MP: বিজেপি ছেড়ে কংগ্রেসে ফিরলেন সিন্ধিয়া ঘনিষ্ঠ বিধায়ক! তিনমাসে পদ্ম শিবির থেকে মুখ ফেরালেন তিন নেতা

প্যাটেল বলেন, "মহারাজের (সিন্ধিয়া) সঙ্গেই আমি কংগ্রেস ছেড়েছিলাম। কিন্তু কিছুদিনের মধ্যেই বিজেপিতে আমার দমবন্ধ হয়ে আসতে শুরু করে। আমাকে দলের কোনও অনুষ্ঠানে কখনও আমন্ত্রণ জানানো হয়নি।"
বিজেপি ছেড়ে কংগ্রেসে ফিরলেন সিন্ধিয়া ঘনিষ্ঠ সমন্দর প্যাটেল (বামদিকে)
বিজেপি ছেড়ে কংগ্রেসে ফিরলেন সিন্ধিয়া ঘনিষ্ঠ সমন্দর প্যাটেল (বামদিকে)গ্রাফিক্স - আকাশ নেয়ে

আবারও চিড় ধরল মধ্যপ্রদেশ বিজেপির অন্দরমহলে। শুক্রবার বিজেপি ছেড়ে কংগ্রেসে ফিরলেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া ঘনিষ্ঠ বিধায়ক সমন্দর প্যাটেল। এই নিয়ে গত তিনমাসে মধ্যপ্রদেশের তিনজন বিজেপি বিধায়ক কংগ্রেসে যোগ দিলেন।

এদিন নিজের বিধানসভা কেন্দ্র জাওয়াদ থেকে ভোপাল পর্যন্ত প্রায় ১২০০ গাড়ির কনভয় নিয়ে শক্তি প্রদর্শন করে বিজেপির রাজ্য সদর দফতরে গিয়ে পদত্যাগপত্র জমা দেন প্যাটেল। গত তিনমাসে বিজেপি ছাড়া তিন বিধায়কই একইভাবে গাড়ির মিছিল করে কংগ্রেসে যোগ দিলেন।

২০২০ সালে জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার সঙ্গেই কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেন সমন্দর প্যাটেল। পরিচিত রাজনৈতিক মহলে তিনি সিন্ধিয়ার ‘ডানহাত’ হিসেবেই বেশি জনপ্রিয়। কিন্তু এবার সেই সিন্ধিয়াকে উপেক্ষা করেই দল ছাড়লেন সমন্দর। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে বিজেপি ছাড়ার কারণ হিসেবে জাওয়াদের বিধায়ক জানিয়েছেন, “মহারাজের (সিন্ধিয়া) সঙ্গেই আমি কংগ্রেস ছেড়েছিলাম। কিন্তু কিছুদিনের মধ্যেই বিজেপিতে আমার দমবন্ধ হয়ে আসতে শুরু করে। আমাকে দলের কোনও অনুষ্ঠানে কখনও আমন্ত্রণ জানানো হয়নি, এমনকি আমাকে সম্মান ও যোগ্য ক্ষমতাও দেওয়া হয়নি।”

তিনি আরও জানিয়েছেন, “দলের মধ্যেই বিরোধী গোষ্ঠীর পক্ষ থেকে আমার অনুগামীদের প্রতিনিয়ত অপমান করা হয়। ছোটখাটো ঝামেলার ঘটনাতেও আমার অনুগামীদের নামে মামলা করা হয়। তখনই আমি দল ছাড়ার সিদ্ধান্ত নিই।”

প্রসঙ্গত, বেশ কয়েকমাস ধরেই সিন্ধিয়া শিবিরের সঙ্গে মনোমালিন্য শুরু হয়েছে বিজেপির আদি শিবিরের। সেই বিবাদের জেরেই গত ১৪ জুন ৭০০ গাড়ির মিছিল করে দল ছাড়েন শিবপুরীর বিজেপি নেতা বৈজনাথ সিংহ যাদব। তারপর ২৬ জুন একই কৌশলে গেরুয়া শিবির ত্যাগ করেন শিবপুরী জেলার সহ-সভাপতি রাকেশ কুমার গুপ্তাও।

চলতি বছরেই মধ্যপ্রদেশে বিধানসভা নির্বাচন। তার আগে পরপর বিধায়কদের এই দলত্যাগ কপালে ভাঁজ ফেলেছে গেরুয়া শিবিরের।

বিজেপি ছেড়ে কংগ্রেসে ফিরলেন সিন্ধিয়া ঘনিষ্ঠ সমন্দর প্যাটেল (বামদিকে)
সরকার গরীবদের কথা শোনে না, বড়লোকরা আরও ধনী হচ্ছে - রাহুলের সাথে সাক্ষাৎ ভাইরাল সবজি বিক্রেতার
বিজেপি ছেড়ে কংগ্রেসে ফিরলেন সিন্ধিয়া ঘনিষ্ঠ সমন্দর প্যাটেল (বামদিকে)
Operation Hasta in K'taka: ইয়েদুরাপ্পার ডাকা বৈঠক এড়ালেন দুই বিজেপি বিধায়ক, ভাঙনের মুখে পদ্ম শিবির?

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in