Lalu Prasad Yadav: “অমিত শাহ-র দেশের ইতিহাস সম্পর্কে কোনও ধারণা নেই” - লালুপ্রসাদ যাদব

People's Reporter: লালুপ্রসাদ বলেন, “কাশ্মীরে প্রতিদিন সন্ত্রাসবাদী আক্রমণ হচ্ছে এবং অমিত শাহ এর জন্য দায়ী। নরেন্দ্র মোদী সরকারের নীতির কারণে কাশ্মীরে সাধারণ মানুষ, নিরাপত্তা কর্মীরা প্রাণ হারাচ্ছেন।”
লালুপ্রসাদ যাদব
লালুপ্রসাদ যাদবফাইল ছবি সংগৃহীত

“অমিত শাহ-র দেশের ইতিহাস সম্পর্কে কোনও ধারণা নেই।” বৃহস্পতিবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে একথা জানিয়েছেন আরজেডি সুপ্রিমো লালুপ্রসাদ যাদব।

গতকালই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেছিলেন, দেশের প্রথম প্রধানমন্ত্রী জওহরলাল নেহেরু পাক অধিকৃত কাশ্মীর (POK) প্রসঙ্গে ভুল নীতি গ্রহণ করেছিলেন। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর এই বক্তব্য প্রসঙ্গে সাংবাদিকরা লালু প্রসাদ যাদবকে প্রশ্ন করলে তিনি একথা বলেন।

এদিন পাটনায় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে লালুপ্রসাদ বলেন, “অমিত শাহ-র এই বিষয়ে কোনও ধারণা নেই। তিনি অকারণে দেশের প্রথম প্রধানমন্ত্রীকে দোষ দিচ্ছেন।”

লালুপ্রসাদ আরও বলেন, “কাশ্মীরে প্রতিদিন সন্ত্রাসবাদী আক্রমণ হচ্ছে এবং অমিত শাহ এর জন্য দায়ী। মূলত নরেন্দ্র মোদী সরকারের নীতির কারণে কাশ্মীরে সাধারণ মানুষ এবং নিরাপত্তা কর্মীরা প্রাণ হারাচ্ছেন।”

ইন্ডিয়া মঞ্চের পরবর্তী বৈঠক প্রসঙ্গে লালুপ্রসাদের কাছে প্রশ্ন করা হলে তিনি জানান, ইন্ডিয়া মঞ্চের আগামী বৈঠকের প্রস্তুতি চলছে। ডিসেম্বরের ১৭ এবং ১৮ তারিখ ওই বৈঠক অনুষ্ঠিত হবে।

এর আগে গতকাল বুধবার সংসদের শীতকালীন অধিবেশন চলাকালীন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেন, প্রধানমন্ত্রী পণ্ডিত জওহরলাল নেহেরু পাক অধিকৃত কাশ্মীরের বর্তমান অবস্থার জন্য দায়ী। জম্মু এবং কাশ্মীর তাঁর করা দুই ভুলের মাশুল দিচ্ছে। স্বরাষ্ট্রমন্ত্রী জানান, যুদ্ধবিরতি ঘোষণা এবং কাশ্মীর প্রসঙ্গ রাষ্ট্রসঙ্ঘে উত্থাপন করার কারণেই আজ জম্মু ও কাশ্মীরকে ভুগতে হচ্ছে। যদি নেহেরু এই দুই ভুল না করতেন তাহলে আজ পাক অধিকৃত কাশ্মীর ভারতের অংশ হত।  

লালুপ্রসাদ যাদব
Karnataka: সুফি প্রচারকের বিরুদ্ধে আনা অভিযোগের প্রমাণ দিন - BJP বিধায়ককে চ্যালেঞ্জ সিদ্দারামাইয়ার
লালুপ্রসাদ যাদব
Job Card: ভুয়ো জব কার্ড বাতিলে শীর্ষে উত্তরপ্রদেশ, বাংলায় কত বাতিল হয়েছে? লোকসভায় জানালেন মন্ত্রী

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in