গরমে পুড়ছে হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ড, দিল্লি
গরমে পুড়ছে হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ড, দিল্লিছবি সৌজন্য সায়েন্স টেক ডেলি

Heat Wave: দিল্লিতে 'ফিলস লাইক' ৫০, কাজ করছে না এসিও! গরমে পুড়ছে হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ডও

People's Reporter: বর্তমানে রাজধানীর এলাকায় ৪০ ডিগ্রি হলেও অনুভব হচ্ছে ৪৩ বা ৪৪ ডিগ্রির কাছাকাছি। সোমবার ‘ফিল্‌স লাইক’ তাপমাত্রা ছুঁয়ে ফেলে ৫০ ডিগ্রি।

অস্বস্তিকর গরমে নাজেহাল অবস্থা দেশবাসীর। কেরালায় সময়ের আগে বর্ষা প্রবেশ করলেও দেশের বেশিরভাগ জায়গায় তা আসেনি এখনও। বৃষ্টির জন্য চাতকের মতো অপেক্ষা করছে দেশবাসী। মৌসম ভবনের পক্ষ থেকেও বৃষ্টির কোনো পূর্বাভাস নেই। এই আবহে দিল্লি, পাঞ্জাব, হরিয়ানা এবং উত্তরপ্রদেশে তাপপ্রবাহের চূড়ান্ত সতর্কতা জারি করা হয়েছে।

বর্তমানে রাজধানীর তাপমাত্রা ৪৫ ডিগ্রির কাছাকাছি। কিন্তু ফিলস লাইক ৫০ ডিগ্রি। আবার কোনো কোনো এলাকায় ৪০ ডিগ্রি হলেও অনুভব হচ্ছে ৪৩ বা ৪৪ ডিগ্রির কাছাকাছি। সোমবার ‘ফিল্‌স লাইক’ তাপমাত্রা ছুঁয়ে ফেলে ৫০ ডিগ্রি। মৌসম ভবন জানাচ্ছে, দিল্লির তাপমাত্রা স্বাভাবিকের থেকে ৬ ডিগ্রি বেশি। দিল্লিবাসীর একাংশের দাবি, এই তাপমাত্রায় এসিও কাজ করছে না। সকাল ৬ টা থেকে যেন ট্যাঙ্কের জল ফুটছে। ফ্রিজে জল রাখলে জল ঠান্ডা হচ্ছে না।

গরমের হাত থেকে বাঁচতে উত্তরাখণ্ড, হিমাচল প্রদেশে যাচ্ছেন পর্যটকেরা। কিন্তু সেখানে গিয়েও শান্তি মিলছে না। হিমাচল প্রদেশে তাপমাত্রা ৪৪ ডিগ্রি। এছাড়া উত্তরাখণ্ডে তাপমাত্রা ছাড়িয়েছে ৪৩ ডিগ্রি। অন্যদিকে, নৈনিতাল, মুসৌরি এবং পৌড়ি গঢ়ওয়ালের মতো জায়গাগুলিতে জারি করা হয়েছে তাপপ্রবাহের সতর্কতা। বাদ নেই জম্মু ও কাশ্মীরও। জম্মুতে তাপমাত্রা ৪৪ ডিগ্রি ছাড়িয়েছে। কাটরায় সোমবার তাপমাত্রা ছিল ৪১ ডিগ্রির কাছাকাছি।

গরমে পুড়ছে হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ড, দিল্লি
BJP: ডায়মন্ড হারবারে অভিযোগ শুনতে গিয়ে দলীয় কর্মীদের বিক্ষোভের মুখে বিজেপির কেন্দ্রীয় দল
গরমে পুড়ছে হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ড, দিল্লি
Accident: 'মন্ত্রী রিল বানাতেই ব্যস্ত', দুর্ঘটনার বৃদ্ধিতে রেলমন্ত্রীর পদত্যাগের দাবিতে সরব কংগ্রেস

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

logo
People's Reporter
www.peoplesreporter.in