Bengaluru: ময়লা পোশাক পরায় কৃষককে মেট্রোয় উঠতে বাধা, বরখাস্ত নিরাপত্তা আধিকারিক

People's Reporter: পোশাকের কারণে এক কৃষককে মেট্রোতে উঠতে বাধা দেয় কর্তৃপক্ষ। যার জেরে সোশ্যাল মিডিয়ায় ধেয়ে আসে নেটিজেনদের তীব্র কটাক্ষ। ওই কর্মীকে বরখাস্ত করে বেঙ্গালুরু মেট্রো রেল কর্পোরেশন (BMRCL)।
কৃষকের পরনে ময়লা পোশাক, মেট্রোতে উঠতে বাধা কর্তৃপক্ষের
কৃষকের পরনে ময়লা পোশাক, মেট্রোতে উঠতে বাধা কর্তৃপক্ষেরছবি, সংগৃহীত

পরনে ময়লা পোশাক, মাথায় বস্তা। বেঙ্গালুরুতে এমনই এক কৃষককে মেট্রোতে উঠতে বাধা দেয় কর্তৃপক্ষ। যে ঘটনার ভিডিও ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায় এবং নেটিজেনদের একটা বড়ো অংশ এই ঘটনার কড়া সমালোচনা করেন। সোশ্যাল মিডিয়াতে ভিডিওটি ভাইরাল হতেই ওই কর্মীকে বরখাস্ত করে বেঙ্গালুরু মেট্রো রেল কোর্পোরেশন (BMRCL)।

BMRCL এর এমডি এম মহেশ্বর রাও সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন, “নম্মা মেট্রো একটি গণপরিবহন। রাজাজিনগর ঘটনার তদন্ত করা হচ্ছে এবং নিরাপত্তা তত্ত্বাবধায়কে বরখাস্ত করা হয়েছে। বিএমআরসিএল যাত্রীদের অসুবিধার জন্য দুঃখিত।”

ঘটনাটি ঘটেছে গত ২৪ ফেব্রুয়ারী। ওই কৃষকের টিকিট থাকা সত্ত্বেও তাঁকে মেট্রোতে উঠতে দেওয়া হচ্ছিল না। এই ঘটনাটি দেখার পর কার্তিক সি. এইরানি নামে এক যাত্রী কর্তৃপক্ষকে প্রশ্ন করেন, একজন ব্যক্তিকে তাঁর পোশাক দিয়ে বিচার করা কেন হচ্ছে।

নিরাপত্তা তত্ত্বাবধায়ক অবশ্য জানান, মেট্রোর একটি নিয়ম আছে। যদি তাঁকে এভাবে ভিতরে প্রবেশ করতে দেওয়া হয় তবে অন্যান্য যাত্রীদের অসুবিধা হবে। পরে ওই কৃষক মেট্রো স্টেশন ছেড়ে বেরিয়ে যান।

সেই ভিডিও সোশ্যাল মিডিয়াতে শেয়ার করেন দীপক এন। তিনি লেখেন, "অবিশ্বাস্য..! মেট্রো কি শুধুমাত্র ভিআইপিদের জন্য? মেট্রো ব্যবহার করার জন্য পোশাক কোড আছে? আমি কার্তিক সি এইরানির কাজের প্রশংসা করি, যিনি রাজাজিনগর মেট্রো স্টেশনে একজন কৃষকের অধিকারের জন্য লড়াই করেছিলেন৷ আমাদের সর্বত্র এমন নায়কদের প্রয়োজন।” এরপরেই মেট্রো কর্তৃপক্ষের কাছে অনুরোধ জানান, “BMRCL আপনার আধিকারিকদের সঠিকভাবে প্রশিক্ষণ দিন।”

এই ভিডিও ভাইরাল হতেই BMRCL –এর বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানান নেটিজনেরা। ওই কর্মচারীর বিরুদ্ধে পদক্ষেপ নেওয়ার জন্য অবিলম্বে ব্যবস্থা নেওয়ার দাবি জানান তারা। এরপরেই ওই কর্মীকে বরখাস্ত করে BMRCL মেট্রো কর্তৃপক্ষ।

কৃষকের পরনে ময়লা পোশাক, মেট্রোতে উঠতে বাধা কর্তৃপক্ষের
Amartya Sen: নির্বাচনী বন্ড স্কীমকে 'স্ক্যান্ডাল' বলে অভিহিত করলেন নোবেলজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেন
কৃষকের পরনে ময়লা পোশাক, মেট্রোতে উঠতে বাধা কর্তৃপক্ষের
Maharashtra: 'আমাকে খুন করতে পারেন দেবেন্দ্র ফড়নবীশ' - বিস্ফোরক দাবি মারাঠা নেতা জারাঙ্গের!

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in