Bihar: "মৃত্যুতে শীর্ষে মধ্যপ্রদেশ" - বিষ মদ কান্ড নিয়ে আরজেডি বিজেপি চাপানউতোর

নিজের ট্যুইটে সিং বলেছেন, "নকল মদ তৈরি এবং বিক্রি করা একটি অপরাধমূলক কাজ। এটি শুধুমাত্র সারনের ঘটনা নয়, এটি সমগ্র দেশে ঘটেছে। অন্যদের সাথে কথা বলার আগে আপনার তথ্য দেখে নেওয়া উচিত।
ছবি প্রতীকী
ছবি প্রতীকীফাইল ছবি সংগৃহীত

বিহারের সারনে বিষমদ কান্ড প্রসঙ্গে নীতীশ কুমার সরকারের সমালোচনার পর অন্যান্য রাজ্যের তথ্য উদ্ধৃত করে বিজেপিকে আক্রমণ করলেন জেডি (ইউ) এর জাতীয় সভাপতি লালন সিং। তাঁর দাবি, বিষমদ কান্ডে মৃত্যুর শীর্ষে আছে বিজেপি শাসিত মধ্যপ্রদেশ।

সুশীল কুমার মোদিকে ট্যাগ করে লালন সিং তাঁর ট্যুইটে বলেন, বিহার সরকারের বিরুদ্ধে অভিযোগ তোলার আগে অন্যান্য রাজ্যের তথ্যও খতিয়ে দেখুন।

নিজের ট্যুইটে সিং বলেছেন, "নকল মদ তৈরি এবং বিক্রি করা একটি অপরাধমূলক কাজ। এটি শুধুমাত্র সারনের ঘটনা নয়, এটি সমগ্র দেশে ঘটেছে। অন্যদের সাথে কথা বলার আগে আপনার তথ্য দেখে নেওয়া উচিত। বিহার মদের বিরুদ্ধে সবচেয়ে বড়ো মানববন্ধন করেছিল এবং বিজেপি তার অংশ ছিল। বিজেপির একথা মনে রাখা উচিৎ।”

টুইটে তথ্য উদ্ধৃত করে সিং বলেছেন, "নীতীশ কুমার সরকার ১ এপ্রিল, ২০১৬ তারিখে মদের উপর নিষেধাজ্ঞা জারি করেছিল। ২০১৬ থেকে ২০২১ সাল পর্যন্ত মধ্যপ্রদেশে বিষ মদ খাওয়ার কারণে ১৩২২ জন মানুষ প্রাণ হারিয়েছেন। অন্যদিকে, বিহারে এই সময়ের মধ্যে মাত্র ২৩ জনের মৃত্যু হয়েছে। যা দেশের মধ্যে সর্বনিম্ন৷

তিনি আরও বলেন, "মধ্যপ্রদেশ এবং বিহার ছাড়াও, কর্ণাটকে ১০১৩, পাঞ্জাবে ৮৫২, উত্তর প্রদেশে ৪২৫, রাজস্থানে ৩৩০, ঝাড়খণ্ডে ৪৮৭ জন, হিমাচল প্রদেশে ২৩৪, হরিয়ানায় ৪৮৯, ছত্তিশগড়ে ৫৩৫, অন্ধ্র প্রদেশে ২৯৩, পুদুচেরিতে ১৭২, দিল্লিতে ১১৬, গুজরাটে ৫৪ এবং পশ্চিমবঙ্গে ২৪ জন।

"সারা দেশে ২০১৬ সালে বিষ মদ কান্ডে মোট ১০৫৪ জন, ২০১৭ সালে ১৫১০ জন, ২০১৮ সালে ১৩৬৫ জন, ২০১৯ সালে ১২৯৬ জন এবং ২০২০ সালে ৯৪৭ জন মানুষ মারা গেছেন।"

এর আগে রবিবার মৃতদের পরিবারের সদস্যদের ক্ষতিপূরণ না দেওয়ায় নীতীশ কুমার সরকারকে নিশানা করেন বিজেপি নেতা সুশীল কুমার মোদি। তিনি অভিযোগ করেন, বর্তমান বিহার সরকার নিহতদের পরিবারের সদস্যদের প্রতি সংবেদনশীল নয়। তাদের বেশিরভাগই ছিল দরিদ্র মহিলা এবং শিশু যারা এখন বিষ মদ কান্ডে তাদের পরিবারের উপার্জনকারীকে হারিয়েছে।

আরও পড়ুন

ছবি প্রতীকী
Bihar: 'মদ খেলে মরতে হবে'- বিষমদ কান্ডে ৩৯ জনের প্রাণহানির পর মন্তব্য নীতিশ কুমারের
ছবি প্রতীকী
Bihar: 'মদ নিষিদ্ধ' রাজ্যে মদ্যপান করে গ্রেপ্তার বিজেপি আইটি সেলের আহ্বায়ক সহ ৩

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in