Bihar: 'মদ নিষিদ্ধ' রাজ্যে মদ্যপান করে গ্রেপ্তার বিজেপি আইটি সেলের আহ্বায়ক সহ ৩

শনিবার রাতে বিহারের জামুইতে মদ্যপানের অভিযোগে BJPর জেলা স্তরের এক নেতা সহ তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিশ সূত্র অনুসারে, জামুইয়ের BJP IT Cell-এর আহ্বায়ক ভগবান পান্ডে এই ঘটনায় গ্রেপ্তার হয়েছেন।
Bihar: 'মদ নিষিদ্ধ' রাজ্যে মদ্যপান করে গ্রেপ্তার বিজেপি আইটি সেলের আহ্বায়ক সহ ৩
ছবি প্রতীকীফাইল ছবি সংগৃহীত

মদের ওপর নিষেধাজ্ঞা জারি করা বিহারে মদ্যপান করে গ্রেপ্তার হলেন রাজ্যের শাসকজোট বিজেপির এক নেতা। জানা গেছে, শনিবার রাতে বিহারের জামুইতে মদ্যপানের অভিযোগে বিজেপির জেলা স্তরের এক নেতা সহ তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিশ সূত্র অনুসারে, জামুইয়ের বিজেপি আইটি সেলের আহ্বায়ক ভগবান পান্ডে এই ঘটনায় গ্রেপ্তার হয়েছেন। গত ১০ দিনে বিষ মদ পান করে বিহারে ৫০ জনের বেশি মানুষের মৃত্যু হয়েছে। দৃষ্টিশক্তি হারিয়েছেন বহু মানুষ।

সম্প্রতি বিহারের চার জেলায় বিষ মদ পান করে ৫০ জনের বেশি মানুষের মৃত্যু হয়েছে। যা নিয়ে গত কয়েকদিন ধরেই রাজ্যের প্রধান বিরোধী দল আরজেডি-র কড়া আক্রমণের মুখে নীতিশ কুমারের নেতৃত্বাধীন বিজেপি-জেডিইউ জোট সরকার।

রবিবার সকালে নিজের ফেসবুক পোষ্টে রাজ্যের বিরোধী দলনেতা আরজেডির তেজস্বী যাদব জানিয়েছেন, “আজ পর্যন্ত মদ মাফিয়াদের সঙ্গে যোগসাজশের ঘটনায় কোনো ঊর্ধ্বতন কর্মকর্তা বা ক্ষমতাসীন নেতার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়নি। বিজেপি এবং জেডিইউ-র নেতাদের বিরুদ্ধে ক্রমাগত প্রমাণ পাওয়া গেলেও, তাদের ভিডিওগুলিও সামনে এলেও এই নেতাদের ধরা হচ্ছে না।”

গতকালের ঘটনা প্রসঙ্গে চকাই পুলিশ স্টেশনের এসএইচও আর কে তেওয়ারি জানিয়েছেন, আমরা খবর পেয়েছিলাম স্থানীয় গোলা গ্রামে কয়েকজন ব্যক্তি মদ্যপান করছেন। এরপরেই আমরা ওই অঞ্চলে তল্লাশি চালাই। সেখান থেকেই তিন ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়। যাদের মধ্যে ছিলেন জামুইয়ের বিজেপি আইটি সেলের আহ্বায়ক ভগবান পান্ডে।

তিনি আরও জানান, ধৃতদের স্থানীয় থানায় আনা হয়। তাঁদের নিঃশ্বাস পরীক্ষা করে মদ্যপানের প্রমাণ পাওয়া যায়। আমরা তাঁদের কাছ থেকে কিছু মদের বোতল এবং চিপসের প্যাকেট উদ্ধার করি। এঁদের সকলকেই লিকার প্রোহিবিশন অ্যাক্ট অনুসারে আটক করা হয়েছে। কোথা থেকে তাঁরা মদের বোতল পেয়েছেন তা জানতে তদন্ত চলছে।

উল্লেখ্য গত ১০ দিনে বিহারের মুজফফরপুর, গোপালগঞ্জ, বেতিয়া এবং সমস্তিপুর জেলায় বিষ মদ কান্ডে ৫০ জনের বেশি মানুষের মৃত্যু হয়েছে। বহু মানুষ গুরুতর অসুস্থ অবস্থায় চিকিৎসাধীন। এঁদের অনেকেরই বরাবরের মত দৃষ্টিশক্তি চলে গেছে বলে জানা গেছে।

- with IANS inputs

ছবি প্রতীকী
Bihar: বিষ মদে মৃত্যু ৩০ ছাড়ালো, এবার সমস্তিপুরে মৃত ৪

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in