বিজেপি সাংসদ প্রজ্ঞা ঠাকুর
বিজেপি সাংসদ প্রজ্ঞা ঠাকুরফাইল ছবি সংগৃহীত

বাড়িতে ধারালো ছুরি রাখুন - হিন্দুদের উদ্দেশ্যে বিতর্কিত মন্তব্য BJP সাংসদ প্রজ্ঞা ঠাকুরের

রবিবার কর্ণাটকের শিবামোগ্গায় 'হিন্দু জাগরণ বেদিক'-র দক্ষিণ অঞ্চলের বার্ষিক সম্মেলনে গিয়ে একথা বলেন ভোপালের বিজেপি সাংসদ।

হিন্দু এবং তাঁদের মর্যাদাকে যদি কেউ আক্রমণ করে, তাহলে আক্রমণকারীদের ভাষাতেই তাদের জবাব দেওয়ার অধিকার প্রতিটি হিন্দুর রয়েছে। প্রয়োজনে হিন্দুরা নিজেদের বাড়িতে ধারালো ছুরি রাখুন। হিন্দু কর্মীদের হত্যা এবং তথাকথিত 'লাভ জিহাদ' প্রসঙ্গে এমনই বিষ্ফোরক মন্তব্য করলেন ভোপালের বিজেপি সাংসদ প্রজ্ঞা সিং ঠাকুর।

এর আগেও একাধিকবার বিতর্কিত মন্তব্য করে শিরোনামে উঠে এসেছেন প্রজ্ঞা। তাঁর মতে, প্রত্যেকে হিন্দুরই নিজেদের রক্ষা করার অধিকার রয়েছে। নাম না করে একটি বিশেষ সম্প্রদায়ের মানুষদের আক্রমণ করে বিজেপি সাংসদ বলেন, "তাদের জিহাদ ছাড়া আর কোনও ঐতিহ্যই নেই। কিছু না হলেই তারা লাভ জিহাদ করে। প্রেম করলেও তারা সেটার মধ্যে জিহাদ নিয়ে আসে। অথচ, আমরা ঈশ্বরকে ভালোবাসি। একজন প্রকৃত সন্ন্যাসী সর্বদা তাঁর ঈশ্বরকে ভালোবাসে।"

রবিবার কর্ণাটকের শিবামোগ্গায় 'হিন্দু জাগরণ বেদিক'-র দক্ষিণ অঞ্চলের বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সেখানে উপস্থিত ছিলেন সাংসদ প্রজ্ঞা সিং ঠাকুর। সম্মেলনে বক্তব্য রাখার সময় প্রজ্ঞা বলেন, "সন্ন্যাসীরা বলেন, এই পৃথিবী ভগবানের সৃষ্টি। এখানে থাকা সকল অত্যাচারী ও পাপীর অবসান ঘটান তিনি। না হলে এখানে ভালোবাসার প্রকৃত সংজ্ঞা বাস্তবায়িত হবে না। তাই 'লাভ জিহাদ'-এ জড়িতদের একইভাবে জবাব দিন। আপনার মেয়েদের রক্ষা করুন, তাদের সঠিক মূল্যবোধ শেখান।"

এর পাশাপাশি শিবামোগ্গার হিন্দু কর্মীদের হত্যার প্রসঙ্গ তুলে ধরে বিজেপি নেত্রী বলেন, আত্মরক্ষার জন্য প্রতিটি মানুষের উচিত বাড়িতে ধারালো ছুরি রাখা। তাঁর কথায়, "আপনারা প্রত্যেকেই নিজেদের বাড়িতে ধারালো অস্ত্র রাখুন। কিছু না থাকলে অন্ততপক্ষে শাকসবজি কাটার জন্য ব্যবহৃত ছুরি সবসময় ধার দিয়ে রাখুন। কখন কী হয় আমরা কেউ জানি না...আমাদের প্রত্যেকেরই আত্মরক্ষার অধিকার আছে। কেউ যদি বাড়িতে প্রবেশ করে আমাদের উপর আক্রমণ করে, তাকে উপযুক্ত জবাব দেওয়ার অধিকার আমাদের আছে।"

বিভিন্ন মিশনারি শিক্ষা প্রতিষ্ঠানে বাচ্চাদের লেখাপড়া শেখানোর বিরোধিতা করে অভিভাবকদের পরামর্শ দেন প্রজ্ঞা। তিনি বলেন, "মিশনারি শিক্ষা প্রতিষ্ঠানে বাচ্চাদের লেখাপড়া শেখানোর মাধ্যমে আপনারা নিজেদের জন্য বৃদ্ধাশ্রমের দরজা খুলে দিচ্ছেন। এখানে লেখাপড়া শিখলে শিশুরা আপনার সংস্কৃতি শিখতে পারবে না। তারা বৃদ্ধাশ্রমের সংস্কৃতিতে বেড়ে উঠবে এবং স্বার্থপর হয়ে যাবে।"

বিজেপি সাংসদের কথায়, "আপনারা বাড়িতে নিয়মিত পুজো-অর্চনা করুন। আপনার নিজের ধর্ম এবং শাস্ত্র সম্পর্কে জানুন এবং নিজেদের সন্তানদের সেটি শেখান। যাতে তারা আমাদের সংস্কৃতি এবং মূল্যবোধ সম্পর্কে জানতে পারে।"

বিজেপি সাংসদ প্রজ্ঞা ঠাকুর
বিহারে পালা বদলের কয়েক মাসের মধ্যেই লালু প্রসাদ যাদবের বিরুদ্ধে ফের তদন্ত শুরু করল CBI
বিজেপি সাংসদ প্রজ্ঞা ঠাকুর
Karnataka: নতুন রাজনৈতিক দল গড়লেন প্রাক্তন মন্ত্রী জনার্দন রেড্ডি! শঙ্কায় বিজেপি

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in