BJP: ক্ষতিগ্রস্ত আমানতকারীদের বিক্ষোভের মুখে তেজস্বী সূর্য, ঘুরপথে ছাড়লেন বৈঠক, ভাইরাল ভিডিও

People's Reporter: ঘটনাটি ঘটেছে বেঙ্গালুরুর বাসানগুড়িতে। গত শনিবার শ্রী গুরু রাঘবেন্দ্র শঙ্করা ব্যাঙ্ক নিয়মিতা সমবায় ব্যাঙ্কের আমানতকারীদের সাথে রাজনৈতিক দলের নেতাদের বৈঠক ছিল।
বের করা হচ্ছে বিজেপি সাংসদকে
বের করা হচ্ছে বিজেপি সাংসদকেছবি - সংগৃহীত

বেঙ্গালুরু ভিত্তিক একটি সমবায় ব্যাঙ্কের মিটিং-এ গিয়ে ভুক্তভোগী আমানতকারীদের ক্ষোভের শিকার হলেন বেঙ্গালুরু দক্ষিণের বিজেপি সাংসদ তেজস্বী সূর্য। পরিস্থিতি এতটাই নিয়ন্ত্রণের বাইরে চলে যায় যে এমারজেন্সি এক্সিট দিয়ে বের করা হলো বিজেপি সাংসদকে। এই ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে। লোকসভা নির্বাচনের আগে যা চরম অস্বস্তিতে ফেলেছে গেরুয়া শিবিরকে।

ঘটনাটি ঘটেছে বেঙ্গালুরুর বাসানগুড়িতে। গত শনিবার শ্রী গুরু রাঘবেন্দ্র শঙ্করা ব্যাঙ্ক নিয়মিতা সমবায় ব্যাঙ্কের আমানতকারীদের সাথে রাজনৈতিক দলের নেতাদের বৈঠক ছিল। কয়েক হাজার কোটি টাকার কেলেঙ্কারিতে যুক্ত এই ব্যাংকটি। বৈঠকে তেজস্বী সূর্যর পাশাপাশি উপস্থিত ছিলেন বাসানগুড়ির বিজেপি বিধায়ক রবি সুব্রমণিয়ান।

বৈঠকের একটি ভিডিও ভাইরাল হয়। যেখানে দেখা যায় কেলেঙ্কারিতে ক্ষতিগ্রস্ত আমানতকারীদের সাথে বচসা বেঁধেছে তেজস্বী সূর্যর। আমানতকারীরা তাঁদের ক্ষতিপূরণ দিতে বিলম্বের বিষয়ে তেজস্বী সূর্যর কাছে জবাবদিহি চান। এর জেরে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। বৈঠক চলাকালীনই বেরিয়ে যান বিজেপি সাংসদ তেজস্বী সূর্য।

ভিডিওতে দেখা যাচ্ছে তেজস্বীকে নিয়ে বেরিয়ে যাচ্ছেন নিরাপত্তারক্ষীরা। বচসার মধ্যে কোনোরকমে জরুরী পথ দিয়ে বের করা হয় তাঁকে।

শ্রী গুরু রাঘবেন্দ্র শঙ্করা ব্যাঙ্ক নিয়মিতা (SGRSBN) হচ্ছে একটি বেঙ্গালুরু ভিত্তিক সমবায় ব্যাঙ্ক। ২০২০ সালে এই ব্যাঙ্কের দুর্নীতি প্রকাশ্যে আসে। রিজার্ভ ব্যাঙ্ক ওই ব্যাঙ্কের উপর একাধিক বিধি নিষেধ আরোপ করেছিল। তখনই জানা যায় ব্যাঙ্কটি ২,৫০০ কোটি টাকার আর্থিক কেলেঙ্কারির সাথে যুক্ত। ৪৫ হাজারেরও বেশি আমানতকারী ওই ব্যাঙ্কে টাকা জমা করেছিলেন। তদন্তে নেমে ইডি ব্যাঙ্কের প্রায় ১৬০ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করেছিল। শনিবার সন্ধ্যায় ক্ষতিপূরণের আশায় ওই বৈঠকে যোগ দিয়েছিলেন আমানতকারীরা।

তেজস্বী সূর্যর চলে যাওয়া নিয়ে কটাক্ষ করেছে কর্ণাটক কংগ্রেস। এক্স হ্যান্ডেলে বলা হয়, 'বিজেপির তেজস্বী সূর্য আবার ভিড়ের মধ্যেই এমার্জেন্সি এক্সিট দিয়ে পালিয়েছেন। এই অহংকারী তেজস্বী নির্বাচনের সময় ভোটারদের উপর হামলা ও দুর্ব্যবহার করেন। তাই ভোটারদের সময় এসেছে তাঁকে উপযুক্ত শিক্ষা দেওয়ার'।

বের করা হচ্ছে বিজেপি সাংসদকে
Amartya Sen: ধনীদের নিয়েই ব্যস্ত শাসক, অবহেলিত গরিব শ্রেণি - নির্বাচনের আগে সরব অমর্ত্য সেন
বের করা হচ্ছে বিজেপি সাংসদকে
Arvind Kejriwal: সুপ্রিম কোর্টেও মিলল না স্বস্তি, আপাতত জেলেই থাকতে হবে কেজরিওয়ালকে

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in