Congress: 'রাহুলের থেকে মোদী বেশী জনপ্রিয়', চিদম্বরম-পুত্রের মন্তব্যে অস্বস্তি কংগ্রেসে, অবশেষে শোকজ

People's Reporter: প্রাক্তন বিধায়ক কে আর রামাসামি কংগ্রেস সাংসদের বিরুদ্ধে নোটিশ জারি করেছেন। নোটিশে বলা হয়েছে, আগামী ১০ দিনের মধ্যে কার্তি চিদম্বরমকে তাঁর করা মন্তব্যের ব্যাখ্যা দিতে হবে।
কে চিদম্বরম
কে চিদম্বরমছবি - কে চিদম্বরমের ফেসবুক ওয়াল

'রাহুল গান্ধীর থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জনপ্রিয়তা বেশি', মন্তব্য করে বিতর্কে জড়িয়েছেন কংগ্রেস সাংসদ কার্তি চিদম্বরম। যিনি আবার প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা বর্ষীয়ান কংগ্রেস নেতা পি চিদম্বরমের পুত্র। ইতিমধ্যেই তামিলনাড়ু কংগ্রেসের তরফ থেকে তাঁকে শোকজ করা হয়েছে।

কংগ্রেসের পক্ষ থেকে জানানো হয়েছে, দলবিরোধী মন্তব্য করেছেন তামিলনাড়ুর শিবগঙ্গা কেন্দ্রের কংগ্রেস সাংসদ কে চিদম্বরম। সকলকেই দলীয় শৃঙ্খলা মেনে চলতে হয়। সে যত বড়োই নেতা হোক না কেন। কংগ্রেসের শৃঙ্খলা রক্ষা কমিটির সদস্য তথা প্রাক্তন বিধায়ক কে আর রামাসামি কংগ্রেস সাংসদের বিরুদ্ধে নোটিশ জারি করেছেন। নোটিশে বলা হয়েছে, আগামী ১০ দিনের মধ্যে কার্তি চিদম্বরমকে তাঁর করা মন্তব্যের ব্যাখ্যা দিতে হবে।

এই নোটিশ ঘিরে আড়াআড়ি ভাবে বিভক্ত হয়েছে তামিলনাড়ু কংগ্রেস। একদিকে রয়েছেন কার্তি চিদম্বরম ঘনিষ্ঠরা এবং অন্যদিকে তামিলনাড়ু কংগ্রেসের বাকি সদস্যরা। কার্তির ঘনিষ্ঠ মহল সূত্রে খবর, একজন সাংসদ স্থানীয় নেতাকে শৃঙ্খলা ভঙ্গের কারণে নোটিশ দিতে পারে একমাত্র সর্বভারতীয় কংগ্রেস কমিটি। কোনো রাজ্য নেতৃত্বের সেই ক্ষমতা নেই।

প্রসঙ্গত, তামিলনাড়ু ভিত্তিক এক সংবাদমাধ্যমে কার্তি বক্তব্য রাখতে গিয়ে বলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধীর থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জনপ্রিয়তা অনেক বেশি। শুধু তাই নয়, ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (EVM)-কেও কার্যত ক্লিনচিট দেন তিনি। এরপরই কংগ্রেস নেতার বিরুদ্ধে কড়া পদক্ষেপ গ্রহণ করেছে তামিলনাড়ু কংগ্রেস।

উল্লেখ্য, বার বার কংগ্রেসের শীর্ষ নেতাদের দেখা গেছে ইভিএমে কারচুপি নিয়ে মোদীকে তীব্র আক্রমণ করতে। সম্প্রতি নির্বাচন কমিশনকে ইভিএম কারচুপি রুখতে চিঠিও দিয়েছেন কংগ্রেস নেতা জয়রাম রমেশ। তারপরেও কার্তি চিদম্বরমের কথায় রীতিমতো অস্বস্তিতে পড়েছে কংগ্রেস।

কে চিদম্বরম
Coaching Institutes: বিভিন্ন কোচিং সেন্টারের বিভ্রান্তিকর বিজ্ঞাপন, মিথ্যা দাবি আটকাতে তৎপর কেন্দ্র
কে চিদম্বরম
হলদিয়া বন্দরকর্মীদের সমবায় ভোটে তৃণমূল সমর্থিত প্রার্থীদের পর্যুদস্ত করে জয়ী বাম

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in