‘Donate for Desh' - লোকসভা ভোটের আগে নিজেদের কোষাগার পূরণে ক্রাউডফান্ডিং চালু করছে কংগ্রেস

People's Reporter: কংগ্রেসের তরফ থেকে জানানো হয়েছে, এই উদ্যোগটি ১৯২০-২১ সালে মহাত্মা গান্ধীর ‘তিলক স্বরাজ তহবিল’ দ্বারা অনুপ্রাণিত।
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

২০২৪ সালের লোকসভা নির্বাচনের আগে নিজেদের কোষাগার পূরণ করতে এবার ক্রাউড ফান্ডিং চালু করতে চলেছে কংগ্রেস। আগামী ১৮ ডিসেম্বর থেকে অনলাইনে ‘দেশের জন্য দান’ নামক এই ফান্ডিং শুরু হবে। কংগ্রেসের তরফ থেকে জানানো হয়েছে, এই উদ্যোগটি ১৯২০-২১ সালে মহাত্মা গান্ধীর ‘তিলক স্বরাজ তহবিল’ দ্বারা অনুপ্রাণিত।

শনিবার সংবাদিকদের মুখোমুখি হয়ে কংগ্রেসের সাধারণ সম্পাদক কেসি ভেনুগোপাল জানান, "আজ আমরা 'দেশের জন্য দান' নামে অনলাইন ক্রাউড ফান্ডিং কর্মসূচি ঘোষণা করছি। এই উদ্যোগটি মহাত্মা গান্ধীর ঐতিহাসিক ১৯২০-২১ সালের তিলক স্বরাজ তহবিল দ্বারা অনুপ্রাণিত।" কংগ্রেসের কর্মী-সমর্থকের পাশাপাশি সাধারণ মানুষকে তিনি অনুদান দেওয়ার জন্য আহ্বান জানিয়েছেন।

তিনি আরও জানান, donateinc.in এবং জাতীয় কংগ্রেসের অফিসিয়াল ওয়েবসাইট www.inc.in-এর মাধ্যমে অর্থ সংগ্রহ করা হবে। আগামী ১৮ ডিসেম্বর নয়া দিল্লিতে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে আনুষ্ঠানিকভাবে এই প্রোগ্রাম লঞ্চ করবেন।

ভেনুগোপাল বলেন, "আমরা সমস্ত রাজ্য ইউনিটের প্রধানদের সাংবাদিক বৈঠক এবং সোশ্যাল মিডিয়ার মাধ্যমে এই অর্থ সংগ্রহ কর্মসূচির প্রচার করতে আহ্বান জানাচ্ছি৷ প্রাথমিকভাবে ২৮ ডিসেম্বর দলের প্রতিষ্ঠা দিবসে এই কর্মসূচি শুরু করা হবে। তারপরে কংগ্রেস কর্মীরা বাড়িতে বাড়িতে গিয়ে এই কর্মসূচির প্রচার ও অর্থ সংগ্রহ করবে। প্রতিটি বুথে কমপক্ষে ১০টি ঘর থেকে কমপক্ষে ১৩৮ টাকা করে অনুদান সংগ্রহের লক্ষ্যমাত্রা স্থির করা হয়েছে।"

উল্লেখ্য, আগামী ২৮ ডিসেম্বর দলের প্রতিষ্ঠা দিবসের দিন নাগপুরে একটি বিশাল সমাবেশ করতে চলেছে কংগ্রেস। কংগ্রেস কোষাধ্যক্ষ অজয় ​​মাকেন বলেছেন, যারা অর্থ দান করতে চান, তাঁদেরকে অবশ্যই একজন ভারতীয় নাগরিক এবং ১৮ বছরের বেশি বয়সী হতে হবে। দাতারা অনুদানের শংসাপত্রও পাবেন বলে জানিয়েছেন তিনি।

প্রতীকী ছবি
Rahul Gandhi: কেন্দ্রের মোদী সরকারের নীতির কারণেই দেশে বেকারত্ব বাড়ছে - রাহুল গান্ধী

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in