Maharashtra: 'নগ্ন করে মারধর, মুখে প্রস্রাবও করেছে', ৪ দলিত যুবকের উপর নৃশংস অত্যাচার মহারাষ্ট্রে

নিগৃহীত ২১ বছর বয়সী নার্সিংয়ের ছাত্র শুভম মাঘাড়ে জানিয়েছেন, আমাদের নগ্ন করে আমাদের মুখে মূত্র বিসর্জন করে এবং আমাদের গায়ে থুতু ছিটিয়েছে ওরা এবং আমাদের তা চাটতে বাধ্য করা হয়।
৪ দলিত যুবককের উপর নৃশংস অত্যাচার মহারাষ্ট্রে
৪ দলিত যুবককের উপর নৃশংস অত্যাচার মহারাষ্ট্রেছবি সৌজন্যে - দ্য কুইন্ট

মধ্যপ্রদেশের পর এবার দলিতদের উপর নৃশংস অত্যাচারের ঘটনা উঠে এলো পড়শি রাজ্য মহারাষ্ট্র থেকেও। ছাগল ও পায়রা চুরির অপবাদ দিয়ে চার দলিতকে গাছের সঙ্গে বেঁধে অকথ্য মারধর, নগ্ন করে নাচতে বাধ্য করার অভিযোগ উঠল ছয় ব্যক্তির বিরুদ্ধে। মহারাষ্ট্রের আহমেদনগর জেলার শ্রীরামপুর অঞ্চলের হরেগাঁও গ্রামের ওই ঘটনার একটি ভিডিও রবিবার ভাইরাল হয়েছে নেট মাধ্যমে। ঘটনায় অভিযুক্ত ৬ জনের বিরুদ্ধে দায়ের হয়েছে এফআইআর।

এফআইআরে অভিযোগ করা হয়েছে, গত ২৫ আগস্ট ছাগল ও পায়রা চুরির অপবাদ দিয়ে চার দলিত যুবককে তাঁদের বাড়ি থেকে তুলে নিয়ে যাওয়া হয় ঘটনায় অন্যতম প্রধান অভিযুক্ত যুবরাজ গালান্দের খামারে। নিগৃহীত ২১ বছর বয়সী নার্সিংয়ের ছাত্র শুভম মাঘাড়ে জানিয়েছেন, “ওরা বাড়ি থেকে আমাদের জোর করে তুলে নিয়ে যুবরাজের খামারে যায়। তারপর সেখানে আমাদের আম গাছের সঙ্গে বেঁধে কেবিল তার দিয়ে ব্যাপক মারধর করে। মারধরের সময় ওরা রাগ প্রকাশ করে বলে ‘পিছিয়ে পড়া শ্রেণীর লোকজন নিজেদের কী না কী ভাবে’ এবং ‘আমরা তোদের দেখিয়ে দেবো, আমরাই আসল মারাঠি’।”

শুভম মাঘাড়ে আরও জানিয়েছেন, “ওদের মধ্যে দুজন, দীপক গায়কোয়াড় ও দুর্গেশ বৈদ্য আমাদের উদ্দেশ্যে জাতি নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করে। আমাদের পিটিয়ে মেরে ফেলার উদ্দেশ্যেই মারধর করে ওরা। এমনকি আমাদের নগ্ন করে আমাদের মুখে মূত্র বিসর্জন করে এবং আমাদের গায়ে থুতু ছিটিয়েছে ওরা এবং আমাদের তা চাটতে বাধ্য করা হয়।”

যদিও নিগৃহীত চার দলিত যুবকের পরিবারই ভয় পেয়ে প্রথমে ওই ঘটনা নিয়ে থানায় গিয়ে অভিযোগ জানাতে রাজি হননি। পরে পিছিয়ে পড়া শ্রেণীর জন্য তৈরি সংগঠন বঞ্চিত বহুজন আঘাড়ি (VBA)-এর সদস্য চরণ ত্রিভুবন তাঁদের পাশে এসে দাঁড়ালে তাঁরা থানায় গিয়ে অভিযোগ দায়ের করেন।

ঘটনায় মোট ৬ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে। অভিযুক্তরা হলেন যুবরাজ গালান্দে, মনোজ বোরখে, পাপ্পু পারখে, দীপক গায়কোয়াড়, দুর্গেশ বৈদ্য ও রাজু বোরগে। ঘটনার তদন্তকারী অফিসার দশরথ চৌধুরী জানিয়েছেন, ৬ অভিযুক্তের মধ্যে চারজনকে ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে এবং বাকি ২ জনেরও খোঁজ চলছে। অভিযুক্তদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩০৭, ৩৬৪, ৩৪২, ৫০৪, ৫০৬, ১৪৭, ১৪৮ এবং ১৪৯ নং ধারায় মামলা রুজু করা হয়েছে।

৪ দলিত যুবককের উপর নৃশংস অত্যাচার মহারাষ্ট্রে
MP: যৌন হেনস্থার মামলা না তোলায় দলিত মহিলাকে নগ্ন করে তার সামনে নাবালক ছেলেকে পিটিয়ে খুন, গ্রেফতার ৯
৪ দলিত যুবককের উপর নৃশংস অত্যাচার মহারাষ্ট্রে
চাঁদকে 'হিন্দু রাষ্ট্র' ঘোষণার দাবি হিন্দু মহাসভার প্রধান চক্রপাণি মহারাজের
৪ দলিত যুবককের উপর নৃশংস অত্যাচার মহারাষ্ট্রে
Adani: আদানিকে অতিরিক্ত ৪ হাজার কোটি টাকা দিয়েছে গুজরাত সরকার! অভিযোগ কংগ্রেসের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in