'আদর্শ কন্যা' - লালু প্রসাদকে কিডনি দিয়ে বিজেপির প্রশংসা কুড়োলেন মেয়ে রোহিণী

চলতি বছরের শুরুতেই চিকিৎসকরা জানান যতদ্রুত সম্ভব তাঁর কিডনি প্রতিস্থাপন প্রয়োজন।
লালু প্রসাদ যাদব ও কন্যা রোহিণী আচার্য
লালু প্রসাদ যাদব ও কন্যা রোহিণী আচার্যছবি - সংগৃহীত

রাষ্ট্রীয় জনতা দলের সভাপতি তথা প্রাক্তন রেলমন্ত্রী লালু প্রসাদ যাদব দীর্ঘদিন যাবৎ অসুস্থ ছিলেন। চলতি বছরের শুরুতেই চিকিৎসকরা জানান যতদ্রুত সম্ভব তাঁর কিডনি প্রতিস্থাপন প্রয়োজন। সেইমতই সোমবার সিঙ্গাপুরের একটি হাসপাতালে প্রবীণ নেতাকে কিডনি দান করলেন তাঁরই কন্যা রোহিণী আচার্য। যা সারা দেশ তথা বিশ্বের কাছে উদাহরণ হয়ে থাকবে।

যাদব পরিবারের তরফে জানানো হয়েছে, অস্ত্রোপচারের পর লালু প্রসাদ যাদব এবং তাঁর কন্যা রোহিণী দুজনেই সুস্থ আছেন। বর্তমানে রোহিনীর বয়স ৪০-র গোড়ার দিকে। নিজের জীবন বাজি রেখে এমন দুঃসাহসিকতার পরিচয় দেওয়ার জন্য ইতিমধ্যেই দেশব্যাপী সর্বত্র ভূয়সী প্রশংসা পাচ্ছেন তিনি।

এমনকি, লালুর অন্যতম কট্টর সমালোচক বলে পরিচিত ফায়ারব্র্যান্ড বিজেপি নেতা গিরিরাজ সিংও প্রশংসা করেছেন রোহিণীর। নিজস্ব ট্যুইটে লালু কন্যার অসামান্য কাজকে সম্মান জানিয়ে তিনি বলেন, "রোহিণী আচার্য একজন আদর্শ কন্যা। আমি তোমাকে নিয়ে গর্বিত। তুমি ভবিষ্যৎ প্রজন্মের জন্য উদাহরণ হয়ে থাকবে।"

একইভাবে রোহিণীর প্রশংসা করেছেন ঝাড়খণ্ডের বিজেপি সাংসদ ড. নিশিকান্ত দুবে। নিজস্ব ট্যুইটে তিনি বলেন, "আমার কোনও কন্যা সন্তান নেই। আজ রোহিণী আচার্যকে দেখার পর ঈশ্বরের সাথে লড়াই করতে ইচ্ছে করছে, কেন তিনি আমাকে কন্যা সন্তানের আশীর্বাদ দিলেন না!"

লালু প্রসাদ যাদবের জ্যেষ্ঠ কন্যা মিসা ভারতী সোমবার সন্ধ্যায় তাঁর বাবা এবং বোনের অস্ত্রোপচারের পর বেশ কিছু ছবি এবং ভিডিও ট্যুইটারে শেয়ার করেছেন। প্রবীণ আরজেডি নেতার অস্ত্রোপচারের জন্য দুজনেই লালুকে নিয়ে সিঙ্গাপুরে ছিলেন।

লালু পুত্র তথা বিহারের উপ-মুখ্যমন্ত্রী তেজস্বী যাদব জানান, "অস্ত্রোপচার সফল হওয়ার পর বাবাকে অপারেশন থিয়েটার থেকে আইসিইউতে স্থানান্তরিত করা হয়েছে। কিডনি দাতা আমার বড় বোন রোহিণী এবং বাবা দুজনেই সুস্থ আছেন। ওদের জন্য প্রার্থনা এবং শুভকামনা জানানোর জন্য আপনাদের সবাইকে ধন্যবাদ।"

অপারেশনের কয়েক ঘন্টা আগে রোহিণী তাঁর বাবার সাথে ইন্সটাগ্রামে একটি ছবি শেয়ার করে বলেন, "আমরা রক অ্যান্ড রোলের জন্য প্রস্তুত। আপনাদের শুভকামনা একান্ত কাম্য।" অস্ত্রোপচারের আগে যাদবের সুস্থতার জন্য বিহারের বিভিন্ন মন্দিরে শুরু হয়েছিল প্রার্থনা।

লালু প্রসাদ যাদব ও কন্যা রোহিণী আচার্য
রাহুলের 'Bharat Jodo Yatra'য় হাঁটার 'অপরাধে' সাসপেন্ড আদিবাসী স্কুল শিক্ষক
লালু প্রসাদ যাদব ও কন্যা রোহিণী আচার্য
Lakhimpur Kheri: কৃষক হত্যায় অভিযুক্ত মন্ত্রীপুত্রের আবেদন খারিজ UP আদালতে, আজই চার্জ গঠন

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in