Karnataka: কর্ণাটকেও ধর্মঘটের ডাক সরকারী কর্মচারীদের! ১ মার্চ থমকে যেতে পারে সরকারী পরিষেবা

রাজ্য সরকারি কর্মচারী ইউনিয়নের পক্ষ থেকে বলা হয়েছে, সপ্তম পে- কমিশন বাস্তবায়নের দাবি পূরণ না হলে, আগামী ১ মার্চ থেকে অনির্দিষ্টকালের ধর্মঘটে যাবে সরকারী কর্মচারীরা।
ফাইল চিত্র
ফাইল চিত্রসৌজন্যে - নিউজক্লিক

চলতি বছরে কর্ণাটকে বিধানসভা নির্বাচন। তার আগে সরকারের বিরুদ্ধে আন্দোলনে নামার হুঁশিয়ারি দিয়েছে সরকারী কর্মচারীরা।

শনিবার, রাজ্য সরকারি কর্মচারী ইউনিয়নের পক্ষ থেকে বলা হয়েছে, সপ্তম পে- কমিশন (Seventh Pay Commission) বাস্তবায়নের দাবি পূরণ না হলে, আগামী ১ মার্চ থেকে অনির্দিষ্টকালের ধর্মঘটে যাবে সরকারী কর্মচারীরা। ফলে, কিছুটা বিপাকে বিজেপি শাসিত কর্ণাটক সরকার।

কর্মচারী ইউনিয়নের সভাপতি সি এস শাদাক্ষরি (C. S. Shadakshari) জানিয়েছেন যে, সমস্ত সরকারি কর্মচারীরা কর্মবিরতি এবং রাজ্য জুড়ে আন্দোলনে নামার সিদ্ধান্ত নিয়েছে।শিবমোগায়, সাংবাদিকদের মুখোমুখি হয়ে শাদাক্ষরি বলেন, 'সরকারি কর্মচারীদের প্রতি কোনও নজরই দিচ্ছেন না মুখ্যমন্ত্রী বাসভরাজ বোমাই (CM Basavaraj Bommai)। তিনি চোখ বন্ধ করে রেখেছেন। মুখ্যমন্ত্রীর এহেন আচরণে ক্ষব্ধ ৯ লক্ষ সরকারি কর্মচারী।'

তিনি জানান, এদিন (১ মার্চ) স্কুল, কলেজ, হাসপাতাল ও অন্যান্য প্রতিষ্ঠানে কাজে যোগ দেবেন না সরকারি কর্মচারীরা। কর্মস্থলে অনুপস্থিত থেকে বিক্ষোভ কর্মসূচী পালন করবে সকলে।

শব্দক্ষরী জানান, 'সপ্তম বেতন কমিশনের সুপারিশ বাস্তবায়নের জন্য সরকার অন্তর্বর্তীকালীন আদেশ দিলে তবে ধর্মঘট প্রত্যাহার করা হবে। আর, যদি না হয়,  আন্দোলন চালিয়ে যাব আমরা।'

ফাইল চিত্র
Maharashtra: এবার ঔরঙ্গাবাদ-ওসমানাবাদ শহরের নাম পরিবর্তন, যোগীর পথে সিন্ধে সরকার

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in