Goa: রাম মন্দির উদ্বোধনের দিন সরকারি ছুটি ঘোষণা গোয়া সরকারের

People's Reporter: বুধবার গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত মন্ত্রিসভার জরুরি বৈঠক করেন। তারপর তিনি বলেন, স্কুল সহ সমস্ত সরকারী কর্মীদের জন্য আগামী ২২ জানুয়ারি ছুটি ঘোষণা করা হলো।
রাম মন্দির
রাম মন্দিরফাইল ছবি সংগৃহীত

অযোধ্যায় রাম মন্দির উদ্বোধনের দিন সরকারি ছুটি ঘোষণা করলো গোয়ার বিজেপি সরকার। ওই দিন রাজ্যের স্কুল-কলেজ সহ সমস্ত সরকারি প্রতিষ্ঠান বন্ধ থাকবে গোয়ায়।

আগামী ২২ জানুয়ারি অযোধ্যায় রাম মন্দিরের 'প্রাণ প্রতিষ্ঠা' অনুষ্ঠান রয়েছে। লোকসভা নির্বাচনের আগে রাম মন্দিরকে হাতিয়ার করেই নির্বাচনে নামার প্রস্তুতি নিয়েছে গেরুয়া শিবির। ইতিমধ্যেই একাধিক রাজ্যে রাম মন্দির প্রতিষ্ঠার দিন কী কী করতে হবে তা বাড়ি বাড়ি লিফলেট বিলি করে জানাচ্ছে বিজেপি। এর মধ্যে গোয়া সরকার বড় ঘোষণা করলো।

বুধবার গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত মন্ত্রিসভার জরুরি বৈঠক করেন। তারপর তিনি বলেন, স্কুল সহ সমস্ত সরকারী কর্মীদের জন্য আগামী ২২ জানুয়ারি ছুটি ঘোষণা করা হলো। কারণ ওই দিন রাম মন্দির উদ্বোধন হবে। তাই দিনটিকে দীপাবলির মতো উদযাপন করা উচিত। এছাড়া গোয়া উপকূল জুড়ে একাধিক অনুষ্ঠানের কথাও বলেছেন মুখ্যমন্ত্রী।

অন্যদিকে, আগামী ১৭ জানুয়ারি রামলালাকে নিয়ে একটি শোভাযাত্রার কথা ছিল ট্রাস্টের। কিন্তু নিরাপত্তার কারণে অবশেষে সেই শোভাযাত্রা বাতিল করতে হয়েছে। ফলে দর্শনার্থীরা দেখতে পাবেন না রামলালাকে।

তাছাড়া ওই দিন উত্তরপ্রদেশেও সরকারি ছুটি ঘোষণা করেছেন যোগী আদিত্যনাথ। আগামী ২২ জানুয়ারি সমস্ত স্কুল কলেজ বন্ধ থাকবে উত্তরপ্রদেশেও। পাশাপাশি ওইদিন উত্তরপ্রদেশে মদ বিক্রিতেও নিষেধাজ্ঞা জারি করেছে উত্তরপ্রদেশ প্রশাসন।

রাম মন্দির
SKM: মোদী সরকারের কর্পোরেট-পন্থী নীতির বিরোধিতায় দেশ জুড়ে জন জাগরণ প্রচারে সংযুক্ত কিষাণ মোর্চা
রাম মন্দির
Bilkis Bano Case: বিলকিস-কাণ্ডে ১১ ধর্ষকের মধ্যে নিখোঁজ ৯, জেলে ফেরার নির্দেশিকা নেই পুলিশের কাছে

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in