Kerala: সাংবিধানিক প্রধানের মত আচরণ করুন, রাজ্য সরকারকে হুমকি দেবেন না - রাজ্যপালকে বার্তা বিজয়নের

People's Reporter: পিনারাই বিজয়ন বলেন, “একজন সুবিধাবাদীর শ্রেষ্ঠ উদাহরণ আরিফ মহম্মদ খান। সাংবিধানিক প্রধানের মতো আচরণ করাই তাঁর পক্ষে ভাল হবে।”
পিনারাই বিজয়ন
পিনারাই বিজয়নফাইল ছবি সংগৃহীত

একজন সাংবিধানিক প্রধানের মত আচরণ করুন। রাজ্য সরকারকে হুমকি দেবেন না। কেরালার মুখ্যমন্ত্রী এভাবেই রাজ্যপাল আরিফ মহম্মদ খানের উদ্দেশ্যে নিজের বক্তব্য জানালেন।

বুধবার পিনারাই বিজয়ন বলেন, “একজন রাজ্যপালের উচিত রাজ্যপালের মতো আচরণ করা এবং আমাদের হুমকি দেওয়া উচিত নয়। একজন সুবিধাবাদীর শ্রেষ্ঠ উদাহরণ আরিফ মহম্মদ খান। সাংবিধানিক প্রধানের মতো আচরণ করাই তাঁর পক্ষে ভাল হবে।”

মুখ্যমন্ত্রী বিজয়ন আরও বলেন যে, রাজ্যপাল আরএসএস-এর ডাকা সভায় অংশ নিচ্ছেন। “তিনি কি রাজ্যপাল হিসাবে এই জাতীয় বৈঠকে অংশ নিচ্ছেন?"

কেরলের মুখ্যমন্ত্রী গত ২৭শে নভেম্বর থেকে তাঁর পুরো মন্ত্রিসভা সহ রাজ্যব্যাপী জনসংযোগ সফর করছেন। এই সফরে রাজ্যের ১৪০ টি বিধানসভা কেন্দ্রের সবকটিতেই তাঁরা পৌঁছে যাচ্ছেন।

যদিও এই সফর নিয়ে রাজ্যপালের সঙ্গে সংঘাত বেধেছে রাজ্য সরকারের। রাজ্যের ভয়াবহ আর্থিক পরিস্থিতির জন্য কেরালা সরকারকে দায়ী করেছেন রাজ্যপাল আরিফ মহম্মদ খান। দিল্লিতে সাংবাদিকদের তিনি বলেন, মুখ্যমন্ত্রী রাজ্যব্যাপী সফরের উদ্দেশ্য বুঝতে ব্যর্থ হয়েছেন।

রাজ্যপাল বলেন, “এই সফরের কি আদৌ কোনো প্রয়োজন ছিল? অর্থনৈতিক পরিস্থিতির পরিপ্রেক্ষিতে রাজ্যের মানুষ অর্থনৈতিক সমস্যার সমাধান চাইছে, এই সফর তাঁরা চাইছে না।"

তিনি আরও বলেন, কেরালার জন্য তাঁর দুঃখ হয়। কারণ রাজ্যের রাজস্ব শুধুমাত্র লটারির টিকিট এবং মদ বিক্রি থেকেই আসে। রাজ্যের আর্থিক সংকটের জন্য তিনি রাজ্য সরকারকেই দায়ী করেছেন।

যদিও রাজ্যপালের এই বক্তব্যের সঙ্গে সহমত নয় কেরালার বাম সরকার। রাজ্য সরকারের দাবি কেন্দ্রীয় সরকার রাজ্যের আর্থিক ব্যবস্থায় বাধা সৃষ্টি করছে। ইতিমধ্যেই বিজয়ন সরকারের পক্ষ থেকে একটি পিটিশন নিয়ে শীর্ষ আদালতের কাছে করা এক আবেদনে জানিয়েছে কেন্দ্রীয় সরকার কেরালার জন্য কোনও তহবিল দিচ্ছে না এবং রাজ্যকে ঋণও নিতে দিচ্ছে না।

পিনারাই বিজয়ন
নির্বাচন কমিশনার নিয়োগ কমিটি থেকে বাদ প্রধান বিচারপতি, নিরঙ্কুশ ক্ষমতা কেন্দ্রের! রাজ্যসভায় বিল পাশ
পিনারাই বিজয়ন
লক্ষ্য আমেরিকা - ২০২৩ সালে প্রায় ১ মিলিয়ন অভিবাসী অতিক্রম করেছে মেক্সিকোর দক্ষিণ সীমান্ত

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in