূজা শেঠী ও পরিবারের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন। দেওরার হাতে ফুল, দলীয় পতাকা ও উত্তরীয় তুলে দেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ধে। এদিন দেওরা ছাড়াও মুম্বাই কংগ্রেসের অন্যান্য বেশ কিছু নেতা ও কর্মী শিবসেনা একনাথ শিন্ধে গোষ্ঠীতে যোগ দেন।

এদিন দেওরার সঙ্গে সঙ্গেই মুম্বাইয়ের বেশ কিছু নেতা ও কর্মী দল ছাড়ায় কিছুটা অস্বস্তিতে কংগ্রেস। এই ঘটনায় আগামী দিনে কংগ্রেস রাজনৈতিক ভাবে জমি হারাতে পারে বলে মনে করছে রাজনৈতিক মহল। কারণ, এই বছরেই বিএমসি, লোকসভা এবং মহারাষ্ট্র বিধানসভা নির্বাচন।

এদিন শিবসেনাতে যোগ দেবার পর মিলিন্দ দেওরা বলেন, তিনি, তাঁর বাবা প্রয়াত মুরলী দেওরা এবং তাদের পরিবারের অন্যান্য সদস্যরা দীর্ঘদিন ধরেই একনাথ শিন্ধে এবং বালাসাহেব ঠাকরের সঙ্গে ঘনিষ্ঠভাবে পরিচিত। তিনি আরও বলেন, একনাথ শিন্ধের হাত ধরে তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর হাত আরও শক্ত করতে চান।

এদিন মিলিন্দ বলেন, গত তিন দশকে কংগ্রেস দল পুরো বদলে গেছে এবং এখন কংগ্রেসে প্রতিভাশালী মানুষদের জন্য কোনও জায়গা নেই। যে কংগ্রেস দল প্রধানমন্ত্রী মনমোহন সিং-এর নেতৃত্বে অর্থনৈতিক সংস্কারের কাজ করেছিল আজ সেই কংগ্রেস শিল্পপতি, ব্যবসায়ীদের সঙ্গে দুর্ব্যবহার করছে। অন্যদিকে বর্তমান সরকার যথেষ্ট ভালো কাজ করছে। কংগ্রেস সবসময় প্রধানমন্ত্রী মোদীর কাজকে ছোটো করে দেখাতে চাইছে।

রবিবার সকালে কংগ্রেস থেকে ইস্তফা দিলেও শনিবার রাত পর্যন্ত কংগ্রেস ছাড়ার কথা অস্বীকার করেছেন মিলিন্দ দেওরা। যদিও রবিবার সকালেই তিনি ইস্তফা দেন এবং এক এক্স বার্তায় কংগ্রেসের সঙ্গে সম্পর্ক ছেদের কথা জানান।

প্রয়াত কংগ্রেস নেতা মুরলী দেওয়ার ছেলে মিলিন্দ দেওরা দক্ষিণ মুম্বাই কেন্দ্র থেকে ২০০৪ এবং ২০০৯ সালে কংগ্রেস প্রার্থী হিসেবে নির্বাচিত হন। যদিও ২০১৪ এবং ২০১৯-এ তিনি শিবসেনা (অবিভক্ত) প্রার্থী অরবিন্দ সাওন্ত-এর কাছে পরাজিত হন।

আসন্ন লোকসভা নির্বাচনে শিবসেনা উদ্ধব ঠাকরে গোষ্ঠীর পক্ষ থেকে আগেভাগেই এই আসন দাবি করা হয়েছে। যে দাবির পর প্রকাশ্যেই ক্ষোভ প্রকাশ করেন মিলিন্দ দেওরা এবং সেই কারণেই তিন কংগ্রেস ছেড়েছেন বলে রাজনৈতিক মহলের অভিমত। কারণ বর্তমানে কংগ্রেস নেতৃত্বাধীন ইন্ডিয়া মঞ্চের শরিক শিবসেনা উদ্ধব ঠাকরে গোষ্ঠী। এবারের নির্বাচনে আসন সমঝোতার বোঝাপড়ায় মিলিন্দ দেওরার পক্ষে কংগ্রেস প্রার্থী হিসেবে দক্ষিণ মুম্বাই আসন পাওয়া কার্যত অসম্ভব।

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর বাসভবনে মিলিন্দ দেওরার শিবসেনা শিন্ধে গোষ্ঠীতে যোগদানের অনুষ্ঠান
Milind Deora: কংগ্রেস ছাড়লেন মিলিন্দ দেওরা, 'সময় ঠিক করে দিয়েছেন প্রধানমন্ত্রী মোদী' - দাবি রমেশের
মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর বাসভবনে মিলিন্দ দেওরার শিবসেনা শিন্ধে গোষ্ঠীতে যোগদানের অনুষ্ঠান
Loksabha Polls 2024: যে কোনও মূল্যে লক্ষ্য ৪০০ আসন, প্রয়োজনে অন্য দলের নেতাদেরও দলে টানবে বিজেপি

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in