JNU: 'মাঝারি মানের' নিয়োগ, ছাত্রদের ক্ষতি হবে - JNU উপাচার্য নিয়োগ ঘিরে সরব বিজেপি সাংসদ

পিলিভিতের বিজেপি সাংসদ, বরুণ গান্ধী মঙ্গলবার নবনিযুক্ত জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের (জেএনইউ) উপাচার্য, শান্তিশ্রী ধুলিপুদি পণ্ডিতের সমালোচনা করেছেন এবং তাঁর নিয়োগকে 'মাঝারি মানের' বলে অভিহিত করেছেন
শান্তিশ্রী ধুলিপুদি পণ্ডিতের
শান্তিশ্রী ধুলিপুদি পণ্ডিতেরফাইল ছবি ফেসবুকের সৌজন্যে

পিলিভিতের বিজেপি সাংসদ, বরুণ গান্ধী মঙ্গলবার নবনিযুক্ত জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের (জেএনইউ) উপাচার্য, শান্তিশ্রী ধুলিপুদি পণ্ডিতের সমালোচনা করেছেন এবং তাঁর নিয়োগকে 'মাঝারি মানের' বলে অভিহিত করেছেন। বিজেপি সাংসদের বক্তব্য অনুসারে এই নিয়োগ আমাদের মানব পুঁজি এবং যুবদের ভবিষ্যতের ক্ষতি করতে পারে।

উল্লেখ্য, গতকালই জেএনইউ-এর উপাচার্য হিসেবে নিযুক্ত হবার পর শান্তিশ্রী পন্ডিত এক প্রেস বিবৃতি জারি করেন। যে বিবৃতিতে একাধিক ব্যাকরণগত ভুল আছে বলে দাবি করে মঙ্গলবার বরুণ গান্ধী এক ট্যুইট করেছেন।

এদিনের ট্যুইট বার্তায় বরুণ বলেন, "নতুন JNU VC-এর এই প্রেস রিলিজ নিরক্ষরতার একটি প্রদর্শনী, ব্যাকরণগত ভুলের সাথে পরিপূর্ণ। এই ধরনের মাঝারি মানের নিয়োগ আমাদের মানব পুঁজি এবং আমাদের যুব সমাজের ভবিষ্যতের ক্ষতি করবে। এই ট্যুইটের সঙ্গেই বিবৃতিতে থাকা তিনটি ব্যাকরণগত ভুলের উদাহরণ দিয়েছেন বিজেপি সাংসদ।

নিয়োগের ঘোষণার পরপরই তাঁর বিবৃতিতে শান্তিশ্রী জানিয়েছেন: "জেএনইউর উপাচার্য হিসাবে, আমি প্রথম মহিলা। প্রাক্তন ছাত্র হিসাবে এবং তামিলনাড়ু রাজ্য থেকে সম্মানিত এই বিশ্ববিদ্যালয়ে আমাকে এই সুযোগ দেওয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রী এবং উচ্চশিক্ষামন্ত্রী উভয়কেই ধন্যবাদ জানাই।

তিনি আরও বলেন, "এই প্রশাসনের প্রাথমিক লক্ষ্য হবে পরিচ্ছন্ন প্রশাসন, শিক্ষার্থীদের জন্য বন্ধুত্বপূর্ণ এবং একাডেমিক শ্রেষ্ঠত্বের জন্য লিঙ্গ সংবেদনশীল পরিবেশ প্রদান করা।

পন্ডিতকে সোমবার শিক্ষা মন্ত্রক দ্বারা JNU-এর প্রথম মহিলা ভিসি হিসাবে নিযুক্ত করা হয়েছে৷

রাশিয়ার সেন্ট পিটার্সবার্গে জন্মগ্রহণকারী পন্ডিত ইংরেজি, তামিল, তেলেগু, মারাঠি, হিন্দি, সংস্কৃত, কন্নড়, মালায়লাম এবং কোঙ্কনি ভাষায় পারদর্শী। তিনি চেন্নাইতে স্কুলশিক্ষা লাভ করেন এবং রাজ্যে শীর্ষস্থান দখল করেন। তিনি চেন্নাইয়ের প্রেসিডেন্সি কলেজ থেকে ১৯৮৩ সালে ইতিহাস এবং সামাজিক মনোবিজ্ঞানে বিএ পাশ করেন। পরবর্তী সময় ক্যালিফোর্নিয়া স্টেট ইউনিভার্সিটি থেকে সমাজকর্মে ডিপ্লোমা করেন।

- with inputs from IANS

শান্তিশ্রী ধুলিপুদি পণ্ডিতের
Varun Gandhi: জনগণকেই সবকিছু করতে হলে সরকারের প্রয়োজন কী? ফের BJP সাংসদের সমালোচনায় বিদ্ধ যোগী সরকার

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in