কর্ণাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া এবং বিজেপি বিধায়ক বাসনাগৌড়া পাতিল ইয়ানতাল
কর্ণাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া এবং বিজেপি বিধায়ক বাসনাগৌড়া পাতিল ইয়ানতালছবি আইএএনএস ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

Karnataka: সুফি প্রচারকের বিরুদ্ধে আনা অভিযোগের প্রমাণ দিন - BJP বিধায়ককে চ্যালেঞ্জ সিদ্দারামাইয়ার

People's Reporter: বিজেপি বিধায়ককে পীর বলেন, সন্ত্রাসবাদী যোগ আছে প্রমাণ করুন, দেশ ছেড়ে চলে যাব। কিন্তু যদি অভিযোগের প্রমাণ না দিতে পারেন তাহলে আপনিও বিধায়ক পদে ইস্তফা দিন এবং পাকিস্তান চলে যান।

বিজেপি বিধায়ক বাসনাগৌড়া পাতিল ইয়ানতালের দিকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী ও কংগ্রেস নেতা সিদ্দারামাইয়া। সম্প্রতি বিজেপি বিধায়ক এক সুফি প্রচারকের বিরুদ্ধে সন্ত্রাসবাদী যোগের অভিযোগ তুলেছেন। যে অভিযোগের প্রেক্ষিতে মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া বিজেপি বিধায়ককে সুফি প্রচারকের বিরুদ্ধে আনা অভিযোগের প্রমাণ দাখিল করতে বলেছেন।

এর আগে যার বিরুদ্ধে বিজেপি বিধায়কের অভিযোগ, সেই তনভীর পীর প্রকাশ্যে বিজেপি বিধায়ককে চ্যালেঞ্জ জানিয়ে বলেন, আপনি প্রমাণ করুন যে আমার সঙ্গে সন্ত্রাসবাদী যোগ আছে। আমি দেশ ছেড়ে চলে যাব। কিন্তু যদি আমার বিরুদ্ধে অভিযোগের প্রমাণ না দিতে পারেন তাহলে আপনিও বিধায়ক পদে ইস্তফা দিন এবং পাকিস্তান চলে যান।

তনভীর পীর আরও জানিয়েছেন, বিজেপি বিধায়ক আমার বিরুদ্ধে যে অভিযোগ এনেছে তার কোনও ভিত্তি নেই। আসলে মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়ার ক্রমবর্ধমান জনপ্রিয়তা সহ্য করতে না পেরে উনি আমার বিরুদ্ধে ভুয়ো অভিযোগ আনছেন। নিজের রাজনৈতিক স্বার্থসিদ্ধির জন্য উনি সংখ্যালঘুদের নিশানা করছেন।  

এদিন বেলাগাভি সুবর্ণ সৌধে সাংবাদিকদের মুখোমুখি হয়ে সিদ্দারামাইয়া বলেন, বিজেপি গত দশ বছর ধরে কেন্দ্রে ক্ষমতায় আছে। বিজেপি বিধায়ক ইয়ানতাল যে অভিযোগ তুলেছেন তাঁর সেই দাবির পক্ষে প্রমাণ দেওয়া উচিত।

মুখ্যমন্ত্রী বলেন, মুসলিম সুফি প্রচারক সৈয়দ তনভীর হাসমি, যিনি তনভীর পীর নামে পরিচিত তাঁর সঙ্গে আমার ভালো পরিচয় আছে। বহু বছর ধরে আমি তাঁকে চিনি। এতদিন ধরে এই বিষয়ে বিজেপি বিধায়ক কেন মুখ খোলেননি?

বিজেপি বিধায়ক ইয়ানতালের দিকে অভিযোগের আঙুল তুলে তিনি বলেন, আসলে নির্বাচনী লাভের জন্য উনি ঘৃণার রাজনীতি এবং সংখ্যালঘু বিরোধী রাজনীতি করছেন। তিনি আরও বলেন, ইয়ানতাল একজন মিথ্যাবাদী। হাসমি ইতিমধ্যেই ইয়ানতালকে চ্যালেঞ্জ করে জানিয়েছেন তাঁর অভিযোগের প্রমাণ দিতে।

মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া বলেন, বিজেপি বিধায়ক ইয়ানতাল আসলে চাইছেন রাজ্যের বিরোধী দলনেতার পদ পেতে এবং রাজ্য বিজেপি সভাপতি হতে। আর এইসব করতে না পেরে তিনি এখন আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ আনছেন।

প্রসঙ্গত, সম্প্রতি বিজেপি বিধায়ক ইয়ানতাল অভিযোগ করেছেন যে সুফি প্রচারক তনভীর পীরের সঙ্গে সন্ত্রাসবাদী সংগঠন আইএস-এর যোগাযোগ আছে। গত ৪ ডিসেম্বর রাজ্যের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া তাঁর সঙ্গে এক ধর্মীয় অনুষ্ঠানে একই মঞ্চে ছিলেন। তা নিয়েও প্রশ্ন তোলেন বিজেপি বিধায়ক।

কর্ণাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া এবং বিজেপি বিধায়ক বাসনাগৌড়া পাতিল ইয়ানতাল
Maharashtra: “সাহস থাকলে BMC নির্বাচন ব্যালট পেপারে করুন” - বিজেপিকে চ্যালেঞ্জ ঠাকরের
কর্ণাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া এবং বিজেপি বিধায়ক বাসনাগৌড়া পাতিল ইয়ানতাল
Job Card: ভুয়ো জব কার্ড বাতিলে শীর্ষে উত্তরপ্রদেশ, বাংলায় কত বাতিল হয়েছে? লোকসভায় জানালেন মন্ত্রী

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in