Lok Sabha Polls 24: ভোটপ্রচারে গিয়ে আক্রান্ত কংগ্রেস প্রার্থী কানহাইয়া কুমার, অভিযোগ বিজেপির দিকে

People's Reporter: ঘটনাটি ঘটেছে শুক্রবার সন্ধ্যায় কর্তারনগর এলাকায়। জানা গেছে, শুক্রবার রাতে লোকসভা প্রচারে বেরিয়ে কর্তারনগরে আপের কার্যালয়ে যান কানহাইয়া কুমার।
কানহাইয়া কুমার
কানহাইয়া কুমারগ্রাফিক্স আকাশ

প্রচারে বেরিয়ে আক্রান্ত দিল্লির উত্তর-পূর্ব কেন্দ্রের কংগ্রেস প্রার্থী কানহাইয়া কুমার। জানা গেছে, দুষ্কৃতীরা মালা পরানোর নাম করে কানহাইয়ার উপর হামলা চালায়। তাঁকে চড় মারা হয় বলে অভিযোগ। এছাড়াও কানহাইয়ার গায়ে কালি ছোঁড়া হয়েছে। পাশাপাশি, দুষ্কৃতীরা আপ কাউন্সিলর ছায়া গৌরব শর্মার সঙ্গেও দুর্ব্যবহার করে বলে অভিযোগ উঠেছে। পুরো ঘটনার সঙ্গে বিজেপি জড়িত বলে অভিযোগ করেছেন কংগ্রেস প্রার্থী কানহাইয়া কুমার।

ঘটনাটি ঘটেছে শুক্রবার সন্ধ্যায় কর্তারনগর এলাকায়। ওইদিন রাতে লোকসভা নির্বাচনের প্রচারে বেরিয়ে কর্তারনগরে আপের দলীয় কার্যালয়ে যান কানহাইয়া কুমার। সেখানে আপ কাউন্সিলর ছায়া গৌরব শর্মার সাথে বৈঠক করেন তিনি। এরপর কার্যালয় থেকে বেরিয়ে আসার সময় এই ঘটনা ঘটে।

এই ঘটনায় আপ কাউন্সিলর ছায়া অভিযোগ করেন, প্রথমে দুষ্কৃতীরা তাঁর গায়ের থেকে শাল টেনে খুলে দেয়। এরপর তাঁর স্বামীকে পাশে ডেকে নিয়ে গিয়ে হুমকি দেওয়া হয়। এরপর তাঁদের লক্ষ্য করে কালো কালি ছোঁড়া হয় বলেও অভিযোগ ওঠে। তিনি আরও জানান, এই ঘটনায় তিন-চারজন মহিলা আহত হয়েছেন এবং একজন সাংবাদিক ড্রেনে পড়ে যান।

ঘটনার পর পুলিশে অভিযোগ দায়ের করেছেন আপ কাউন্সিলর। ঘটনা প্রসঙ্গে দিল্লির উত্তর-পূর্ব পুলিশ কমিশনার জানান, বৈঠক শেষে কার্যালয় থেকে বেরিয়ে আসেন কংগ্রেস প্রার্থী। তাঁকে ছাড়তে আসেন আপ কাউন্সিলর। তখনই ওই দুষ্কৃতীরা কংগ্রেস প্রার্থীকে মালা পরানোর নাম করে ঘিরে ধরেন। তাঁকে মালা পরানোর সময়ই মারধর করা হয় এবং গায়ে কালি ছোঁড়া হয়। আপ কাউন্সিলর বাধা দিলে তাঁর সাথেও দুর্ব্যবহার করে দুষ্কৃতীরা।

শুক্রবার রাতের এই ঘটনার এক ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। ভিডিওতে দুই ব্যক্তিকে বলতে শোনা যাচ্ছে, কানহাইয়া কুমার দেশ ভাগ করার কথা বলেন। ভারতীয় সেনাবাহিনীর বিরুদ্ধে কথা বলেন। তাই আমরা আজকে ওকে উচিত শিক্ষা দিয়েছি। যাঁরা দেশভাগের কথা বলেন, তাঁদের আমরা দিল্লিতে প্রবেশ করতে দেব না। (যদিও ভিডিওর সত্যতা যাচাই করেনি পিপলস রিপোর্টার)

অন্যদিকে, কানহাইয়া কুমার পুরো ঘটনার জন্য বিজেপির দিকে আঙুল তুলেছেন। তাঁর অভিযোগ দিল্লির উত্তর-পূর্ব কেন্দ্রের তাঁর প্রতিদ্বন্দ্বি বিজেপি প্রার্থী মনোজ তিওয়ারি এই ঘটনা ঘটিয়েছেন। কানহাইয়ার দাবি, বিজেপি প্রার্থী তাঁর এই জনপ্রিয়তা দেখে হতাশ হয়ে পড়েছেন। যদিও সেই অভিযোগ অস্বীকার করেছে বিজেপি।

উত্তর-পূর্ব দিল্লির লোকসভা কেন্দ্রে কংগ্রেস প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন কানহাইয়ার কুমার। তাঁর বিরুদ্ধে বিজেপি প্রার্থী মনোজ তিওয়ারি।

কানহাইয়া কুমার
Swati Maliwal: কেজরির ব্যক্তিগত সচিবের বিরুদ্ধে FIR! অমানবিক অত্যাচারের অভিযোগ আপ সাংসদ মালিওয়ালের
কানহাইয়া কুমার
আদালতের অনুমতি ছাড়া আর্থিক তছরূপ মামলায় অভিযুক্তকে গ্রেফতার করতে পারবে না ইডি: সুপ্রিম কোর্ট

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in