Arvind Kejriwal: ষষ্ঠবারের জন্য ইডির তলব এড়ালেন কেজরিওয়াল

People's Reporter: আপের পক্ষ থেকে জানানো হয়েছে, ‘‘ইডি নিজেই আদালতের দ্বারস্থ হয়েছে। বার বার সমন পাঠানোর পরিবর্তে ইডির উচিত আদালতের সিদ্ধান্তের জন্য অপেক্ষা করা।’’
অরবিন্দ কেজরিওয়াল
অরবিন্দ কেজরিওয়ালফাইল ছবি

আবগারী দুর্নীতি মামলায় ষষ্ঠবারের জন্য ইডির তলব এড়ালেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। সোমবার এই মামলায় জিজ্ঞাসাবাদের জন্য আপ সুপ্রিমোকে হাজিরা দেওয়ার নোটিস জারি করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এই নিয়ে আপের বক্তব্য, এই তলব ‘অবৈধ’। কারণ পুরো বিষয়টিই আদালতে বিচারাধীনে।

কেজরিওয়ালের ইডি তলব এড়ানো নিয়ে আপের পক্ষ থেকে জানানো হয়েছে, ‘‘ইডি নিজেই আদালতের দ্বারস্থ হয়েছে। বার বার সমন পাঠানোর পরিবর্তে ইডির উচিত আদালতের সিদ্ধান্তের জন্য অপেক্ষা করা।’’

উল্লেখ্য, গত ১৪ ফেব্রুয়ারী ইডির পক্ষ থেকে ষষ্ঠবারের জন্য অরবিন্দ কেজরিওয়ালকে তলব করে নোটিস পাঠানো হয়। ১৯ ফেব্রুয়ারী অর্থাৎ সোমবার দিল্লির ইডি দফতরে তাঁকে হাজিরার নির্দেশ দেওয়া হয়। কিন্তু গত পাঁচবারের মতো এবারের তলবও এড়ালেন আপ সুপ্রিমো।

এর আগে কেজরিওয়ালকে ২ ফেব্রুয়ারি, ১৮ জানুয়ারি, ৩ জানুয়ারি এবং গত বছর ২২ ডিসেম্বর এবং ২ নভেম্বর তলব করা হয়েছিল।

উল্লেখ্য, গত ২ ফেব্রুয়ারী কেজরিওয়াল ইডির তলব এড়ালে ইডি আদালতে দিল্লির মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে মামলা দায়ের করে। বিচারপতি ১৭ ফেব্রুয়ারি সশরীরে কেজরিওয়ালকে আদালতে উপস্থিত হয়ে হাজিরা এড়ানোর কারণ জানানোর নির্দেশ দিয়েছিলেন। কিন্তু ১৭ ফেব্রুয়ারি শুনানিতে ভার্চুয়ালি উপস্থিত হন দিল্লির মুখ্যমন্ত্রী। আদালতকে সম্বোধন করে তিনি বলেন, দিল্লি বিধানসভায় আস্থা প্রস্তাবের আলোচনার কারণে এবং বাজেট অধিবেশনের কারণে, তিনি শারীরিকভাবে আদালতে উপস্থিত হতে পারেননি।

এরপর আদালতের পক্ষ থেকে আগামী ১৬ মার্চ কেজরিওয়ালকে সশরীরে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। উল্লেখ্য, দিল্লি বিধানসভায় এই মুহূর্তে চলছে বাজেট অধিবেশন, যা আগামী ১ মার্চ শেষ হবে।

অরবিন্দ কেজরিওয়াল
Chandigarh: শীর্ষ আদালতে শুনানির আগেই চন্ডীগড়ের মেয়রের ইস্তফা, ৩ আপ কাউন্সিলরের বিজেপিতে যোগ

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in