Indian Railways: হোলির মুখে বাতিল প্রায় ৪০০ ট্রেন, বিপাকে যাত্রীরা

ভারতীয় রেলওয়ের সূত্র অনুসারে, ৩৫৪টি ট্রেন সম্পূর্ণ বাতিল করা হয়েছে, ৫৩টি ট্রেন আংশিকভাবে বাতিল করা হয়েছে। এছাড়াও ২৫টি ট্রেনের সময়সূচি পুনর্নির্ধারণ করা হয়েছে।
ছবি - প্রতীকী
ছবি - প্রতীকী ছবি সংগৃহীত

হোলির আগে দেশজুড়ে ৪০০টির বেশি ট্রেন বাতিল করল ভারতীয় রেল। সোমবার ভারতীয় রেলের পক্ষ থেকে এই বিষয়ে এক ঘোষণা করা হয়েছে। বাতিল হওয়া ট্রেনের বেশিরভাগই পূর্ব রেলওয়ে অঞ্চল থেকে।

এই পরিস্থিতিতে, পশ্চিমবঙ্গ, বিহার, ঝাড়খণ্ড এবং উত্তরপ্রদেশের সাধারণ মানুষের সমস্যা বাড়বে। কারণ এই চার রাজ্যের অধিকাংশ মানুষই দূরপাল্লার যাত্রার প্রধান মাধ্যম হিসেবে রেলওয়েকে বেছে নেন।

রেলওয়ের তরফে জানানো হয়েছে, বারাউনি থেকে নয়াদিল্লি, হাওড়া জংশন থেকে জব্বলপুর, লখনউ থেকে পাটলিপুত্র, আনন্দ বিহার টার্মিনাল থেকে গোরখপুর পর্যন্ত হামসফর এক্সপ্রেস এবং হাতিয়া থেকে আনন্দ বিহার টার্মিনালে আসা ঝাড়খণ্ড এক্সপ্রেস বাতিল করা হয়েছে।

এছাড়াও, গোরখপুর এবং চাপড়ার মধ্যে চলা এক্সপ্রেস স্পেশাল ট্রেন, চণ্ডীগড় এবং অমৃতসরের মধ্যে চলা সুপারফাস্ট এক্সপ্রেস, হাওড়া এবং দেরাদুনের মধ্যে চলা কুম্ভ এক্সপ্রেস এবং নয়াদিল্লি ও গয়ার মধ্যে চলা মহাবোধি এক্সপ্রেস বাতিল করা হয়েছে।

এই সিদ্ধান্তের প্রভাব পড়তে চলেছে উত্তরপ্রদেশ, বিহার ও পশ্চিমবঙ্গ রাজ্যের রেল চলাচলে।

এছাড়াও পাঞ্জাব এবং নয়াদিল্লি থেকে বহু দূরপাল্লার ট্রেনও বাতিল করা হয়েছে।

ভারতীয় রেলওয়ের সূত্র অনুসারে, ৩৫৪টি ট্রেন সম্পূর্ণ বাতিল করা হয়েছে, ৫৩টি ট্রেন আংশিকভাবে বাতিল করা হয়েছে। এছাড়াও ২৫টি ট্রেনের সময়সূচি পুনর্নির্ধারণ করা হয়েছে এবং ৪৯টি ট্রেনের রুট পরিবর্তন করা হয়েছে।

ছবি - প্রতীকী
Karnataka: কর্ণাটকেও ধর্মঘটের ডাক সরকারী কর্মচারীদের! ১ মার্চ থমকে যেতে পারে সরকারী পরিষেবা
ছবি - প্রতীকী
PTI সাবস্ক্রিপশন আগেই বাতিল - এবার একচেটিয়াভাবে RSS সমর্থিত সংবাদসংস্থার সাথে চুক্তি প্রসার ভারতীর

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in