UP: পুরোহিতের পোশাক পরে মন্দিরে ডিউটি দিতে হবে পুলিশকে! যোগীরাজ্যে প্রশাসনের ভূমিকায় সরব বিরোধীরা

People's Reporter: অখিলেশের প্রশ্ন, "কোন 'পুলিশ ম্যানুয়াল'-এ লেখা আছে যে পুলিশ কর্মীদের পুরোহিতদের পোশকে মন্দিরে ডিউটি করতে হবে?"
মন্দিরে পুলিশকর্মী
মন্দিরে পুলিশকর্মীছবি - সংগৃহীত

উত্তরপ্রদেশের কাশী বিশ্বনাথ মন্দিরে পুলিশকর্মীদের পোশাক নিয়ে তীব্র বিতর্ক শুরু হয়েছে সোশ্যাল মিডিয়া সহ সর্বত্র। দেখা যাচ্ছে পুলিশকর্মীরাও পুরোহিতের পোশাকে কর্মরত রয়েছেন। লাল পোশাক, গলায় রুদ্রাক্ষ, কপালে তিলক রয়েছে পুলিশদের। গোটা বিষয়টির তীব্র নিন্দা জানিয়েছেন সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব।

সম্প্রতি নিজের এক্স হ্যান্ডেলে কাশী বিশ্বনাথ মন্দিরের একটি ভিডিও শেয়ার করেছেন অখিলেশ। ওই ভিডিওতে দেখা যায় পুলিশ কর্মীরা নিজেদের পোশাকের পরিবর্তে পুরোহিতের পোশাকে দায়িত্ব পালন করছেন।

অখিলেশ লেখেন, "কোন 'পুলিশ ম্যানুয়াল'-এ লেখা আছে যে পুলিশ কর্মীদের পুরোহিতদের পোশাকে মন্দিরে ডিউটি করতে হবে? যাঁরা এই ধরণের নির্দেশ দেন তাঁদের অবিলম্বে বরখাস্ত করা উচিত। ভবিষ্যতে যদি কোনো দুষ্কৃতি পুরোহিতের পোশাককে কাজে লাগিয়ে নিরীহ সাধারণ মানুষের ওপর অত্যাচার চালায় বা লুঠ করে নেয় তার দায় কে নেবে? এর জবাব কি উত্তরপ্রদেশের প্রশাসন দেবে? অত্যন্ত নিন্দনীয় ঘটনা"।

যদিও পুলিশকর্মীদের পুরোহিতের পোশাক নিয়ে সাফাই দিয়েছেন বারাণসীর পুলিশ কমিশনার মোহিত আগারওয়াল। তিনি বলেন, "মন্দিরের ডিউটি আর অন্য জায়গার ডিউটি সম্পূর্ণ আলাদা। পুলিশ যদি ভিড় নিয়ন্ত্রণ করে তাহলে দর্শনার্থীরা বিরক্ত হন। কিন্তু পুরোহিত করলে তাঁরা তেমন কোনো সমস্যা অনুভব করেন না। মন্দিরের মধ্যে তো আইন শৃঙ্খলা ভাঙার কোনো ব্যাপার নেই। তাই সমস্যর কোনো কারণ নেই।"

মন্দিরে পুলিশকর্মী
Bengaluru Blast: বেঙ্গালুরু বিস্ফোরণ কাণ্ডে কাঁথি থেকে গ্রেফতার ২ সন্দেহভাজন, বিজেপিকে তোপ কুণালের
মন্দিরে পুলিশকর্মী
Bengaluru: অপরিষ্কার পোষাক পরায় শ্রমিককে মেট্রোতে উঠতে বাধা! ফের তীব্র সমালোচনার মুখে BMRCL

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in