Pinarayi Vijayan: মানুষের ধর্ম, ধর্মীয় বিশ্বাসের মধ্যে পরিকল্পিতভাবে সংঘাত তৈরির চেষ্টা চলছে - বিজয়ন

People's Reporter: বিজয়ন বলেন, কিছু ক্ষেত্রে এই শক্তি সফল হচ্ছে এবং সাধারণ মানুষের কোন বিষয়ে ঐক্যবদ্ধ হওয়া উচিত, কিসের বিরোধিতা করা উচিত তা নিয়েও মানুষের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি করতে সক্ষম হচ্ছে।
পিনারাই বিজয়ন
পিনারাই বিজয়নফাইল ছবি সৌজন্যে দ্য প্রিন্ট

“মানুষে মানুষে সম্প্রীতি গড়ে তোলার বদলে দেশ জুড়ে মানুষের ধর্ম, ধর্মীয় বিশ্বাসের মধ্যে পরিকল্পিতভাবে সংঘাত লাগানোর চেষ্টা চলছে।” সোমবার কেরালার থিরুভালায় এক অনুষ্ঠানে এই প্রসঙ্গে উদ্বেগ প্রকাশ করে একথা জানিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন।

এদিন কোনও রাজনৈতিক দল, ব্যক্তি, কোনও গোষ্ঠী বা সংস্থার নাম উল্লেখ না করেই পিনারাই বিজয়ন বলেন, “বিভিন্ন ধর্ম এবং ধর্মীয় বিশ্বাসের মধ্যে শত্রুতা সৃষ্টির জন্য স্বার্থান্বেষী ব্যক্তিরা বর্তমানে ইচ্ছাকৃতভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছে।”

মালাঙ্কারা মারথমা সিরিয়ান চার্চ-এর প্রধান থিওডোসিয়াস মারথমা-র ৭৫তম জন্মদিবস উপলক্ষ্যে আয়োজিত এক অনুষ্ঠানে ভাষণ দিতে গিয়ে বর্ষীয়ান সিপিআইএম নেতা এদিন বলেন, আমাদের দেশে বিভিন্ন ধর্মের মানুষের মধ্যে সম্প্রীতি, সদ্ভাব এবং সহাবস্থান গড়ে তোলার পরিবর্তে কিছু শক্তি পরিকল্পিতভাবে লাগাতার তাদের মধ্যে বিভেদ তৈরির চেষ্টা করছে।

তিনি আরও বলেন, এই ধরনের পরিস্থিতিতে, গির্জার মধ্যে এবং বাইরে মার্থোমা মেট্রোপলিটনের মতো ব্যক্তিত্বদের মানবিক দৃষ্টিভঙ্গি এবং হস্তক্ষেপ সমাজকে আশ্বস্ত করে।

বর্তমান পরিস্থিতিতে উদ্বেগ প্রকাশ করে বিজয়ন বলেন, কিছু কিছু ক্ষেত্রে এই শক্তি সফল হচ্ছে এবং সাধারণ মানুষের কোন বিষয়ে ঐক্যবদ্ধ হওয়া উচিত, কোন বিষয়ের বিরোধিতা করা উচিত তা নিয়েও মানুষের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি করতে সক্ষম হচ্ছে।  

পিনারাই বিজয়ন
২১ ফেব্রুয়ারী পর্যন্ত স্থগিত ‘দিল্লি চলো’ অভিযান, কেন্দ্রের সঙ্গে বৈঠকের পর জানালেন কৃষক নেতা
পিনারাই বিজয়ন
Arvind Kejriwal: ষষ্ঠবারের জন্য ইডির তলব এড়ালেন কেজরিওয়াল

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in