Varun Gandhi: অটল বিহারী বাজপেয়ীর পুরোনো ভিডিও শেয়ার - ফের সরকারকে আক্রমণের পথে বরুণ গান্ধী

এদিন তিনি প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর এক পুরোনো ভিডিও শেয়ার করেন। যেখানে প্রয়াত বিজেপি নেতা বাজপেয়ীকে কৃষকদের সমর্থনে কংগ্রেস সরকারের সমালোচনা করতে দেখা যাচ্ছে।
Varun Gandhi: অটল বিহারী বাজপেয়ীর পুরোনো ভিডিও শেয়ার - ফের সরকারকে আক্রমণের পথে বরুণ গান্ধী
বরুণ গান্ধীফাইল ছবি ডেকান হেরাল্ডের সৌজন্যে

বিজেপি সাংসদ বরুণ গান্ধী আরও একবার নিজের দলকেই অস্বস্তিতে ফেললেন। কৃষক আন্দোলন, লখিমপুর খেরির ঘটনায় প্রতিবাদ জানানোর পর এদিন আবারও পরোক্ষে তাঁর নিশানায় বিজেপি। এদিন তিনি প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর এক পুরোনো ভিডিও শেয়ার করেন। যেখানে প্রয়াত বিজেপি নেতা বাজপেয়ীকে কৃষকদের সমর্থনে কংগ্রেস সরকারের সমালোচনা করতে দেখা যাচ্ছে।

১৯৮০ সালের এই ভিডিও বৃহস্পতিবার ট্যুইট করেছেন তিনবারের বিজেপি সাংসদ বরুণ গান্ধী। যেখানে প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ী বলছেন, তিনি সরকারকে হুঁশিয়ারি দিচ্ছেন, কৃষকদের ওপর থেকে দমনমূলক নীতি প্রত্যাহার করতে বলছেন। যেখানে সরকারের উদ্দেশ্যে তিনি বলছেন, কৃষকদের হুমকি দেবার চেষ্টা করবেন না। কৃষকরা ভয় পায়না। আমরা কৃষকদের আন্দোলনকে দলের স্বার্থে ব্যবহার করতে চাইনা। আমরা কৃষকদের ন্যায্য দাবিকে সমর্থন করি। যদি সরকার কৃষকদের প্রতি দমনমূলক নীতি নেয়, আইনের অপব্যবহার করে তাহলে আমরা কৃষকদের পক্ষে আন্দোলনে ঝাঁপিয়ে পড়তে দ্বিধা করবো না। আমরা কৃষকদের কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করবো।

নিজের ট্যুইটের সঙ্গে এদিন বরুণ গান্ধী লেখেন – একজন বড়ো হৃদয়ের নেতার অনেক বড়ো কথা।

সাম্প্রতিক সময়ে কৃষক আন্দোনলের সমর্থনে দাঁড়িয়েছেন বরুণ গান্ধী। দলের লাইনের বিরোধিতা করে তিনি চিঠি লিখেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে। এরপরেও গত ৩ অক্টোবর লখিমপুর খেরির ঘটনার ভিডিও পোষ্ট করে তিনি সরাসরি দোষীদের শাস্তির দাবি করেছেন।

বিজেপি সাংসদের এই প্রতিবাদের পরেই, বিজেপির জাতীয় কর্মসমিতি থেকে তাঁর এবং তাঁর মা মানেকা গান্ধীর নাম বাদ পড়েছে। রাজনৈতিক মহলের মতে বরুণ গান্ধীর আচরণ যে বিজেপির পক্ষে স্বস্তিদায়ক নয় তা বোঝাতেই তাঁকে এবং মানেকা গান্ধীকে জাতীয় কর্মসমিতি থেকে বাদ দেওয়া হয়েছে। যদিও এদিন আবার কৃষকদের পক্ষে সুর চড়িয়ে বরুণ গান্ধী নিজের অবস্থান স্পষ্ট করলেন।

- with IANS inputs

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.