Lakhimpur Kheri: হত‍্যা করে প্রতিবাদীদের চুপ করানো যাবে না - কৃষক হত্যার ঘটনায় সরব বিজেপি সাংসদ

ট‍্যুইটারে উত্তরপ্রদেশের পিলভিটের সাংসদ বরুণ গান্ধী লেখেন, "এই ভিডিওটি স্ফটিকের মতো স্পষ্ট। হত‍্যা করে প্রতিবাদীদের চুপ করানো যাবে না। কৃষকদের নির্মল রক্ত, যা ঝরানো হয়েছে তার জবাবদিহি করতেই হবে।
Lakhimpur Kheri: হত‍্যা করে প্রতিবাদীদের চুপ করানো যাবে না - কৃষক হত্যার ঘটনায় সরব বিজেপি সাংসদ
বরুণ গান্ধীফাইল ছবি - সংগৃহীত

লখিমপুর খেরির ঘটনায় দোষীদের শাস্তির দাবিতে ফের একবার সরব হলেন বিজেপি সাংসদ বরুণ গান্ধী। কৃষকদের পিষে দেওয়ার আরো পরিষ্কার ও ভালো কোয়ালিটির একটি ভিডিও ট‍্যুইটারে পোস্ট করে "কৃষকদের নির্মল রক্তের জবাবদিহি" চাইলেন তিনি।

ট‍্যুইটারে উত্তরপ্রদেশের পিলভিটের সাংসদ বরুণ গান্ধী লেখেন, "এই ভিডিওটি স্ফটিকের মতো স্পষ্ট। হত‍্যা করে প্রতিবাদীদের চুপ করানো যাবে না। কৃষকদের নির্মল রক্ত, যা ঝরানো হয়েছে তার জবাবদিহি করতেই হবে। প্রত‍্যেক কৃষকের‌ মনে উদ্ধত এবং নিষ্ঠুরতার বার্তা প্রবেশ করার আগে ন‍্যায়বিচার প্রদান করতে হবে।"

এর আগেও দু'বার দোষীদের শাস্তির দাবিতে সরব হয়েছেন তিনি, যেই ঘটনার মূল অভিযুক্ত তাঁরই সরকারের এক মন্ত্রীর ছেলে। সম্ভবত বরুণ গান্ধীই একমাত্র বিজেপি নেতা যিনি এই ঘটনা, যার জেরে ৪ কৃষক ও ১ সাংবাদিকের মৃত্যু হয়েছে, তার তীব্র নিন্দা করেছেন।

আজকের ভিডিওটির একটি অস্পষ্ট ভার্সন মঙ্গলবার পোস্ট করেছিলেন বরুণ গান্ধী। সেখানে হিন্দিতে তিনি লিখেছিলেন, লখিমপুর খেরিতে ইচ্ছাকৃতভাবে কৃষকদের গাড়ির নীচে পিষে মারার এই ভিডিও যে কারো আত্মাকে নাড়িয়ে দেবে। পুলিশের এই ভিডিওটি দেখা উচিত এবং গাড়ির মালিক, গাড়িতে বসা ব‍্যক্তিদের এবং এই ঘটনার সাথে জড়িত অন্যান্য ব‍্যক্তিদের অবিলম্বে গ্রেফতার করা উচিত।"

ভিডিওতে দেখা যাচ্ছে বিক্ষোভকারীরা মাঠের পাশের রাস্তা দিয়ে সামনের দিকে এগিয়ে যাচ্ছে। সেই সময় পিছন থেকে একটি ধূসর রঙের একটি Thar দ্রুতগতিতে এসে তাঁদের পিষে দিয়ে চলে যায়। গাড়ির ধাক্কায় কয়েকজন রাস্তার পাশে ছিটকে পড়ে কাতরাচ্ছেন।

কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় সিংয়ের ছেলে আশিষ সিংয়ের ছেলে ও তাঁর আত্মীয়রা ওই গাড়িতে ছিল বলে অভিযোগ। কেন্দ্রীয় মন্ত্রীও স্বীকার করেছেন এই গাড়ি তাঁরই পরিবারের। তবে ওই গাড়িতে তাঁর ছেলে ছিল না বলে দাবি করেছেন তিনি। যদিও এই ঘাতক গাড়ির পিছনে থাকা আর এক গাড়ির যাত্রী পুলিশকে জানিয়েছেন, ঘটনার সময় মন্ত্রীর ছেলে ওই গাড়িতেই ছিলেন।

এর আগে সোমবার মুখ্যমন্ত্রী যোগী আদিত‍্যনাথকে চিঠি দিয়ে এই ঘটনার সিবিআই তদন্ত করার এবং নিহত কৃষকদের পরিবারকে ১ কোটি টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার অনুরোধ করেছিলেন বরুণ গান্ধী।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.