MCD: দিল্লির মেয়র নির্বাচন স্থগিত! প্রতিবাদে বিজেপির বিরুদ্ধে বিক্ষোভ আপ কাউন্সিলরদের

People's Reporter: দিল্লি মিউনিসিপ্যাল কর্পোরেশোনের মেয়র ও ডেপুটি মেয়র পদের নির্বাচন স্থগিত করা হয় বৃহস্পতিবারে। নির্বাচন বন্ধ রাখার নির্দেশ দেন দিল্লির লেফটেন্যান্ট গভর্নর বিনয় কুমার সাক্সেনা।
MCD: দিল্লির মেয়র নির্বাচন স্থগিত! প্রতিবাদে বিজেপির বিরুদ্ধে বিক্ষোভ আপ কাউন্সিলরদের
ছবি - সংগৃহীত

দিল্লিতে মেয়র নির্বাচন স্থগিত করা নিয়ে আপ ও বিজেপি কাউন্সিলরদের মধ্যে রীতিমতো খণ্ডযুদ্ধ বাধল। বেশ কয়েক ঘন্টা ধরে দুই পক্ষ একে অন্যের বিরুদ্ধে স্লোগান দিতে থাকে। আপের অভিযোগ মেয়র পদে কোনো দলিত মহিলাকে দেখতে রাজি নয় বিজেপি। উল্লেখ্য, এবার দিল্লি এমসিডির মেয়র হওয়ার কথা ছিল দলিত সম্প্রদায়ের।

দিল্লি মিউনিসিপ্যাল কর্পোরেশোনের মেয়র ও ডেপুটি মেয়র পদের নির্বাচন স্থগিত করা হয় বৃহস্পতিবার। প্রিসাইডিং অফিসার নিয়োগে জটিলতা তৈরি হওয়ার কারণে মেয়র নির্বাচন সম্ভব হয়নি। নির্বাচন বন্ধ রাখার নির্দেশ দেন দিল্লির লেফটেন্যান্ট গভর্নর বিনয় কুমার সাক্সেনা। তারপর শুক্রবার সভা ডাকা হয়েছিল। সেখানেই দুই পক্ষের মধ্যে ধুন্ধুমার বাধে।

প্রশাসনের তরফ থেকে জানানো হয় দিল্লির মুখ্যমন্ত্র অরবিন্দ কেজরিওয়াল বর্তমানে জেলে রয়েছেন। ফলে তাঁর অনুপস্থিতিতে প্রিসাইন্ডিং অফিসার নিয়োগ করা সম্ভব নয়। এরপরই মেয়রের আসন ঘিরে রেখে বিক্ষোভ দেখান বিজেপি কাউন্সিলররা। তাঁদের দাবি, কর্পোরেশনে মেয়র শেলী ওবেরয়কে অবিলম্বে উপস্থিত হতে হবে। মেয়র শেলী ওবেরয় পরে সেই কক্ষে উপস্থিত হন। তিনি নির্বাচন না হওয়ার জন্য লেফটেন্যান্ট গভর্নর বিনয় কুমার সাক্সেনাকেই দায়ী করেন।

এরপর আপের পক্ষ থেকেও বিজেপির বিরুদ্ধে স্লোগান দেওয়া শুরু হয়। আম্বেদকর মূর্তির সামনে বিজেপিকে 'দলতি বিরোধী' বলে কটাক্ষ করেন আম আদমি পার্টির কাউন্সিলররা। পরিস্থিতি নিয়ন্ত্রণে না থাকার কারণে সভা মুলতুবি করে কক্ষ ছেড়ে চলে যান দিল্লির মেয়র।

শুক্রবার এক সাংবাদিক সম্মেলনে আম আদমি পার্টির রাজ্যসভার সাংসদ সঞ্জয় সিং বলেন, বিজেপির লোকেরা দলিত এবং পিছিয়ে পড়া মানুষদের এগিয়ে যাওয়াটা ভালো চোখে দেখতে পাচ্ছে না। এই লোকেরা দলিতদের আটকানোর ষড়যন্ত্র করছে। এবার দিল্লি এমসিডির মেয়র হওয়ার কথা ছিল দলিত সম্প্রদায়ের, কিন্তু নির্বাচন বাতিল করে লেফটেন্যান্ট গভর্নর বিনয় কুমার সাক্সেনা বিরোধী মানসিকতা এবং সংবিধান ভেঙে দেওয়ার আরেকটি প্রমাণ দিয়েছেন।

MCD: দিল্লির মেয়র নির্বাচন স্থগিত! প্রতিবাদে বিজেপির বিরুদ্ধে বিক্ষোভ আপ কাউন্সিলরদের
Kejriwal: তিহার জেলের স্বাস্থ্য সংক্রান্ত বিবৃতি মিথ্যা, কেজরিওয়াল জানান, তাঁর ইনসুলিন দরকার
MCD: দিল্লির মেয়র নির্বাচন স্থগিত! প্রতিবাদে বিজেপির বিরুদ্ধে বিক্ষোভ আপ কাউন্সিলরদের
Lok Sabha Polls: কংগ্রেসের ছাড়ার কয়েক ঘন্টার মধ্যেই বিজেপিতে যোগ প্রিয়াঙ্কা-ঘনিষ্ঠ তাজিন্দর বিট্টুর

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in