Arvind Kejriwal: আবগারি দুর্নীতি মামলায় আদালতে হাজিরা কেজরিওয়ালের, পেয়ে গেলেন জামিনও

People's Reporter: শুক্রবার আবগারি দুর্নীতি মামলায় ইডি গ্রেফতার করেছে তেলেঙ্গানার প্রাক্তন মুখ্যমন্ত্রী কেএস চন্দ্রশেখর রাউয়ের কন্যা তথা ভারত রাষ্ট্র সমিতির বিধান পরিষদের সদস্য কে কবিতাকে।
অরবিন্দ কেজরিওয়াল
অরবিন্দ কেজরিওয়ালফাইল ছবি

আবগারি দুর্নীতি মামলায় দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের আগাম জামিনের আবেদন মঞ্জুর করল আদালত। শনিবার দিল্লির রাউস অ্যাভিনিউ আদালতে সশরীরে হাজিরে দেন আপ সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়াল।

অন্যদিকে, শুক্রবার আবগারি দুর্নীতি মামলায় ইডি গ্রেফতার করেছে তেলেঙ্গানার প্রাক্তন মুখ্যমন্ত্রী কেএস চন্দ্রশেখর রাওয়ের কন্যা তথা ভারত রাষ্ট্র সমিতির বিধান পরিষদের সদস্য কে কবিতাকে। ইতিমধ্যেই তাঁকে হায়দ্রাবাদ থেকে দিল্লিতে নিয়ে আসা হয়েছে।

উল্লেখ্য, গত ২ ফেব্রুয়ারী কেজরিওয়াল ইডির তলব এড়ালে ইডি আদালতে দিল্লির মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে মামলা দায়ের করে। বিচারপতি ১৭ ফেব্রুয়ারি সশরীরে কেজরিওয়ালকে আদালতে উপস্থিত হয়ে হাজিরা এড়ানোর কারণ জানানোর নির্দেশ দিয়েছিলেন। কিন্তু ১৭ ফেব্রুয়ারি শুনানিতে ভার্চুয়ালি উপস্থিত হন দিল্লির মুখ্যমন্ত্রী।

আদালতকে সম্বোধন করে তিনি বলেন, দিল্লি বিধানসভায় আস্থা প্রস্তাবের ওপর আলোচনার কারণে এবং বাজেট অধিবেশনের কারণে, তিনি শারীরিকভাবে আদালতে উপস্থিত হতে পারেননি। এরপর আদালতের পক্ষ থেকে আগামী ১৬ মার্চ কেজরিওয়ালকে সশরীরে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়। সেই মতো এদিন তিনি আদালতে হাজিরা দেন। এবং আদালত তাঁর আগাম জামিনের আবেদন মঞ্জুর করে।

যে মামলায় অরবিন্দ কেজরিওয়ালকে জিজ্ঞাসাবাদের জন্য বারবার তলব করা হচ্ছে সেই দিল্লি এক্সাইজ পলিসি (২০২১-২২) মামলায় ইতিমধ্যেই দুই বিশিষ্ট আপ নেতা, মনীশ সিসোদিয়া এবং সঞ্জয় সিং বিচার বিভাগীয় হেফাজতে রয়েছেন। দিল্লির প্রাক্তন উপ-মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়াকে গত বছরের ২৬ ফেব্রুয়ারি সিবিআই গ্রেফতার করেছিল, আর রাজ্যসভার সদস্য সঞ্জয় সিংকে ৫ অক্টোবর ইডি গ্রেফতার করে। কেজরিওয়ালকে এই মামলায় জিজ্ঞাসাবাদের জন্য আটবার তলব করেছে ইডি। কিন্তু প্রতিবার হাজিরা এড়িয়ে গিয়েছেন তিনি।

অরবিন্দ কেজরিওয়াল
Electoral Bonds: প্রথম ৩০ সংস্থার ১৪টিতেই কেন্দ্রীয় এজেন্সি হানার পর কোটি কোটি টাকার বন্ড ক্রয়
অরবিন্দ কেজরিওয়াল
Arvind Kejriwal: অষ্টম বার হাজিরা এড়ালেন কেজরিওয়াল, ইডির কাছে হাজিরার নতুন শর্ত আপ নেতার
অরবিন্দ কেজরিওয়াল
Arvind Kejriwal: ইডির পঞ্চম তলবও এড়ালেন কেজরিওয়াল

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in