Gauri Lankesh: গৌরী লঙ্কেশ খুনে অভিযুক্তের জামিনের বিরোধিতা করে সুপ্রিম কোর্টে কর্ণাটক সরকার

People's Reporter: গৌরী লঙ্কেশ হত্যাকাণ্ডে কর্ণাটক হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছে কর্ণাটক সরকার। সরকারের আবেদন, অভিযুক্ত মোহন নায়েক এনকে জামিন দেওয়া উচিত হয়নি।
গৌরী লঙ্কেশ
গৌরী লঙ্কেশফাইল ছবি সংগৃহীত

সাংবাদিক গৌরী লঙ্কেশ খুনে অন্যতম অভিযুক্ত মোহন নায়েক এনকের জামিনের বিরোধিতা করে সুপ্রিম কোর্টে বিশেষ লিভ পিটিশন দায়ের করলো কর্ণাটক সরকার। গত শনিবারই এই লিভ পিটিশন দায়েরের অনুমতি দেয় দেশের শীর্ষ আদালত।

গৌরী লঙ্কেশ হত্যাকাণ্ডে কর্ণাটক হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছে কর্ণাটকের কংগ্রেস সরকার। সরকারের আবেদন, অভিযুক্ত মোহন নায়েক এনকেকে জামিন দেওয়া উচিত হয়নি। জামিনের আবেদন খারিজ করা হোক।

প্রসঙ্গত, গত বছর ডিসেম্বর মাসে সাংবাদিক গৌরী লঙ্কেশ হত্যার অন্যতম অভিযুক্ত মোহন নায়েক এনকে জামিন দেয় কর্ণাটক হাইকোর্ট। বিচারপতি এস বিশ্বজিৎ শেঠির সিঙ্গেল বেঞ্চ নায়েকের জামিন মঞ্জুর করে। আদালত জানিয়েছিল কর্ণাটক কন্ট্রোল অফ অর্গানাইজড ক্রাইম অ্যাক্ট (KCOCA), ২০০০-র অধীনে এবং বিচারপ্রক্রিয়া বিলম্বিত হওয়ার কারণে অভিযুক্তের জমিন মঞ্জুর করা হয়েছে।

নায়েকের বিরুদ্ধে অভিযোগ ছিল, তিনি সাংবাদিক গৌরি লঙ্কেশকে হত্যা করার জন্য অন্যান্য অভিযুক্তদের সাথে যৌথভাবে ষড়যন্ত্র করেছিলেন। এই ষড়যন্ত্রের অংশ হিসেবে তিনি রামনগরে তথাকথিত ফাঁকা জায়গায় একটি বাড়ি ভাড়া নিয়েছিলেন এবং এই মামলার মূল দুই অভিযুক্তকে সেখানে আশ্রয় দিয়েছিলেন।

কর্ণাটক হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে এর আগে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন গৌরী লঙ্কেশের ছোটো বোন কবিতা লঙ্কেশ। কিন্তু এখনও সেই মামলার শুনানি হয়নি।

উল্লেখ্য, ২০১৭ সালের ৫ সেপ্টেম্বর বেঙ্গালুরুর রাজরাজেশ্বরী এলাকায় নিজের বাড়ির সামনে তিন আততায়ীর গুলিতে ঝাঁঝরা হয়ে যান বিশিষ্ট সাংবাদিক তথা সমাজকর্মী গৌরি লঙ্কেশ। বাইকে চেপে এসেছিলেন আততায়ীরা। হিন্দত্ববাদীদের কড়া সমালোচক গৌরি লঙ্কেশের হত্যার ঘটনায় পুলিশ এখনও পর্যন্ত মোট ১৭ জনকে গ্রেফতার করেছে।

গৌরী লঙ্কেশ
Farmers Protest 2024: কেন্দ্রের প্রস্তাব প্রত্যাখ্যান, বুধবার থেকে আবারও 'দিল্লি চলো' অভিযানে কৃষকরা
গৌরী লঙ্কেশ
Pinarayi Vijayan: মানুষের ধর্ম, ধর্মীয় বিশ্বাসের মধ্যে পরিকল্পিতভাবে সংঘাত তৈরির চেষ্টা চলছে - বিজয়ন

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in