Karnataka: চিকমাগালুরে গ্রামবাসীদের হাতে প্রহৃত বিজেপি বিধায়ক, গ্রেপ্তার ১০

উত্তেজিত গ্রামবাসীরা ওই বিজেপি বিধায়ককে ঘিরে ধরে বিক্ষোভ দেখায়, তাঁকে শারীরিকভাবে হেনস্থা করে এবং তাঁর জামাকাপড় ছিঁড়ে দেয়। ঘটনাটি ঘটেছে রবিবার। এই ঘটনায় ১০জন গ্রামবাসীকে গ্রেপ্তার করা হয়েছে।
গ্রামবাসীদের হাতে প্রহৃত বিজেপি বিধায়ক এম পি কুমারস্বামী
গ্রামবাসীদের হাতে প্রহৃত বিজেপি বিধায়ক এম পি কুমারস্বামীছবি আই এ এন এস ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

কর্ণাটকের চিকমাগালুরে গ্রামবাসীদের হাতে প্রহৃত হলেন এক বিজেপি বিধায়ক। উত্তেজিত গ্রামবাসীরা ওই বিজেপি বিধায়ককে ঘিরে ধরে বিক্ষোভ দেখায়, তাঁকে শারীরিকভাবে হেনস্থা করে এবং তাঁর জামাকাপড় ছিঁড়ে দেয়। ঘটনাটি ঘটেছে রবিবার। এই ঘটনায় ১০জন গ্রামবাসীকে গ্রেপ্তার করা হয়েছে।

চিকমাগালুর জেলার মুদিগেরে বিধানসভা এলাকায় মুদুগেরে তালুকের হুল্লেমনে কুন্দুরু গ্রামে হাতির আক্রমণে এক মহিলার মৃত্যুর পরে মৃতদেহ নিয়ে রবিবার সকাল থেকে বিক্ষোভ দেখাচ্ছিলেন স্থানীয়রা। ওইদিন সন্ধ্যের সময় স্থানীয় বিজেপি বিধায়ক এম পি কুমারস্বামী ঘটনাস্থল পরিদর্শনে যান। এরপরেই ক্ষিপ্ত হয়ে ওঠে স্থানীয় জনতা।

বিজেপি বিধায়কের বিরুদ্ধে গ্রামবাসীদের অভিযোগ বহুবার হাতির আক্রমণ বিষয়ে জানানো সত্ত্বেও বিধায়ক কোনো ব্যবস্থা নেননি। হাতির আতঙ্কের বিষয়ে এর আগেও তাঁকে বহুবার জানানো হয়েছে। এদিনও তাঁরা সকাল থেকে বিক্ষোভ দেখানো সত্ত্বেও বিধায়ক সন্ধ্যের পর গ্রামে এসেছেন। এরপরেই তাঁরা বিধায়ককে ঘিরে ধরে বিক্ষোভ দেখাতে শুরু করে এবং তাঁকে শারীরিকভাবে হেনস্থা করা হয়। তাঁর জামা কাপড় ছিঁড়ে তাঁকে মারধর করা হয়।

এরপর বিজেপি বিধায়ককে তাড়া করে গ্রামের মানুষ। বিধায়ককে লক্ষ্য করে পাথর ছুঁড়তে শুরু করে। বিধায়কের গাড়ি ভাঙচুর করা হয়। পরে বিধায়ককে উদ্ধার করে পুলিশ তাঁর গাড়িতে নিয়ে যায়।

বিধায়ক কুমারস্বামীকে ঘিরে থাকা উত্তেজিত জনতাকে ছত্রভঙ্গ করতে পুলিশকে লাঠিচার্জ করতে হয়। শেষ খবর পাওয়া পর্যন্ত হাতির আক্রমণে নিহত স্থানীয় মহিলা শোভা-র শেষকৃত্য এখনও সম্পন্ন করা হয়নি। পুলিশি পদক্ষেপে গ্রামে আরও অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি হতে পারে বলে স্থানীয়দের অনুমান। বিষয়টি নিয়ে তদন্ত চলছে।

গ্রামবাসীদের হাতে প্রহৃত বিজেপি বিধায়ক এম পি কুমারস্বামী
ভোটার লিস্ট থেকে ২৭ লাখ নাম বাদ! BJP-র বিরুদ্ধে চক্রান্তের অভিযোগ তুলে কমিশনের দ্বারস্থ কংগ্রেস
গ্রামবাসীদের হাতে প্রহৃত বিজেপি বিধায়ক এম পি কুমারস্বামী
FIFA World Cup 22: বিশ্বকাপ সম্প্রচারে বিভ্রাট! নিম্নমানের পরিষেবায় নেটিজেনদের ক্ষোভের মুখে Jio

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in