Lay Off: কর্মী ছাঁটাই জারি! ১৬০০ কর্মীকে ছাঁটাই করল মরগান স্ট্যানলি

এক রিপোর্টে, মার্কিন সংবাদ মাধ্যম দ্য নিউইয়র্ক টাইমস জানিয়েছে, মরগান স্ট্যানলি প্রায় ১৬০০ কর্মীকে ছাঁটাই সিদ্ধান্ত নিয়েছে, যা তার বিশ্বব্যাপী মোট কর্মচারীর ২ শতাংশ।
ছবি প্রতীকী
ছবি প্রতীকীছবি সংগৃহীত

বিশ্বজুড়ে চরম অর্থনৈতিক মন্দার মাঝে কর্মী ছাঁটাই করছে গ্লোবাল ইনভেস্টমেন্ট অ্যাডভাইজরি ফার্ম মরগান স্ট্যানলি (Morgan Stanley)। এক রিপোর্টে, মার্কিন সংবাদ মাধ্যম দ্য নিউইয়র্ক টাইমস জানিয়েছে, মরগান স্ট্যানলি প্রায় ১৬০০ কর্মীকে ছাঁটাই করার সিদ্ধান্ত নিয়েছে, যা তার বিশ্বব্যাপী মোট কর্মচারীর ২ শতাংশ।

এর আগে, মরগান স্ট্যানলিতে কর্মী ছাঁটাই নিয়ে প্রথম রিপোর্ট প্রকাশিত হয় CNBC-তে। সেই রিপোর্টে বলা হয়,'মর্গ্যান স্ট্যানলির সিইও জেমস গর্ডন জানিয়েছেন, কিছু লোককে ছেড়ে দেওয়া হবে।'

সারাবিশ্বে কোম্পানির প্রায় ৮১,৫৬৭ জন কর্মী রয়েছে। আর, এই ছাঁটাইয়ের প্রভাব পড়বে কোম্পানি এবং বিশ্বব্যাপী বিনিয়োগ ব্যাংকের প্রায় প্রতিটি স্তরে। তবে, এই রিপোর্ট নিয়ে এখনও কোনও মন্তব্য করেনি গ্লোবাল ইনভেস্টমেন্ট ব্যাঙ্ক।

জানা যাচ্ছে, প্রতিদ্বন্দ্বী গোল্ডম্যান শ্যাক্স, সিটিগ্রুপ এবং বার্কলেস সহ একাধিক বিনিয়োগ সংস্থা তাদের কর্মী সংখ্যা কমিয়েছে। সেই একই পথ অনুসরণ করছে মরগান স্ট্যানলি৷

শুধু মরগান স্ট্যানলি নয়, আমাজন, পেপসিকো, অ্যাডোব, মেটা এবং টুইটারের মতো একাধিক তথ্য প্রযুক্তি সংস্থা - অর্থনৈতিক মন্দার জেরে কয়েক হাজার কর্মী ছাঁটাই করেছে।

- with inputs from IANS

আরও পড়ুন

ছবি প্রতীকী
Lay Off: ৩৮৫ জন কর্মী ছাঁটাই বেদান্তুতে, এক বছরে চতুর্থবার
ছবি প্রতীকী
Amazon Lay Off: নতুন বছরের শুরুতেই কাজ হারাতে চলেছেন ২০,০০০ কর্মী!

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in