Chhattisgarh: ঘনিষ্ঠদের বাড়িতে ED হানা, ‘জন্মদিনে অমূল্য উপহার’ - মোদী-শাহকে কটাক্ষ মুখ্যমন্ত্রীর

বুধবার সকালেই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তরফে রাজ্যের মুখ্যমন্ত্রীর ব্যক্তিগত রাজনৈতিক পরামর্শদাতা বিনোদ বর্মার বাড়িতে তল্লাশি অভিযান চালানো হয়েছে।
ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল
ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেলফাইল ছবি

আর কয়েকমাস পরেই বিধানসভা নির্বাচন ছত্তিশগড়ে। তার আগে বুধবার রাজ্যের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেলের রাজনৈতিক পরামর্শদাতা ও ঘনিষ্ঠ বন্ধুদের বাড়িতে তল্লাশি অভিযান চালাল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। এই নিয়ে টুইটারে (বর্তমানে X) কেন্দ্রীয় বিজেপি সরকারকে ব্যাঙ্গাত্মক কটাক্ষ করেছেন ভূপেশ বাঘেল।

সর্বভারতীয় এক সংবাদসংস্থার সূত্র অনুযায়ী গত ২ দিন ধরেই রায়পুর ও দূরগে বেশ কয়েকটি জায়গায় তল্লাশি অভিযান চালিয়েছে ইডি।

বুধবার সকালেই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তরফে ভূপেশ বাঘেলের ব্যক্তিগত রাজনৈতিক পরামর্শদাতা বিনোদ বর্মার বাড়িতে তল্লাশি অভিযান চালানো হয়। উল্লেখ্য, আজ ভূপেশ বাঘেলের জন্মদিন। জন্মদিনে এরকম ‘অমূল্য উপহার’ দেওয়ার জন্য প্রধানমন্ত্রী ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে টুইটারে মুখ্যমন্ত্রী লিখেছেন, “শ্রদ্ধেয় প্রধানমন্ত্রী ও অমিত শাহ, আমার জন্মদিনে আমার রাজনৈতিক পরামর্শদাতার বাড়িতে, আমার এবং আমার ঘনিষ্ঠ বন্ধুদের বাড়িতে ইডি পাঠিয়ে এত অমূল্য উপহার দেওয়ার জন্য আপনাদের অসংখ্য ধন্যবাদ।”

এই ঘটনা তীব্র নিন্দা করে NSUI (ন্যাশনাল স্টুডেন্টস ইউনিয়ন অফ ইন্ডিয়া)-এর সদস্য দীপক খতরী টুইটারে লিখেছেন, “মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেলের জন্মদিনকে কলঙ্কিত করার জন্যই ইডি পাঠিয়ে তল্লাশি অভিযান চালানো হয়েছে। এটা আসলে ছত্তিশগড়ে কংগ্রেসের বাড়তে থাকা জনপ্রিয়তার প্রতি বিজেপির ভয়কেই প্রকাশ করছে। নরেন্দ্র মোদী এবং অমিত শাহ যতই চেষ্টা করুন না কেন, ছত্তিশগড়ে বিজেপির ঘৃণ্য রাজনীতি কাজ করবে না।”

প্রসঙ্গত, সর্বভারতীয় সংবাদসংস্থার রিপোর্ট অনুযায়ী, এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বহুদিন ধরেই ছত্তিশগড়ে কয়লা ও মদ কেলেঙ্কারি এবং একটি অনলাইন জুয়ার অ্যাপ্লিকেশন নিয়ে চলা দুর্নীতির তদন্ত করছে।

ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল
Ashoka University: অশোকা বিশ্ববিদ্যালয়ে হানা ইন্টেলিজেন্স ব্যুরোর! মোদী সরকারকে আক্রমণে কংগ্রেস
ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল
Uttarpradesh: ৫ পুলিশকর্মীর বিরুদ্ধে মুসলিম নাবালককে ‘পিটিয়ে হত্যা’র অভিযোগ, ঘটনার ৪ মাস পর FIR রুজু

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in