Lakhimpur Kheri Violence: এলাহাবাদ হাইকোর্টে জামিন মঞ্জুর মূল অভিযুক্ত কেন্দ্রীয় মন্ত্রীর ছেলের

গতকাল একটি সংবাদ সংস্থাকে সাক্ষাৎকার দেওয়ার সময় লখিমপুর খেরি নিয়ে প্রথম মুখ খোলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন, "যোগী আদিত্যনাথের সরকার স্বচ্ছভাবে তদন্ত করছে।"
মন্ত্রীপুত্র আশিস মিশ্র (ইনসেটে)
মন্ত্রীপুত্র আশিস মিশ্র (ইনসেটে)ফাইল চিত্র

জামিন ‌পেলেন‌ লখিমপুর-খেরি কান্ডে মূল অভিযুক্ত আশিষ মিশ্র, যিনি কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্রের ছেলে। বৃহস্পতিবার এলাহাবাদ হাইকোর্ট আশিষ মিশ্রের জামিন মঞ্জুর করেছে। আশিষ মিশ্রের আইনজীবী সংবাদমাধ্যমের সামনে একথা জানিয়েছেন।

গত বছর ৩ অক্টোবর লখিমপুর খেরিতে কৃষি আইনের বিরুদ্ধে আন্দোলনরত কৃষকদের ওপর SUV চালিয়ে দেওয়ার অভিযোগ ওঠে মন্ত্রীপুত্রের বিরুদ্ধে। এই ঘটনায় চার কৃষক ও এক সাংবাদিকের মৃত্যু হয়। দেশজুড়ে তীব্র নিন্দার ঝড় উঠলে কয়েকদিন পর মূল অভিযুক্ত মন্ত্রী পুত্রকে গ্রেফতার করা হয়।

বিরোধী দল এবং কৃষক সংগঠনগুলি কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্রকে বরখাস্ত করার দাবিতে সরব হয়েছিল। যদিও নরেন্দ্র মোদীর সরকার অজয় মিশ্রকে বরখাস্ত করেনি।

গতকাল একটি সংবাদ সংস্থাকে সাক্ষাৎকার দেওয়ার সময় লখিমপুর খেরি নিয়ে প্রথম মুখ খোলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন, "সুপ্রিম কোর্ট তদন্তের জন্য যে কমিটি গঠন করতে চেয়েছে যোগী আদিত্যনাথের সরকার তাতে সম্মতি দিয়েছে। রাজ‍্য সরকার স্বচ্ছভাবে তদন্ত করছে।"

মন্ত্রীপুত্র আশিস মিশ্র (ইনসেটে)
Lakhimpur Kheri: হত‍্যা করে প্রতিবাদীদের চুপ করানো যাবে না - কৃষক হত্যার ঘটনায় সরব বিজেপি সাংসদ

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in