Maharashtra: 'আমাকে খুন করতে পারেন দেবেন্দ্র ফড়নবীশ' - বিস্ফোরক দাবি মারাঠা নেতা জারাঙ্গের!

People's Reporter: মারাঠা সংরক্ষণের দাবিতে গত ১০ দিন ধরে অন্তরওয়ালি-সারাতি গ্রামে অনশনে বসে আছেন মনোজ জারাঙ্গে পাতিল। সেই মঞ্চ থেকেই রবিবার দেবেন্দ্র ফড়নবীশের বিরুদ্ধে সুর চড়ান তিনি।
মারাঠা ক্রান্তি মোর্চার নেতা মনোজ জারাঙ্গে-পাতিল
মারাঠা ক্রান্তি মোর্চার নেতা মনোজ জারাঙ্গে-পাতিলফাইল ছবি সংগৃহীত

মারাঠা ক্রান্তি মোর্চার নেতা মনোজ জারাঙ্গে পাতিলকে খুন করতে পারেন মহারাষ্ট্রের উপ মুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা দেবেন্দ্র ফড়নবীশ! এমনই বিস্ফোরক অভিযোগ করেছেন মনোজ জারাঙ্গে নিজেই। রবিবার নিজের অনশন স্থল থেকেই ফড়নবীশের বিরুদ্ধে সরব হন তিনি।

মারাঠা সংরক্ষণের দাবিতে গত ১০ দিন ধরে অন্তরওয়ালি-সারাতি গ্রামে অনশনে বসে আছেন মনোজ জারাঙ্গে পাতিল। সেই মঞ্চ থেকেই রবিবার দেবেন্দ্র ফড়নবীশের বিরুদ্ধে সুর চড়ান তিনি। মনোজ জারাঙ্গে বলেন, সরকার চায় আমি অনশন করতে করতেই মারা যাই। দেবন্দ্র ফড়নবীশই আমাকে বদনাম করতে চান। তিনি সেলাইনের মধ্যে বিষ দিয়ে আমাকে মেরে ফেলার চক্রান্ত করছেন। সেই কারণে সেলাইন নেওয়া বন্ধ করে দিয়েছি।

তিনি আরও বলেন, আমাকে মেরে ফেলতে পারলে মহারাষ্ট্রের রাজনীতিতে মারাঠাদের আধিপত্য কমে যাবে। সেই প্রচেষ্টাই চালাচ্ছেন দেবেন্দ্র ফড়নবীশ। শুধু তিনি নন এর সাথে যুক্ত আছেন শাসক দলের আরও ৩-৪ জন বিধায়কও যুক্ত আছেন। হয় আমাকে সেলাইনের মধ্যে বিষ দিয়ে মারবেন নয়তো পুলিশকে ব্যবহার করে এনকাউন্টার করে মেরে ফেলবে।

পাশাপাশি জারাঙ্গে বলেন, ফড়নবীশ মনে করেন তিনি একজন ব্রাহ্মণ তাই মারাঠাদের দমিয়ে রাখবেন। আমি তাঁকে কখনই জাতপাত বিচার করে দেখিনি। তবে বলতে বাধ্য হচ্ছি, কেউ যদি তাঁর কথা না শোনে তাহলে তাকে মেরেও ফেলতে পারেন ফড়নবীশ। তিনি অন্যের উন্নতি দেখতে পারেন না। যারা তাঁর দাস হয়ে ঘুরে বেড়ান তিনি কেবল তাঁদেরই পছন্দ করেন।

এর আগে মনোজের দাবি মেনে নেওয়ার কথা জানিয়ে মারাঠাদের জন্য ১০ শতাংশ সংরক্ষণ করে শিন্ডে সরকার। কিন্তু তাতে খুশি নন মারাঠা নেতা। জারাঙ্গে বলেন, সরকার পক্ষ আমাকে ছোটো করার চেষ্টা করছে। কারণ আমাদের দাবি কখনই ১০ শতাংশ সংরক্ষণ ছিল না। আমাদের দাবি ছিল মারাঠা সম্প্রদায়কে ওবিসি ক্যাটাগরিতে নথিভুক্ত করার।

মারাঠা ক্রান্তি মোর্চার নেতা মনোজ জারাঙ্গে-পাতিল
Amartya Sen: নির্বাচনী বন্ড স্কীমকে 'স্ক্যান্ডাল' বলে অভিহিত করলেন নোবেলজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেন
মারাঠা ক্রান্তি মোর্চার নেতা মনোজ জারাঙ্গে-পাতিল
Maharashtra: ৯ দিনে পড়ল জারাঙ্গের অনশন, সংরক্ষণ ইস্যুতে পথে সমস্ত দলের মারাঠা বিধায়ক

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in