বিজেপির বিরুদ্ধে বিধায়ক কেনার অভিযোগ, ‘নোটিশ’ ধরাতে ২৪ ঘণ্টায় দু'বার কেজরির বাড়িতে দিল্লি পুলিশ

People's Reporter: কেজরিওয়াল নিজের এক্স হ্যান্ডেলে অভিযোগ করেছিলেন, বিজেপি তাঁদের ২১ জন বিধায়ককে কিনতে চাইছে। বিধায়ক পিছু ২৫ কোটি টাকার দেওয়া অফার করা হয়েছে।
অরবিন্দ কেজরিওয়াল
অরবিন্দ কেজরিওয়ালফাইল ছবি

বিজেপির বিরুদ্ধে বিধায়ক কেনার অভিযোগ তুলেছিল আপ। সেই অভিযোগের পাল্টা অভিযোগ দায়ের করে বিজেপি। শুক্রবারের পর শনিবারও সেই অভিযোগের নোটিশ ধরাতে আপ সুপ্রিমো তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বাড়িতে যায় দিল্লি পুলিশের ক্রাইম ব্রাঞ্চের একটি দল। জানা গেছে, সেই নোটিশ নিতে অস্বীকার করেন মুখ্যমন্ত্রীর বাসভবনে উপস্থিত কর্তারা।

জানা গেছে, কেরিওয়ালের পাশাপাশি ক্রাইম ব্রাঞ্চের আর একটি দল পৌঁছায় আপ মন্ত্রী অতীশির বাড়িতে। কিন্তু অতীশি বাড়িতে উপস্থিত ছিলেন না। সূত্র অনুযায়ী, ক্রাইম ব্রাঞ্চ ব্যক্তিগতভাবে কেজরিওয়ালের কাছে নোটিশটি হস্তান্তর করতে চায়।

কেজরিওয়াল নিজের এক্স হ্যান্ডেলে অভিযোগ করেছিলেন, বিজেপি তাঁদের ২১ জন বিধায়ককে কিনতে চাইছে। বিধায়ক পিছু ২৫ কোটি টাকার বিনিময়ে বিধায়কদের দল ভাঙ্গিয়ে নিয়ে যাওয়ার পরিকল্পনা করছে বিজেপি। এইভাবে দিল্লিতে সরকার গড়তে চাইছে বিজেপি। ইতিমধ্যেই সাতজন বিধায়কের সঙ্গে যোগাযোগও করা হয়েছে।

একই অভিযোগ দিল্লি সরকারের পিডব্লিউডি মন্ত্রী অতীশিরও। একটি সাংবাদিক সম্মেলন করে তিনি অভিযোগ করেন, বিজেপি আম আদমি পার্টির বিধায়কদের ২৫ কোটি টাকা করে অফার করছে। এভাবে 'ঘোড়া কেনাবেচার' মাধ্যমে বিধায়কদের ভাঙানোর চেষ্টা করা হয়েছে।

যদিও আপ-এর সমস্ত অভিযোগ অস্বীকার করেছে বিজেপি। উল্টে কেজরিওয়ালের এই অভিযোগের পাল্টা অভিযোগ দায়ের করেন দিল্লি বিজেপি সভাপতি বীজেন্দ্র সচদেভ। অভিযোগে তিনি জানান, মুখ্যমন্ত্রী কেজরিওয়ালের অভিযোগ গুরুতর। তিনি সরাসরি বিজেপির বিরুদ্ধে অভিযোগ করেছেন। তাই এই অভিযোগ খতিয়ে দেখা হোক।

সেই বিষয়ে নোটিশ দিতেই এদিন সকালে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বাড়িতে পৌঁছায় দিল্লি পুলিশের ক্রাইম ব্রাঞ্চ।

অরবিন্দ কেজরিওয়াল
Arvind Kejriwal: দিল্লি সরকারকে ফেলতে বিধায়কদের ২৫ কোটির টোপ - চাঞ্চল্যকর অভিযোগ কেজরীওয়ালের
অরবিন্দ কেজরিওয়াল
Maharashtra: থানার ভিতরেই শিন্ডেসেনার নেতার উপর গুলি চালালেন বিজেপি বিধায়ক, অবস্থা সঙ্কটজনক

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in