Dollar vs Rs: ভারতীয় টাকার দামে রেকর্ড পতন, নামলো সেনসেক্স ও নিফটি

People's Reporter: ভারতীয় টাকার দাম ৯ পয়সা নেমে পৌঁছেছে ৮৩.৫৩ পয়সায়। টাকার দামে পতনের প্রভাব পড়েছে শেয়ার বাজারেও। এই খবর লেখার সময় সেনসেক্সে পতন হয়েছে ৫০০ পয়েন্টের বেশি। নিফটি পড়েছে ১২৭.০৫ পয়েন্ট।
প্রতীকী ছবি
প্রতীকী ছবিছবি সংগৃহীত

আমেরিকান ডলারের অনুপাতে ভারতীয় টাকার দামে রেকর্ড পতন হল মঙ্গলবার। বিশেষজ্ঞদের মতে ইজরায়েলের ওপর ইরানের হামলার কারণে বিশ্ব অর্থনীতিতে যে প্রভাব পড়েছে তার জেরেই এই পতন। এদিন ভারতীয় টাকার দাম ৯ পয়সা নেমে পৌঁছেছে ৮৩.৫৩ পয়সায়। টাকার দামে পতনের প্রভাব পড়েছে শেয়ার বাজারেও। এই খবর লেখার সময় সেনসেক্সে পতন হয়েছে ৫০০ পয়েন্টের বেশি। পাশাপাশি নিফটি পড়েছে ১২৭.০৫ পয়েন্ট।

ইন্টারব্যাঙ্ক ফরেন এক্সচেঞ্জ-এর তথ্য অনুসারে মঙ্গলবার সকালে টাকার দাম ছিল ৮৩.৫১ পয়সা। যা বাজার চালুর পরে পৌঁছে যায় ৮৩.৫৩ পয়সায়। গতকাল বাজার বন্ধের সময় আমেরিকান ডলারের অনুপাতে ভারতীয় টাকার দাম ছিল ৮৩.৪৫ পয়সা।

মঙ্গলবারের মতই সোমবার ভারতীয় টাকার দাম পড়েছিল ৬ পয়সা। গতকাল আমেরিকান ডলার পিছু ভারতীয় টাকার দাম ছিল ৮৩.৪৪ পয়সা। বিশেষজ্ঞদের মতে আরবিআই হস্তক্ষেপ না করলে ভারতীয় টাকার দামে আরও পতন হতে পারে।

এদিনই বিশ্ব তেলের বাজারে অপরিশোধিত তেলের দাম বেড়েছে ০.৫৩ শতাংশ। দাম বাড়ার পরে ব্যারেল পিছু দাম হয়েছে ৯০.৫৮ আমেরিকান ডলার। তেলের দাম বাড়ার কারণ হিসেবেও বিশেষজ্ঞরা ইজরায়েলের ওপর ইরানের আক্রমণের কথা জানিয়েছেন।

প্রতীকী ছবি
BJP: ক্ষতিগ্রস্ত আমানতকারীদের বিক্ষোভের মুখে তেজস্বী সূর্য, ঘুরপথে ছাড়লেন বৈঠক, ভাইরাল ভিডিও
প্রতীকী ছবি
UP: পুরোহিতের পোশাক পরে মন্দিরে ডিউটি দিতে হবে পুলিশকে! যোগীরাজ্যে প্রশাসনের ভূমিকায় সরব বিরোধীরা

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in