FIFA World Cup 22: বিশ্বকাপ সম্প্রচারে বিভ্রাট! নিম্নমানের পরিষেবায় নেটিজেনদের ক্ষোভের মুখে Jio

সোশ্যাল মিডিয়াতে কেউ বলেন, জিও সিনেমা বাদে ভারতে কি অন্য কোনো অ্যাপ আছে যেখানে সরাসরি সম্প্রচার করা হচ্ছে ফুটবল বিশ্বকাপ? এই অ্যাপে (জিও সিনেমা) খেলার থেকে বাফারিং বেশি হচ্ছে।
বিশ্বকাপের নিম্নমানের পরিষেবা জিও সিনেমাতে
বিশ্বকাপের নিম্নমানের পরিষেবা জিও সিনেমাতেগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

জিও সিনেমা অ্যাপের পরিষেবা নিয়ে সোশ্যাল মিডিয়াতে ক্ষোভ উগরে দিলেন নেটিজেনদের একাংশ। তাঁদের অভিযোগ, বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান থেকে শুরু করে কাতার বনাম ইকুয়েডরের ম্যাচ - পুরো স্ট্রিমিং-এই বিরাট সমস্যা দেখা দিয়েছে। পরিষেবা অত্যন্ত নিম্নমানের অভিযোগ তাঁদের। এর জন্য উপভোক্তাদের কাছে ক্ষমাও চেয়েছে জিও।

২০ নভেম্বর অর্থাৎ গতকাল থেকে শুরু হয়েছে ফিফা বিশ্বকাপ ২০২২। কাতারে প্রায় সমস্ত দেশের সমর্থকরা পাড়ি দিয়েছেন কাপযুদ্ধের সাক্ষী হতে। আর যাঁরা যেতে পারেননি তাঁদের জন্য বিভিন্ন কোম্পানি উদ্যোগ নিয়েছে নিজের নিজের দেশের মানুষের কাছে লাইভ স্ট্রিমিং পৌঁছে দেওয়ার। জিও তাদের ‘জিও সিনেমা’-র অ্যাপের মাধ্যমে ফুটবল বিশ্বকাপের সরাসরি সম্প্রচার চালানোর উদ্যোগ নিয়েছে। কিন্তু প্রথম ম্যাচেই ধাক্কা খেলো এই পরিকল্পনা। কাতার-ইকুয়েডর ম্যাচ চলতে চলতে একাধিকবার ব্যাহত হচ্ছিল পরিষেবা বলে অভিযোগ।

সোশ্যাল মিডিয়াতে এই নিয়ে ক্ষোভ উগরে দিয়েছেন নেটিজেনরা। অনেকে জানতে চেয়েছেন, ভারতে জিও সিনেমা বাদে কি অন্য কোনো অ্যাপ আছে যেখানে সরাসরি সম্প্রচার হচ্ছে খেলার? কারণ, এই অ্যাপে (জিও সিনেমা) খেলার থেকে বাফারিং বেশি হচ্ছে। আবার কেউ বলেন, জিও সিনেমার বিকল্প কিছু ভাবতেই হবে।

এক নেটিজন লেখেন, জিও কোম্পানির উচিত নিজদের পরিষেবা কীভাবে উন্নত করা যায় সেইদিকে নজর দেওয়া। বিশ্বকাপের বেশকিছু দিন আগে থেকে বিভিন্ন টিভি চ্যানেলে বিজ্ঞাপন না দিয়ে যদি দর্শকদের কথা ভাবা হত তাহলে এই সমস্যা দেখা দিত না। আবার কেউ লেখেন, সম্প্রচারের জন্য অবিলম্বে জিও-র থেকে অধিকার কেড়ে নিয়ে ডিজনি হটস্টার বা ভুটকে (Voot) দায়িত্ব দেওয়া উচিত।

এই বিভ্রাটের জন্য ট্যুইটারে দর্শকদের কাছে ক্ষমা চেয়েছেন জিও কর্তৃপক্ষ। তাঁরা লেখেন, 'প্রিয় জিও সিনেমা গ্রাহকরা, আমরা প্রতিনিয়ত আপনারা যাতে ভালো ভাবে খেলা উপভোগ করতে পারেন তা নিয়ে কাজ করে চলেছি। নতুন ভার্সন পাওয়ার জন্য দয়া করে নিজেদের অ্যাপ আপডেট করুন। আর কোনোরকম ভুলের জন্য আমরা ক্ষমাপ্রার্থী'।

বিশ্বকাপের নিম্নমানের পরিষেবা জিও সিনেমাতে
FIFA World Cup 22: দুধ বিক্রি করে বুট কেনা ভ্যালেন্সিয়া বিশ্বকাপে ইকুয়েডরের শেষ পাঁচ গোলের মালিক

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in