Lakhimpur Kheri: বিজেপি কর্মীদের পিটিয়ে মারার অভিযোগে আরও একজন কৃষককে গ্রেপ্তার করল SIT

লখিমপুর খেরির সিনিয়র প্রসিকিউশন অফিসার (এসপিও) এস.পি যাদব বলেন যে, ধৃতের নাম গুরপ্রীত সিং (২২)। এই ঘটনায় এখনও পর্যন্ত সাতজন কৃষককে গ্রেফতার করা হয়েছে।
Lakhimpur Kheri: বিজেপি কর্মীদের পিটিয়ে মারার অভিযোগে আরও একজন কৃষককে গ্রেপ্তার করল SIT
ফাইল চিত্র - সংগৃহীত

গত বছরের ৩ অক্টোবর লখিমপুর খেরির হিংসার ঘটনায় বিশেষ তদন্তকারী দল (SIT) আরও একজন কৃষককে গ্রেপ্তার করেছে। তিনজন বিজেপি কর্মীকে পিটিয়ে হত্যার অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে বলে জানা গেছে। লখিমপুর খেরির সিনিয়র প্রসিকিউশন অফিসার (এসপিও) এস.পি যাদব বলেন যে, ধৃতের নাম গুরপ্রীত সিং (২২)। ২ মাস আগে বিশেষ তদন্তকারী দলের পক্ষ থেকে সন্দেহভাজনদের ছবি প্রকাশ করার পর থেকে পলাতক ছিলেন তিনি।

এই ঘটনায় এখনও পর্যন্ত সাতজন কৃষককে গ্রেফতার করা হয়েছে। SIT এর আগে বিচিত্র সিং, গুরবিন্দর সিং, অবতার সিং, রঞ্জিত সিং, কমলজিৎ সিং এবং কাওয়ালজিৎ সিংকে সন্দেহভাজন হিসাবে চিহ্নিত করেছিল। পরে তাঁদের সবাইকেই গ্রেপ্তার করেছিল।

প্রসঙ্গত, বিজেপি কর্মী সুমিত জয়সওয়ালের অভিযোগের ভিত্তিতে প্রাথমিকভাবে হত্যা ও দাঙ্গার অভিযোগে একটি এফআইআর নথিভুক্ত করা হয়েছিল। যিনি কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্র টেনির ছেলে আশীষ মিশ্রের সাথে কৃষকদের গাড়ি চাপা দিয়ে হত্যার ঘটনায় সহ-অভিযুক্ত। ওই ঘটনায় চার কৃষক ও একজন সাংবাদিকের মৃত্যু হয়েছিল। উল্লেখ্য, সুমিতের দায়ের করা এফআইআরে কৃষক এবং সাংবাদিকের মৃত্যুর কথা উল্লেখ করা হয়নি। যাদেরকে মন্ত্রীপুত্রের কনভয় পিছন থেকে ধাক্কা দিয়েছিল।

লখিমপুর খেরির ঘটনায় SIT এখনও পর্যন্ত ১৩ জনকে গ্রেপ্তার করেছে এবং ঘটনাটিকে 'পরিকল্পিত' বলে অভিহিত করেছে। নভেম্বরে, সুপ্রিম কোর্ট তদন্তে অসন্তোষ প্রকাশ করে SIT পুনর্গঠন করেছিল। বেশকিছু নতুন সদস্য যোগ করেছিল। তদন্ত “স্বচ্ছ ও নিরপেক্ষ” করতে আইপিএস অফিসার এস.বি. শিরদকর, প্রীতন্দর সিং এবং পদ্মজা চৌহান, পাঞ্জাব ও হরিয়ানা হাইকোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি রাকেশ কুমার জৈনকে বিশেষ তদন্তকারী দলে যুক্ত করা হয়।

সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী ৯০ দিনের মধ্যে চার্জশিট দাখিল করার কথা। আগামী মঙ্গলবারই সেই সময়সীমা অতিক্রান্ত হবে। SIT সূত্রের জানা যাচ্ছে, মঙ্গলবারই নির্ধারিত সময়েই তারা চার্জশিট পেশ করবে।

-With IANS inputs

Lakhimpur Kheri: বিজেপি কর্মীদের পিটিয়ে মারার অভিযোগে আরও একজন কৃষককে গ্রেপ্তার করল SIT
লখিমপুর খেরির ঘটনা সুপরিকল্পিত, আদালতে অভিযুক্তদের কঠোর শাস্তির দাবি SIT-এর

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in