Maharashtra: “সাহস থাকলে BMC নির্বাচন ব্যালট পেপারে করুন” - বিজেপিকে চ্যালেঞ্জ ঠাকরের

People's Reporter: “মার্কিন যুক্তরাষ্ট্রের মতো প্রধান গণতান্ত্রিক দেশগুলিও ইভিএম বন্ধ করে দিয়েছে। জনগণের মনের বিভ্রান্তি পরিষ্কার করুন।” - মন্তব্য ঠাকরের
 উদ্ধব ঠাকরে
উদ্ধব ঠাকরেফাইল ছবি সংগৃহীত

সম্প্রতি পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনের মধ্যে তিন রাজ্যে জয়লাভ করেছে গেরুয়া শিবির। এই আবহেই এবার ইভিএমের পরিবর্তে ব্যালট পেপারে ভোট করার দাবি তুললেন মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে।

মঙ্গলবার শিবসেনা-ইউবিটি সভাপতি উদ্ধব ঠাকরে রাজ্য সরকারকে ইভিএমের পরিবর্তে ব্যালট পেপার দিয়ে আসন্ন বিএমসি (বৃহনমুম্বাই মিউনিসিপ্যাল কর্পোরেশন) নির্বাচন পরিচালনা করার জন্য চ্যালেঞ্জ জানিয়েছেন। মিডিয়াকে সম্বোধন করে এদিন ঠাকরে বলেন - “বিজেপি সম্প্রতি তিনটি রাজ্যে (মধ্যপ্রদেশ, রাজস্থান এবং ছত্তিশগড়) ব্যাপক জয় পেয়েছে। কিন্তু তাদের কাছে আমার চ্যালেঞ্জ হল, ব্যালট পেপার দিয়ে আসন্ন বিএমসি নির্বাচন করুন এবং তারপরে ফলাফল দেখুন।” 

ঠাকরের এই দাবি নিয়ে মহা বিকাশ আঘাদি (এমভিএ) এবং বিধানসভার বিরোধী দলনেতা বিজয় ওয়াদেত্তিওয়ার জানান, “যখন ঠাকরে বিজেপির জোটসঙ্গী ছিলেন, তখনও তিনি একই রকম দাবি করেছিলেন। যদিও এখন তিনি কংগ্রেসের সাথে আছেন। তবে ব্যালট পেপার দিয়ে ভোট করা উচিত। মানুষের মনে সন্দেহ তৈরি হয়েছে।” 

তিনি আরও বলেন - “মার্কিন যুক্তরাষ্ট্রের মতো অন্যতম গণতান্ত্রিক দেশগুলিও ইভিএম বন্ধ করে দিয়েছে। জনগণের মনের বিভ্রান্তি পরিষ্কার করুন। নির্বাচন যদি সত্যিই সততার সাথে অনুষ্ঠিত হয় তবে একবার ব্যালট পেপার দিয়ে সেগুলি পরিচালনা করুন এবং জনগণের ভয় দূর করুন।” 

পাশাপাশি উদ্ধব ঠাকরে ধারাভি বস্তির পুনঃউন্নয়ন প্রকল্প নিয়ে বিষদে জানতে চেয়েছেন। সম্প্রতি পৃথিবীর এই বৃহত্তম বস্তির উন্নয়ন প্রকল্প আদানি গ্রুপকে দেওয়া হয়েছে। ধারাভিতে বসবাসকারীদের কমপক্ষে ৪০০-৫০০ বর্গফুট বাড়ি দিতে হবে বলে দাবি করেছেন তিনি। উল্লেখ্য শিবসেনা-ইউবিটি একাধিক দাবি নিয়ে ১৬ ডিসেম্বর ধারাভিতে একটি প্রতিবাদ মিছিল করবে জানিয়েছেন তিনি।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in