Lay Off: ৩৮৫ জন কর্মী ছাঁটাই বেদান্তুতে, এক বছরে চতুর্থবার

কোম্পানি সূত্র বুধবার আইএএনএসকে জানিয়েছে, সংস্থার তহবিলের সংকটের কারণে এই পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এখনও পর্যন্ত বেদান্তু থেকে প্রায় ১,১০০ কর্মীকে ছাঁটাই করা হয়েছে।
ছবি প্রতীকী
ছবি প্রতীকী ছবি সংগৃহীত

আরও ৩৮৫ জন কর্মী ছাঁটাই করেছে শীর্ষস্থানীয় এডটেক প্ল্যাটফর্ম বেদান্তু। এই বছর তার চতুর্থ দফায় চাকরী কাটছাঁট করল এই সংস্থা। কোম্পানি সূত্র বুধবার আইএএনএসকে জানিয়েছে, সংস্থার তহবিলের সংকটের কারণে এই পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এখনও পর্যন্ত বেদান্তু থেকে প্রায় ১,১০০ কর্মীকে ছাঁটাই করা হয়েছে।

সংস্থার বিক্রয়, এইচআর এবং কনটেন্ট টিম থেকে এই ছাঁটাই করা হয়েছে। কোম্পানির সূত্র অনুসারে, অতিরিক্ত ক্ষতি কমাতে একটি আক্রমণাত্মক ব্যবস্থার অংশ হিসেবে এই পদক্ষেপ। যা সংস্থার বৃদ্ধির তুলনায় লাভকে অগ্রাধিকার দেবে।

এর আগে আগস্টে, বেদান্তু ১০০ কর্মচারীকে ছাঁটাই করে। মে মাসে ছাঁটাই করে ৬২৪ জন কর্মীকে, যা তার মোট কর্মশক্তির ১০ শতাংশেরও বেশি। এই সংস্থায় মে মাসে প্রায় ৫,৯০০ কর্মী ছিল।

অক্টোবরে, লাইভ অনলাইন লার্নিং প্ল্যাটফর্মটি পরীক্ষা প্রস্তুতি প্ল্যাটফর্ম দীক্ষা (এস ক্রিয়েটিভ লার্নিং প্রাইভেট লিমিটেড) এর বেশিরভাগ অংশীদারিত্ব $৪০ মিলিয়নে কিনেছে।

দীক্ষা কর্ণাটকের নেতৃস্থানীয় K-12 সংস্থাদের মধ্যে একজন এবং বেদান্তুর মতে, এই কৌশলগত অংশীদারিত্ব সংস্থার শিক্ষা কৌশলকে আরও এগিয়ে নিয়ে যাবে।

বেদান্তুর সিইও এবং সহ-প্রতিষ্ঠাতা, ভামসি কৃষ্ণ জানিয়েছেন, "এই অধিগ্রহণের মাধ্যমে, আমাদের লক্ষ্য হল দীক্ষার বর্তমান শিক্ষার মডেলটিকে আরও এগিয়ে নিয়ে যাওয়া এবং প্রত্যন্ত অঞ্চলে জনসাধারণের কাছে পৌঁছানোর জন্য আমাদের বিঘ্নিত ইন-হাউস হাইব্রিড প্রযুক্তি মোতায়েন করা এবং প্রভাব তৈরি করা।"

এখনও পর্যন্ত ভারতে প্রায় ৪৪টি স্টার্ট আপ থেকে ১৬,০০০-এরও বেশি কর্মচারীকে ছাঁটাই করা হয়েছে। যার নেতৃত্বে BYJU'S, Unacademy এবং Vedantu-এর মতো edtech কোম্পানি আছে এবং সব সংস্থার বক্তব্য তহবিল ঘাটতির কারণে এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

আরও পড়ুন

ছবি প্রতীকী
Amazon Lay Off: নতুন বছরের শুরুতেই কাজ হারাতে চলেছেন ২০,০০০ কর্মী!
ছবি প্রতীকী
Lay Off: শীর্ষ স্থানীয় স্বাস্থ্য পরিষেবা সংস্থায় ছাঁটাই প্রায় ১৫০ কর্মী

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in