Kerala: কেরালার রাজ্যপাল আরিফ মহম্মদ খান পদে থাকার অযোগ্য - CPIM পলিটব্যুরো

People's Reporter: পলিটব্যুরো বিবৃতিতে সিপিআইএম জানিয়েছে - রাজ্যপালের মত সাংবিধানিক পদে অধিষ্ঠিত একজন ব্যক্তির পক্ষে এই ধরণের আচরণ কাম্য নয় এবং তিনি নিজেকে এই পদে থাকার অযোগ্য প্রমাণ করেছেন।”
কেরালার রাজ্যপাল আরিফ মহম্মদ খান ও মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন
কেরালার রাজ্যপাল আরিফ মহম্মদ খান ও মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নফাইল ছবি

কেরালার রাজ্যপালের সঙ্ঘে সংঘাত ক্রমশই বাড়ছে রাজ্যের ক্ষমতাসীন বাম সরকারের। বিগত সময়ে একাধিকবার রাজ্যপালের একাধিক কাজকর্মের প্রতিবাদ জানিয়েছে সিপিআইএম নেতৃত্বাধীন বাম জোটের সরকার। রাজ্যপালের বিরুদ্ধে সরাসরি মুখ খুলেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। এবার রাজ্যপাল আরিফ মহম্মদ খানের বিরুদ্ধে এক বিবৃতি জারি করে রাজ্যপালের এই আচরণের প্রতিবাদ জানালো সিপিআইএম পলিটব্যুরো।

সোমবার ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)-র পলিটব্যুরোর বিবৃতিতে বলা হয়েছে, “কেরালার রাজ্যপাল, আরিফ মহম্মদ খান, নির্বাচিত রাজ্য সরকারের উপর ক্রমাগত রাজনৈতিক আক্রমণ এবং চরম অনিয়মিত আচরণের সাথে সমস্ত সীমানা অতিক্রম করেছেন। সর্বশেষ উদাহরণ হিসেবে বলা যায় তিনি বিবৃতি দিয়ে জানিয়েছেন, "রাজ্যে সাংবিধানিক কাঠামোর পতনের সূচনা হয়েছে"। রাজ্য সরকারের বিরুদ্ধে এই ধরনের হুমকি রাজ্যের জনগণ সরাসরি প্রত্যাখ্যান করবে।

রাজ্যপাল কেরালা এবং কালিকট বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে তাঁর পদের অপব্যবহার করে সেনেটে মনোনীত আসনগুলি আরএসএস মনোনীতদের দেবার পরে ছাত্রদের প্রতিবাদের মুখোমুখি হয়েছেন। ছাত্রদের শান্তিপূর্ণভাবে প্রতিবাদ করার গণতান্ত্রিক অধিকার থাকা সত্ত্বেও, রাজ্যপাল এই বিক্ষোভের জন্য মুখ্যমন্ত্রীকে দোষারোপ করতে চেয়েছেন এবং তাঁকে অপমানজনক ভাবে আক্রমণ করেছেন।

রাজ্যপালের মত সাংবিধানিক পদে অধিষ্ঠিত একজন ব্যক্তির পক্ষে এই ধরণের আচরণ কাম্য নয় এবং তিনি নিজেকে এই পদে থাকার অযোগ্য প্রমাণ করেছেন।”

এদিনই সিপিআইএম এক্স হ্যান্ডেলে (পূর্বতন ট্যুইটার) এক বিবৃতিতে বলা হয় - কেরালার রাজ্যপাল পদে থাকার অযোগ্য। রাজ্যপালের মত সাংবিধানিক পদে অধিষ্ঠিত এক ব্যক্তির পক্ষে এই ধরণের আচরণ কাম্য নয় এবং তিনি নিজেকে ওই পদে রাখার অযোগ্য বলে প্রমাণ করেছেন।

কেরালার রাজ্যপাল আরিফ মহম্মদ খান ও মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন
‘Donate for Desh' - লোকসভা ভোটের আগে নিজেদের কোষাগার পূরণে ক্রাউডফান্ডিং চালু করছে কংগ্রেস
কেরালার রাজ্যপাল আরিফ মহম্মদ খান ও মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন
Kerala: সাংবিধানিক প্রধানের মত আচরণ করুন, রাজ্য সরকারকে হুমকি দেবেন না - রাজ্যপালকে বার্তা বিজয়নের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in